আমি আপনাদের মেয়েদেরকে অপহরণ করেছি, আল্লাহ বলেছেন- তাদেরকে বিক্রি করে দাও.....

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ০৬ মে, ২০১৪, ০৯:১১:০৩ সকাল

ভিডিও বার্তাটি দেখুন এখানে- Click this link



ভিডিওতে বোকো হারামের নেতা আবুবকর শেকাউ বলেন “আমি আপনাদের মেয়েদেরকে অপহরণ করেছি। আল্লাহর নামে তাদেরকে বাজারে বিক্রি করে দেব”।

তিনি আরো বলেন, “মেয়েদের স্কুলে যাওয়া উচিত না। বরং তাদের বিয়ে দেয়া উচিত। আল্লাহ আমাকে তাদেরকে বিক্রি করে দেয়ার নির্দেশ দিয়েছেন। তারা তাঁরই সম্পদ। আর আমি তাঁর আজ্ঞা পালন করব”।

ভিডিও বার্তায় বোকো হারামের নেতা কতজন ছাত্রীকে অপহরণ করা হয়েছে তা উল্লেখ করেননি এবং তাদেরকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে বা রাখা হয়েছে সে সম্পর্কেও কিছু বলেননি।

অপহরণ ঘটনার পর থেকে এখনো নিখোঁজ রয়েছে প্রায় ২৩০ জন ছাত্রী। এতে করে সমালোচনার মুখে পড়েছে নাইজেরিয়া সরকার।

বিষয়: বিবিধ

১৫৯৭ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

218043
০৬ মে ২০১৪ সকাল ১১:৫১
নজরুল ইসলাম টিপু লিখেছেন : বুকো হারাম আর বোকা হারামের কাহিনী জেনে তো কোন কাজ নাই।

সকল কাজ গুলো যাচাই বাছাই হবে কোরআনের মানদন্ডে। ঘটনাটা কে ঘটালো তাতে কিছুই আসে যায়না। কোরআনের মানদন্ডের বাহিরে গিয়ে কেউ যদি ইসলামের পক্ষেও কাজ করে তা গ্রহন যোগ্য নয়।

স্থানীয় পরিবেশ ও ক্ষেত্র বিশেষে সমাজ্রবাদী দখলবাজ শক্তি, লুণ্ঠনকারী ইহুদী ও হঠকারী ভারতীয়রা বহু ঘটনার হোতা হয়ে থাকে। কোন স্থানের অত্যাচারের জবাব দিতে, সেখানকার মানুষ তাদের সুবিধা ও মর্জি মত তাদের বিরুদ্ধে প্রতিরোধে নেমে পড়ে। অন্য জাতির, অন্য পরিবেশের, অন্য মানদন্ডের ঘটনাকে সংগ্রহ করে ভিন্ন রাজনৈতিক পরিমণ্ডলের কাউকে কটাক্ষ করাও হিনমণ্য ও হিংসা প্রকাশের লক্ষণ প্রকাশ করে।

আল্লাহ বলেছেন প্রত্যেকের কাজের হিসেব তার নিয়ত তথা অন্তকরণের অভিলাষ অনুযায়ী করা হবে।

খারাপ অভিলাষ বাস্তবায়ন করতে গিয়ে যদি ভাল কিছু হয়ে যায় সেটার নাম অপরাধ!
ভাল অভিলাষ বাস্তবায়ন করতে গিয়ে যদি খারাপ কিছু হয়ে যায় তার নাম কল্যান!

প্রতিটি পাঠক বুঝতেই পারে আপনার অভিলাষ অসচ্ছ ও অসুস্থ! তাই কষ্ট করে অনবরত যতই লিখতে থাকুন মানুষের মনে, পাঠকের চোখে এগুলো কোন রেখাপাত করেনা! ধন্যবাদ
০৬ মে ২০১৪ দুপুর ১২:১৫
166160
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : বোকো হারাম- যারা জীবন বাজি করে আল্লার রাহে জেহাদ করছে তারা কোরাণের মানদন্ডের বাহিরে? তো, আপনি তো পাতি?

আথচ সাবাই জানে যুদ্ধবন্ধী নারী ধর্ষন, বিলিবন্টন, বন্ধি নারী-শিশুর বিনিময়, মুক্তিপন আদায়, বিক্রয় বানিজ্য......ইত্যাদি ইসলাম ধর্মের মূলনীতি। এ বিষয়ে কোরাণ-হাদীসে অসংখ্য উদাহরন আছে।

Then the Prophet said, "O Sad! These people have agreed to accept your verdict." Sad said, "I judge that their warriors should be killed and their children and women should be taken as captives.That the woman and children to be sold in exchange for weapons and horses, according to-[7][8][9][10][11] Ibn Ishaq. Also the Prophet said, "You have given a judgment similar to Allah's Judgment (or the King's judgment)."Sahih al-Bukhari, 5:58:148
০৬ মে ২০১৪ দুপুর ০১:১৩
166177
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনার মন্তব্যটি আমার মন্তব্যের উত্তর হলনা। আরেকটি নতুন বিষয় টেনেছেন মাত্র। যে বিষয়ে আপনি পোষ্ট দিয়েছেন সে বিষয়ে কথা বলুন, সে বিষয়ে থাকুন।
০৬ মে ২০১৪ রাত ০৮:২৬
166294
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : প্রশ্ন শুধু একটিই- বোকো হারাম সঠিক ইসলাম পালন করে কিনা, তালেবানরা সঠিক ইসলাম পালন করে কিনা? আল শাহাব সঠিক ইসলাম পালন করে কিনা? ওসামা বিল লাদেন সঠিক ইসলামের কথা বলে কিনা?

নাকি নজরুল ইসলাম টিপুই শুধু ইসলামের একখান মুফতি। ব্লগে ঘাপটি মেরে তিনি যা বলবেন সেটি কেবল সহিহ ইসলাম আর মাঠে-রনাঙ্গনে যারা আছেন তারদের কেউ ইসলাম জানে না।
০৭ মে ২০১৪ সকাল ১১:৪০
166443
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আপনি যাদের নাম বললেন তারা কেউ সঠিক ইসলাম পালন করেনা! এটা ইসলাম প্রতিষ্ঠার সঠিক রাস্তা নয়।

কিন্তু,

আপনি তো আমার এই উত্তরে খুশী হবেন না কেননা আপনার ইচ্ছা হল আমি যাতে বলি এটা সঠিক ইসলাম এবং ঠিক পথে আছে।

তাহলে আপনাদের প্রোপাগান্ডা বাস্তবায়নে সহজ হয় আর আপনাদের যুক্তি গুলোও ধোপে টিকে। আপনাদের সমস্যা হল, আপনারা প্রোপাগান্ডা চালানোর জন্য একটি বিষয়কে বাছাই করেন, তার পর আপনাদের সেই উদ্ভট চিন্তাকে বাস্তব রূপ দিতে কিছু মাল মসল্লার সন্ধানে নেমে পড়েন। যার যে ধরনের মতলব, সে তার কিছু একটা পেয়ে যায়, ফলে রাস্তায় চিল্লানোর জন্য একটা যুতসই যুক্তি হাতে আসে।

সত্য উৎঘাটন ও সত্য প্রতিষ্টা করা যেহেতু আপনাদের মতলব নয়, তাই আমি যদি সত্যিকার মুফতিও হতাম, তাহলে উত্তরোত্তর আপনার গোস্বা ও জিঘাংসা বাড়া ছাড়া অন্য কিছুই পরিবর্তন হতো না।
০৮ মে ২০১৪ সকাল ০৭:২৪
166781
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : হুমম! সব প্রপাগেন্ডা, আপনি বল্লেন আর হয়ে গেল! সব কিছুতে ইহুদী-নাসারা। মানুষ তো বোকার স্বর্গে বাস করে?

বোকো হারামের মুমিন জেহাদীরা ৩০০ স্কুল ছাত্রীকে যৌনদাসী হিসেবে বিক্রি করে দিল, চেচেনিয়ার জেহাদীরা বুকে ডিনামাইট বেধে কিন্ডার গার্ডেন স্কুল শিশুদের জিম্মি করে খুঁন করে, আফগানিস্তানে তালেবানরা পোলিও স্বাস্থসেবা কর্মীদের গলা কেটে দেয়, পাকিস্তানের সুন্নী জেহাদীরা প্রতিদিন শিয়া মসজিদে বোমা ফাটায়, হামাস যোদ্ধারা টার্গেট করে ইহুদী নারী-শিশু-বৃদ্ধ কতল করার মিশনে নেমেছে, আল শাহাব মুমিনরা রিলিফের মাল লুট করে নিয়ে যায়.............., তো ইসলামের মাটি, পানি, বায়ুতে কি মাদকতা আছে?

নবী মোহাম্মদের সামান্য কার্টুনের কারনে মুমিনদের কুদাকুদিতে সারা দুনিয়া লয় হয়ে গেল । অথচ বোকো হারাম যখন ৩০০ ছাত্রীকে গনিমতের মাল হিসেবে বিক্রি করে দেয় তখন আপনারা দাড়ির নিচে মুখ লুকিয়ে ইহুদী-নাসারার ষড়যন্ত্র খুঁজেন।
218066
০৬ মে ২০১৪ দুপুর ০১:১৯
মুজিব সেনা লিখেছেন : আপনি ইহুদি-নাসারাদের মডিফাইড করা করান-হাদিস এর বাক্ষা দিচ্ছেন,একটা ছোটো উদাহরন দেই নবীকরীম (সাঃ) মক্কা বিজয়ের পর বলেছিলেন "শিশুদের হত্যা করা যাবে না,নারীদের গায়ে হাত দেয়া যাবে না,বৃদ্ধদের হত্যা করা যাবে না,যারা আত্মসমর্পণ করবে তাদের হত্যা করা যাবে না। শুধুমাত্র যারা তোমাদের বিরুদ্ধে অস্র তুলে ধরবে তাদের বিরুদ্ধে তোমরা অস্র তুলে ধরবে।আল্লাহ্‌ আপনাকে হেফাজত করুন। Rose Rose Rose
০৬ মে ২০১৪ রাত ০৮:১৬
166292
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : হাদিসের নাম গন্ধ রেফারেন্স কিচ্ছু নেই। মনের মাধুরী মিশিয়ে বলে দিলেন আর হাদীস হয়ে গেল! এটি যে ধর্মবাজ জোকার নায়েকের মডিফাইড করা হাদীস নয় তা বুঝব ক্যামনে?
218887
০৮ মে ২০১৪ সকাল ০৮:০৩
সিরাজ ইবনে মালিক লিখেছেন : "If I'm a vegetarian and I eat 2000 hamburgers in the name of being a vegetarian, I'm still not a vegetarian extremist - because I just did something that is against the whole concept of being a vegetarian"
Boko haraam is a terrorist organisation,The armed extremist group Boko Haram.As a Muslim human rights lawyer, it is obscene and absolutely un-Islamic for these lunatic human traffickers to invoke the name of God while kidnapping young girls and threatening to sell them into sexual slavery.

The leaders of Boko Haram have clearly never read the Holy Quran, which states quite clearly that “oppression is worse than murder” (2:191) and that nobody “shall force girls to commit prostitution” (24:33).

They must have also missed the numerous times that the Prophet Muhammad categorically stated during his life that women or children were never to be harmed under any situation.
০৮ মে ২০১৪ সকাল ১০:৪২
166828
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : Indeed @ Mr.Shiraj Malik!! from what we have seen in case of Muhammed's cartoon- the Muslims at a large outburst and immediately rushed and circled Danish embassy's allover the world. However, in this barbaric acts of Boko Haram, if it is so against Islam, then why are all Muslims now do hide faces under the BEARD and blam WESTERN MEDIA? We haven't seen any demonstration in front of Nigerian Embassy, none. Nor a single word from the so called heavy weight Muslim clerics. isn't seems some thing FISHY In Islam?

Again, The Boko Haram, Talibans, Al-Qida, Al jihad, Hamas...... are the ones fighting for Islam in the battle fields. They're the ones laying down their lives for the sake of Allah, they are the ones that are supposedly fighting for SHARIA. Then why would we not take their interpretations of Islam? Who are you to speak on behalf of the VERY ISLAM??

Finally you said- (They must have also missed the numerous times that the Prophet Muhammad categorically stated during his life that women or children were never to be harmed under any situation.)

Oh! Really???
সহিহ্‌ বোখারি ভলুম ৭ বই ৬২ হাদিস ১৩৭: আবু সাইদ আল খুদরি বর্ণনা করলেন: এক জিহাদে আমরা শত্রুপক্ষের নারী বন্দি পেলাম। তারা আমাদের হাতে আসলে আমরা তাদের সাথে আজল করে সহবাস করলাম। এরপর আমরা রসুলুল্লাহকে এ ব্যাপারে জিজ্ঞাসা করলাম। তিনি বললেন: তাই নাকি! তোমরা কি এরূপ করে থাক?” রসুলুল্লাহ তিনবার এই প্রশ্ন করলেন এবং বললেন: আখেরাত পর্যন্ত যত লোক সৃষ্টি হবে তাদের প্রত্যেকটি অবশ্য জন্মলাভ করবে।

Thanks.
220640
১২ মে ২০১৪ বিকাল ০৪:৫৪
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন : স্থানীয় পরিবেশ ও ক্ষেত্র বিশেষে সমাজ্রবাদী দখলবাজ শক্তি, লুণ্ঠনকারী ইহুদী ও হঠকারী ভারতীয়রা বহু ঘটনার হোতা হয়ে থাকে। কোন স্থানের অত্যাচারের জবাব দিতে, সেখানকার মানুষ তাদের সুবিধা ও মর্জি মত তাদের বিরুদ্ধে প্রতিরোধে নেমে পড়ে। অন্য জাতির, অন্য পরিবেশের, অন্য মানদন্ডের ঘটনাকে সংগ্রহ করে ভিন্ন রাজনৈতিক পরিমণ্ডলের কাউকে কটাক্ষ করাও হিনমণ্য ও হিংসা প্রকাশের লক্ষণ প্রকাশ করে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File