ইসলাম ধর্ম- ভেড়ার ছদ্দ আবরনে এক হিংস্র নেকড়ে।

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ০৬ জুলাই, ২০১৪, ১১:০১:০২ রাত



নরী বিষয়ে ইসলামবাজ মুমিনদের চটকদার কথার শেষ নেই। বলা হয়- ইসলাম নারীকে পূর্ণ স্বাধীনতা দিয়েছে। আল্লাহর চোখে নেক নারী, নেক পুরুষে কোন বৈষম্য নেই। নারী-পুরুষ একে অপরের পোশাক, আরো কত কি!! কিন্তু বাস্তবে অশ্বডিম্ব। কায্যক্ষেত্রে যখন নারী ক্ষমতায়ন, নারী শিক্ষা, অধিকার, ভোটাধিকার, পদ, পদবী, সমতার................ প্রসঙ্গ চলে আসে, তখন তারা বেঁকে বসেন। ইসলামী সুবোধ ভেড়া মুহুত্বেই নেকড়ের দাঁত বেড় করে। এমন ভুড়ি, ভুড়ি উদাহরন বাংলাদেশ, পাকিস্তান, সৌদি আরব, আফগানিস্তানে দেখা যায়।

মসজিদ কমিটির সভাপতি মহিলা!

রাজধানীর একটি মসজিদ কমিটির সভাপতি হয়েছেন একজন মহিলা। এ কারণে মহাখালীস্থ সংক্রামক ব্যাধি হাসপাতালের নিজস্ব ওই মসজিদ পরিচালনা কমিটির অন্য সদস্য এবং স্থানীয় মুসল্লিরা তীব্র আপত্তি তুলেছেন, চলছে ব্যাপক কানাঘুষাও। যদিও হাসপাতালের সর্বোচ্চপদ সিনিয়র কনসালটেন্ট পদে আসীন ডা. আঞ্জুমানারা নামের ওই মহিলা পদাধিকার বলে মসজিদটির সভাপতি হয়েছেন বলে জানা গেছে। ক্ষুব্ধদের ভাষ্য- ধর্মীয় দৃষ্টিকোণ থেকে বিষয়টি বেমানান। অতীতেও এই সরকারি হাসপাতালের সর্বোচ্চ পদে মহিলা এবং হিন্দু ধর্মের ব্যক্তি ছিলেন। তখন তার পরের স্তরের কর্মকর্তা ভারপ্রাপ্ত হিসেবে সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

এ প্রসঙ্গে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ আমাদেরসময় ডটকমকে বলেন, ‘আমাদের দেশে সাধারণত: মসজিদ পরিচালনা কমিটির সভাপতি পুরুষই হন। কেননা, একজন পুরুষ যে গতিতে যখন-তখন কাজ করতে সক্ষম সে গতিতে কাজ করা সর্বক্ষেত্রে একজন নারীর পক্ষে সম্ভব নয়। তাছাড়া নারীদের চলাফেরায় অনেক বিধি-নিষেধ রয়েছে, তাদের বেশকিছু শারীরিক সমস্যাও হয়। সেদিক থেকে একজন নারীকে মসজিদ কমিটির সভাপতি করা উচিৎ নয়।’ তিনি আরো বলেন, ‘তাকেই মসজিদ পরিচালনা কমিটির সভাপতি করা উচিৎ যিনি পরহেযগার, খোদাভীরু; যার দ্বারা মসজিদের উন্নয়ন সম্ভব, মসজিদের প্রয়োজনে সর্বদা যাকে পাওয়া যায়।’

১৫ সদস্য বিশিষ্ট কমিটির একজন সদস্য ও হাসপাতালের ডাক্তার নাম না প্রকাশের শর্তে বলেন, ‘মসজিদের বিষয়ে নানান সভা আমরা মসজিদেই করে থাকি, দিন-রাত নেই। যখন তখন আমাদের বসতে হয়। সভাপতি মহিলা হলে এসব সভা পরিচালনা অসম্ভব।


সূত্র- Click this link

বিষয়: বিবিধ

১৭০৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

242643
০৭ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:২৫
শেখের পোলা লিখেছেন : চুলকানীর জন্য ভাল কবিরাজ দেখান৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File