রমজান মসে কি শয়তানের ১০টি পাখা গজায়?

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ২৮ জুন, ২০১৪, ১০:৪৩:৪৭ সকাল

বলা হয়- রমজান মাস বরকতের মাস, ফজিলতের মাস। এই মাসে শয়তান কে আল্লা নাকি তালা, চাবি, হ্যান্ডকাফ মেরে জেলখানায় ঢুকিয়ে রাখেন! ইস, আল্লা কতইনা দয়াময়! অন্ততঃ রমজানের একটি মাস তিনি তার শয়তানকে মানুষের উপর লেলিয়ে দেন্না। কিন্তু আমার কাছে এ বিষয়টি নিছক চাপাবাজি মনে হয়। রমজান মাসে বরংচ আল্লা শয়তানের কাঁধের উপর আরো ১০টি হাত যোগ করে দেন।

৯০% মুমিন মুসলমানের বাংলাদেশে রমজান আসাতে না আসতেই দ্রব্যমূল্যের দাম বেড়ে যায়। চোরাচালানী, মওজুতদারী, খাদ্যে ভেজাল, ধাপ্পা, ফরমালিন, ঘুষ, দূর্নীতি, বাস-ট্রেনের টিকেট কালোবাজারীদের.................... দাপটে এক কথায় সমাজের সর্বস্তরে হরিলুটের তান্ডব নেমে আসে। তারচেয়ে মজার ব্যাপার- এই মাসে অসৎ লোকের আসৎ টাকার দান, ভিক্ষা, ফিৎরা, সাদগাহ খেয়ে মোল্লা, মৌলবী, হাফেজ, মুফতীদের কপাল খুলে যায়। এজন্যই টুডেব্লগের মোল্লারা রমজানের চর্বিত চর্বণ জিগির শুরু করেছে।

বিষয়: বিবিধ

১৬২৫ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

239584
২৮ জুন ২০১৪ সকাল ১১:৫৪
বেআক্কেল লিখেছেন :


বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তানের পাশে শয়তান রোজার জন্য অপেক্ষায় থাকেনা। পুরো বছরই ১০ হাত লইয়া খাড়াইয়া থাহে, তাইতে এত্ত সমস্যা।

সীমান্তের ওপারের ডান্ডি দাদারা মালামাল পাচার কইরা দেয়, এপারের আওয়ামী ডান্ডা ওসমানেরা সেই মাল বাজারে ছাইড়া রোজাদার দের পকেট খালি কইরা লয়। তয় সমস্যা তো হইবেই। মোল্লা, মুয়াজ্জিন তো দাদা বাবুদের দুই নম্বরি মাল সামানের ব্যবসা করেনা যে, হরির নামে লুট কইরবে। হরির নাম লইয়া ঠগবাজ দাদারা তো বাংলাদেশ লুট করিয়া ছাড়িছে। এই ধরনের ঠগবাজ দাদা কারো বন্ধু হইলে হের দুষমনের দরকার নাই। আর শয়তান কে হেই মুল্লুকে আসনের দরকার নাই। কারণ

শয়তানের দশটি পাখার চাইতে, দাদাবাবুদের
দশটি হাত বহু বেশী শক্তিশালী। আশা করি এই জ্ঞান আপনের দেহে প্রবেশ করছে।
239589
২৮ জুন ২০১৪ দুপুর ১২:০৫
আমি মুসাফির লিখেছেন : ৯০% মুমিন মুসলমানের বাংলাদেশে রমজান আসাতে না আসতেই দ্রব্যমূল্যের দাম বেড়ে যায়। চোরাচালানী, মওজুতদারী, খাদ্যে ভেজাল, ধাপ্পা, ফরমালিন, ঘুষ, দূর্নীতি, বাস-ট্রেনের টিকেট কালোবাজারীদের.................... দাপটে এক কথায় সমাজের সর্বস্তরে হরিলুটের তান্ডব নেমে আসে। তারচেয়ে মজার ব্যাপার- এই মাসে অসৎ লোকের আসৎ টাকার দান, ভিক্ষা, ফিৎরা, সাদগাহ খেয়ে মোল্লা, মৌলবী, হাফেজ, মুফতীদের কপাল খুলে যায়।

আপনার এ কথার সাথে আমি একমত। কারণ মুসলমান বলে দাবী করবে আবার এই কাজ করবে এটা অত্যন্ত জঘন্য । কিছু মুসলমান লেবাসধারী মাওলান মুফতি নাম দিয়ে এই অপকর্মগুলো করে যাচ্ছে। তাই আপনি বলতে সাহস পাচ্ছেণ।

প্রকৃতপক্ষে মুসলমানদের এমন চরিত্র হওয়া উচিত নয় যা দেখে মানুষ অনুপ্রাণিত না হয়ে বিরুপ ধারণা করবে।
ধন্যবাদ আপনাকে।
২৮ জুন ২০১৪ দুপুর ১২:১৭
185907
বেআক্কেল লিখেছেন : আগে আমি মনে কইরতাম বে-আক্কেল আমি একা, এহন দেহি আমনেও সেই লাইনে খাড়াই গ্যাছেন। আমনি মনে করছেন এই মা...উন মাইয়া কিছু বুঝেনা? হে সকল কিছুই বুঝে, শুধু না বুঝার ভান করে, কারন হে না বুইঝা ভান করার জন্য বেতন পায়, টাকা পায় ইন্টারনেটের বিলেন পয়সা পায়।

হেরে উপদেশ দেওয়া আর
কামারের দোকানে গীতা পাঠ করা এই কথা।
০১ জুলাই ২০১৪ রাত ০৩:৪৫
186545
সত্যির আলো লিখেছেন : লিখেছেন : এ লিখাটি পরলে বুঝতে পারবেন মানুষ কেন রোজার মাসেও গুনাহ করে।
http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/8984/spevns/48358#.U7GKy5SSw70
240450
০১ জুলাই ২০১৪ রাত ০৩:৪৫
সত্যির আলো লিখেছেন : লিখেছেন : এ লিখাটি পরলে বুঝতে পারবেন মানুষ কেন রোজার মাসেও গুনাহ করে।
http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/8984/spevns/48358#.U7GKy5SSw70

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File