স্রোষ্টার চরিত্র স্থুল বুদ্ধির মানুষের মত হবে কেন?

লিখেছেন লিখেছেন খেলাঘর বাধঁতে এসেছি ০৩ জুলাই, ২০১৪, ০৯:৫২:২৭ সকাল



কারো ধর্মকে খাট করার জন্য না, নেহাত কৌতহল থেকেই বলছি :

কোরান ও হাদিসে ভুরি ভুরি আজগুবি, উদ্ভট ও অযৌক্তিক বিষয়ের উল্লেখযোগ্য দুটি দিক হল দোজক এবং বেহেস্ত। আর এগুলো বর্ণনা করা হয়েছে প্রায় অজ্ঞ ও নিরক্ষর মানুষের সামনে।

সেই ১৪০০ বছর আগের মূর্খ গোয়ার একগুয়ে উগ্র আরব, যারা ছিল মূলত: খুব গরিব ও যাদের জীবন যাত্রা ছিল খুব কঠোর।এখনো এ সমাজে উদ্ভট গল্প ও কিচ্ছা বিশ্বাস করার লোকের অভাব নেই, তারা ভূত পেত্নি জ্বীন পরী ইত্যাদিতে বিশ্বাস করে। কিছুকাল আগেও গ্রাম গঞ্জে মানুষকে হর হামেশাই ভুতে ধরত, পরে ওঝা ডেকে ভুত তাড়াতে হতো। এ যদি হয় বর্তমান কালের অবস্থা সেই ১৪০০ বছর আগেকার অবস্থাটা সহজেই বোধ গম্য।

উদ্দেশ্য একটাই- ভয়-প্রলভোন দেখিয়ে মানুষ কে নিজ দলে ভিড়ানো। কিন্তু অতি চালাক ধর্ম পুরুষরা এ কাজগুলো করতে যেয়ে অধিকাংশ ক্ষেত্রেই স্থুলতার চিহ্ন রেখে গেছেন।

তাহলে দেখা যাক কি স্থুলতা হয়েছে :

কোরান ৫৫:৫৬-৭৪: সেথায় আছে ফলমূল, খেজুর ও আনার....................

কোরান ৪৭:১৫: তাতে আছে পানির নদী, নির্মল দুধের নদী যার স্বাদ অপরিবর্তনীয়, পান-কারীদের জন্য সুস্বাদু শরাবের নদী এবং বিশুদ্ধ মধুর নদী............।

কোরান ৭৮:৩১-৩৬: বাগান ও আঙ্গুর রস এবং সমবয়স্ক সুন্দরী উন্নতবক্ষা (তীরের ন্যায় খাড়া-খাড়া স্তনযুগল) কুমারী যুবতীগণ..........

কোরান ৫৫:৫৬-৭৪: সেথায় থাকিবে প্রবাল ও পদ্মরাগ সদৃশ যুবতীগণ (হুরী), দুটি ঘন সবুজ উদ্যান, উদ্বেলিত দু’টি ঝর্ণা। সেথায় আছে ফলমূল, খেজুর ও আনার, আছে সুশীলা সুন্দরী যুবতীরা, সুনয়না ও তাবুতে অবস্থানকারী কুমারী হুরবালা – যাদেরকে মানব অথবা জ্বিন কখনোই স্পর্শ করেনি।


সম্মানিত পাঠক বৃন্দ- একটু সুক্ষভাবে খেয়াল করুন ; উপরের কোটেশন গুলো নিঃসন্দেহে একজন অনৈতিক চরিত্রের ধুরন্ধর প্রকৃতির পুরুষ মানুষের কাজ। এবং এই কথাগুলো তিনি অজ্ঞ, মূর্খ, বুভুক্ষ, দরিদ্র, রোদেপোড়া, অনৈতিক চরিত্রের নারী লোভি পুরষদের কাছে বয়ান করেছেন।

১। ফলমূল, খেজুর ও আনার- এই ব্যাক্তির জ্ঞানের দৌড় একটি নির্দ্দিষ্ট ভৌগলিক চৌহদ্দিতে সীমাবদ্ধ। অথচ তিনি হয়তো জানতেনই না পৃথিবীতে The most eaten fruit is Banana and then Apple.

2. পানির নদী, নির্মল দুধের নদী, শরাবের নদী এবং বিশুদ্ধ মধুর নদী- হাহা, দেখুন কতটা ছেলে মানুষী নিঃবুদ্ধিতা। ১৪০০ বছর আগে আরব বেদুইনদের কপালে তিন দিনে একবেলা খাবার জুটতো কিনা সন্দেহ আছে। Perfect Audience এ বুভুক্ষদের প্রলুব্ধ করা হয়েছে। অথচ আমাদের উত্তর আমেরিকায় দুধ এতোটাই সস্তা যে মানুষ নিরুপায় হয়ে দুধ খায়।

৩। এবং সমবয়স্ক সুন্দরী উন্নতবক্ষা (তীরের ন্যায় খাড়া-খাড়া স্তনযুগল) হুরবালা যুবতীগণ। আবারো হাহা, তার সাঙ্গপাঙ্গরা কতটা নারী লোভি হায়না হলে এ ধরনের প্রলভোন গিলতে পারে! তাছাড়া জনসংখ্যার ৫০ ভাগের বেশি নারী। তো, নারীরা উন্নতবক্ষা দিয়ে কি করবে? আমাদের স্বপ্ন/ফেনট্যাসি তো ব্রাজিলের স্ট্রাইকার Neymar

এরপরও কি বুঝতে অসুবিধা হয় ধর্মের পরকালের স্বর্গসুখ রুপকথার গালগপ্প ছাড়া কিছু না।

বিষয়: বিবিধ

১৯৭০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

241210
০৩ জুলাই ২০১৪ সকাল ১০:৩২
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : শিব লিংগের আরাধনা যারা করে, শ্রীকৃষ্নের হাজার-হাজার স্ত্রীতে যাদের বিশ্বাস, দেবতার নাম করে দূর্গা-কালি-স্বরস্বতি নামের নারীর মূর্তি বানিয়ে যার পুজা করে তাদের কাছে একবার শচীন একবার নেইবার দেবতা হবে এটাই স্বাভাবিক নয় কি ?
241216
০৩ জুলাই ২০১৪ সকাল ১০:৪৪
বেআক্কেল লিখেছেন : বা, বা, বাহ, বাহা, বাহা, বা,

আইজকা নুতন জ্ঞান লইয়া হাজির হইলেন! সাধে কি আমনের পোষ্টে বেআক্কেলর মত মানুষ কমেন্টস করে! হিন্দুরা স্থানীয় রাজমিস্ত্রী ডাইকা, মোটা পিলারের মত থাম বানাইয়া সিমেন্টের গুড়া দিয়া তেলতেলে করে নাম দেয় ভগবানের লিঙ্গ!! দশ মণ, তের মণ, যার যা ইচ্ছা একখান সাইজ বানাইয়া নেয়! এত বড় বিশাল আকৃতির লিঙ্গ বানাইয়া, তারা কি পুরুষদের সম্মান দেয় না কি নারীদের ইজ্জত দেয়!

এই কতা আপনেরে বইলা লাভ নাই। মুসলমান আইসাছে ১৪০০ বছর আগে, অথচ আমনের ঠাকুর দাদীরা ৫ হাজার বছর আগে থেইক্যা তেলতেলে সিমেন্টের এই মহান লিঙ্গের পূজা করছে স্বর্গে আর নরকে যাবার লাইগ্যা! জানিনা কুন দিন সেটার উপর বইসাছেন কিনা!

আমনের খুব প্রিয় শ্রদ্ধার ধর্ম ইহুদীরা তিন হাজার বছর ধরে 'হেভেন আর হেল' বিশ্বাস কইরা জীবন পার কইরছে। আপনে এখন যেই দেশে দাসীর জীবন পালন করছেন হেই খৃচ্ছানেরা দুই হাজার বছর ধইরা জান্নাত-জাহান্নামে বিশ্বাস করছে।

এখন আমনের দৃষ্টিতে শুদু মুসলমান বেহেশত দোযক মানে। আপনের পাছার কাপড়ে আগুন লাগাইচে মুসলমানেরা। আমনের গোষ্বা কুথায় হেই কথা আমরা জানি। আফগানের আবদালী সাধে কি আর তিন লাখ লিঙ্গ পুজারীকে পানিতে চুবাইয়া মারছে! আমনের মত মানুষ হেই সময়েও ছিল এহনও আছে। চালাইয়া যান চলতে দেন। বেচারি কত কষ্ট কইরা একখান পোষ্ট বানাইছে, তাসসিলা নাসরিনের মত শুধু ফ্লপ মারে।
০৩ জুলাই ২০১৪ দুপুর ১২:০২
187263
ইমরান ভাই লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor সঠিক সময়ে সঠিক অছিলা বাাঁশশশশ কি দারুন। Rolling on the Floor Rolling on the Floor
০৩ জুলাই ২০১৪ দুপুর ১২:২২
187269
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : এ রকম নাস্তিকদের শায়েস্তা করার জন্য আরো কড়া ডোজের বাঁশ চাই।
241238
০৩ জুলাই ২০১৪ দুপুর ১২:১৭
বাকপ্রবাস লিখেছেন : আমগো দেশে অনেকে সেকুলার হইতে গিয়া ইসলামকে কটাক্ষ করাকেই বুঝায়, অথচ পৃথিবীর কোন দেশ নেই যেখানে ধর্ম নেই, সেকুলার হইতে হইলৈ সকল ধর্মকে অস্বীকার করা লাগে, শুধু ইসলাম চুলকানি থাকলে সেকুলার হওয়া যায়না

241273
০৩ জুলাই ২০১৪ দুপুর ০২:৩০
শুভ্র আহমেদ লিখেছেন : চমৎকার বিনোদন। হাহ হাহ।

আসলে লজ্জা নাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File