বিখ্যাত মণিষীদের বিখ্যাত বাণি (পর্ব-৪)

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল্লাহ আসাদুল ইসলাম ২২ মার্চ, ২০১৪, ১০:৪৫:৪৩ রাত

বিসমিল্লাহির রহমানির রহিম। সমস্ত প্রশংসা মহান আল্লাহর। শান্তি অবতীর্ণ হোক হযরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর উপর।

১৬. আবু আসিম আন-নাবিল বলেছেনঃ নিম্ন পর্যায়ের লোক ও যাদের দ্বীন নাই, তারাই শুধু মানুষের ঐসব বিষয় নিয়ে চর্চা করে যা তারা অপছন্দ করে। ( আল-মুকাদ্দিমা হুরমাতু আহলিল ইল্ম, ৩৯ পৃষ্ঠা)

১৭. আবু আল আলিয়া বলেছেন, "যদি কোন ব্যক্তি তার সালাত সম্পর্কে উদাস থাকে, জেনে রাখুন সে অন্যান্য বিষয় সম্পরকেও উদাস থাকবে।" [সিয়ার, খণ্ড ৪ পৃষ্ঠা ২০৯]

১৮. শায়খ আল ফাওযানঃ যখন আমি সালাফদের সম্পর্কে পড়ি, ,জ্ঞানী বলা তো দূরে থাকুক আমি নিজেকে ইলমের একজন ছাত্র বলে পরিচয় দিতেই লজ্জাবোধ করি

১৯. শাইখ বাযমুল বলেছেন, "এই জন্য হে তরুণরা! ফিতনা ত্যাগ করতে উৎসাহী হউ,এই কষ্ট দূর কর, সালাফি হউ যারা সত্যবাদী । সালাফদের পথ অনুসরণ কর,তাদের নাঝে বিভেদ বা অস্থিতিশীলতা নেই (মানহাজ এর বাপারে)।এখন পর্যন্ত, আপেক্ষিক, সম্প্রতি , এই বাপার গুলো আমাদের আলেমদের মাঝে নেই।"

২০. শাইখ আবু মুহাম্মাদ আহমেদ আস সুবাই(হাফিজুল্লাহ) বলেন, "আজকের দিনে আপনি প্রত্যেক কাপুরুষ এবং সুন্নাহর দাওয়াত এর বিশ্বাসঘাতকদের দেখতে পাবেন যে, তারা পিছনে বসে থাকতেই পছন্দ করে এবং তার ভাইদেরকে উগ্রপন্থী হিসবে অভিযুক্ত করে। কারন সে নিজেই সুন্নাহর পথে ডাকার জন্য কোন সত্য উপায়ে সঠিক উপদেশ দেবার সামর্থ্য রাখে না।

বিষয়: বিবিধ

১৫৯৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

196372
২২ মার্চ ২০১৪ রাত ১০:৫৩
প্রবাসী মজুমদার লিখেছেন : সত্যিই চমৎকার। ধন্যবাদ ভাইজান।
196386
২২ মার্চ ২০১৪ রাত ১১:২৬
ফেরারী মন লিখেছেন : অপূর্ব চমৎকার। ভালো লাগলো অনেক ধন্যবাদ
196509
২৩ মার্চ ২০১৪ সকাল ০৯:৫৮
বাংলার দামাল সন্তান লিখেছেন : আসসালামু আলাইকুম, জাজাকাল্লাহুল খাইরান, অনেক সুন্দর পোস্ট

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File