ইসলাম ধর্ম গ্রহণের কাহিনী (পর্ব-১)

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল্লাহ আসাদুল ইসলাম ২৫ মার্চ, ২০১৪, ০৬:২০:১৭ সন্ধ্যা

বিসমিল্লাহির রহমানির রহিম। সমস্ত প্রশংসা মহান আল্লাহর। শান্তি অবতীর্ণ হোক হযরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর উপর।

অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল শহর সিডনিতে প্রতি সপ্তাহে অন্তত ২ জন মানুষ ইসলাম ধর্ম গ্রহণ করছেন। এদের বেশিরভাগই নারী। এই শহরে বছরে শতাধিক লোক ইসলাম ধর্ম গ্রহণ করছেন।

বৃটেনের প্রভাবশালী টেলিগ্রাফ পত্রিকার এক প্রতিবেদনে রবিবার এই তথ্য প্রকাশ করা হয়।

অস্ট্রেলিয়ান নিউ মুসলিম অ্যাসোসিয়শনের হিসেবে দেখা যায়, প্রতি বছর যে শতাধিক লোক সিডনিতে ইসলাম ধর্ম গ্রহণ করেন, তাদের প্রায় দুই-তৃতীয়াংশই নারী। এদের ৬০ ভাগই স্বামী ও পার্টনারের দ্বারা প্রভাবিত হয়ে ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন।

ইসলাম ধর্মে দীক্ষিতদের একজন হলেন জুলিয়া মুখাল্লালাতি। পশ্চিম সিডনির বাসিনা এই নারী মাত্র ১৮ বছর বয়সে অর্থডক্স ক্রিশ্চিয়ান ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করেন। এখন তার বয়স ২২ বছর।

ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি লেবানিজ বংশোদ্ভূত অস্ট্রেলীয় নাগরিক রায়েদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। জুলিয়া জানান, ইসলাম ধর্ম গ্রহণ করলেও তার পরিবারের সঙ্গে সম্পর্কের কোনো অবনতি হয়নি।

জুলিয়া বলেন, ‘আমার মা-বাবা আমাকে অর্থডক্স ক্রিশ্চিয়ান ধর্ম গ্রহণে বাধ্য করেন। কিন্তু তারা আমার প্রশ্নের কোনো জবাব দিতে পারেননি।’

তিনি আরো বলেন, ‘তিনি সব সময়ই ইসলামের প্রতি গভীর অনুরক্ত ছিলেন। তার বিশ্বাস, ইসলাম নারীদের নির্যাতিত হওয়ার পরিবর্তে স্তম্ভের ওপর দাঁড় করিয়েছে।’

জুলিয়া বলেন, ‘আমি (ইসলাম সম্পর্কে) পড়াশুনা করার পরপরই বুঝতে পারলাম যে আমারও এই ধর্মে শরিক হওয়া দরকার। আমি দেখলাম (ইসলাম) নারীকে একটি বিরল হীরা বা ডায়মন্ডের মর্যাদায় অভিষিক্ত করেছে। পরিবারে সে সম্মানের পাত্রী।’

সুত্রঃ টেলিগ্রাফ-- http://bit.ly/1kKqdPV

আরটিএনএন-- http://bit.ly/1dG2kW1

collected by:

https://www.facebook.com/ISLAM.GROHONER.KAHINI

বিষয়: বিবিধ

২০০০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

197899
২৫ মার্চ ২০১৪ রাত ০৮:২২
বাংলার দামাল সন্তান লিখেছেন : আসসালামু আলাইকুম, জাজাকাল্লাহুল খাইরান, অনেক সুন্দর পোস্ট
197927
২৫ মার্চ ২০১৪ রাত ০৮:৫৭
আনিস১৩ লিখেছেন : Rose

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File