বিশ্ব বিবেক

লিখেছেন লিখেছেন ইসমাত সুলতানা কোয়েল ১৩ জুলাই, ২০১৪, ০৮:৫০:৪০ রাত

বিশ্ব বিবেক কবে জেগেছিল বলেনত?

জেগে থাকে শুধু মজলুম দের বিবেক তারা শুধু প্রতিবাদ করে

আর বার বার আঘাত পায়।তাদের জিবনের কোন মুল কখন ছিল না থাকবে না তবে আশা করি আল্লাহর কাছে তারা মুলায়িত হবে

তারা কখন ধনি দের কাছে মিথাবাদি

কখন চোর

কখন অভিনেতা

মনে হয় জেন তারা বলতে চায় দুনিয়ার সব ভাল গুন আল্লাহ তায়ালা তাদের দিয়ে রেখেছেন

এখানে অনেক ব্লগে বলা হচ্ছে আমরা মুসলিম রা জেন এক হই। আরে আমরা আমাদের পাশের বারির অথবা জাদের চিনি

তাদের সাহাজ করতে আমাদের কতকিছু ভাবতে হয় আর এত ভাবতে ভাবতে আমরা তাদের আরও বিপদে ফেলে চলে জাই তারাও মুসলিম। তাহলে আমরা কিভাবে বিশ্বের সকল মুসলিমদের নিয়ে ভাবব আগে ত আমরা আমাদের আশে পাশের পরিবেশ তাকে সাহায্য করব তাদের নিয়ে এক হব তারপর না হয় বিশ্ব নিয়ে ভাবব।

আমরা কি কখন দেখেছি আমার পাশের বারির কেউ ক্ষুদারথ কিনা

আমরা কি কখন ভেবেছি আমার পাশের বারির কেউ ক স্তে আছে কিনা

আরে ইস রাইল ত আমাদের পাশের বারিতেই আছে কিন্তু আমরা জানিনা

আমরা নিজেরা কেউ ভাল অবস্থানে চলে গেলে বাকিদের নিয়ে আর ভাবি না

আমরা নিজেরা কেউ দেশ ছেরে চলে গেলে দেশকে ঘ্রনা করতে থাকি

এই হল আমাদের অবস্থা

আমাদের মুসলিম সমাজের ঘুন আমরা মুসলিম রাই ধরিয়েছি

আমরা শুধু নিজেদের নিয়ে বেস্ত

আর জারা চায় এই অসজ্ঞতি গুলো সরাতে তাদের কন খমতা নেই তাদের টাকা নেই তারা নিজেরাই অসহায়

এই অবস্থা আর কতদিন চলবে?

আমরা আর শুধু স্বান্তনা চাই না।

আমরা কাজ চাই কাজ,

যে কাজ অসহায়কে সত্যি সাহাজ্য করবে।

তাদের শুধু স্বপ্ন দেখাবে না

বিষয়: বিবিধ

১১৫২ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

244433
১৩ জুলাই ২০১৪ রাত ০৯:১৮
শারমিন হক লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
244439
১৩ জুলাই ২০১৪ রাত ০৯:৪৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : হুম ,,অনেক যৌক্তিক কথা
244440
১৩ জুলাই ২০১৪ রাত ০৯:৫২
পুস্পিতা লিখেছেন : কাজের লোকেরই তো অভাব সব জায়গায়...
244466
১৪ জুলাই ২০১৪ রাত ১২:০৬
জাহিদ সারওযার সুমন লিখেছেন : হিটলার বলে গিয়েছিলঃ "আমি কিছু ইহুদি রেখে গেলাম যাতে মানুষজন বুঝতে পারে কেন আমি নির্মম হত্যা করেছি ইহুদিদের......"

নিশ্চয়ই মানুষ আজ বুঝতে পেরেছে কেন হিটলার ইহুদিদের নির্মম হত্যা করেছিল।মানুষ আজ চিনে গেছে ইহুদি কী জিনিষ! আল্লাহ এদের ব্যাপারে বলেনঃ "এরা চির অভিশপ্ত"। যার কারণে হযরত মূসা (আঃ) এর পর থেকে ২য় বিশ্বযুদ্ধের আগ পর্যন্ত সারা বিশ্বে এদের পৃথক কোন ভূখন্ড ছিলনা।

আজ এটা স্পষ্ট প্রতীয়মান হয় যে হিটলারের ইহুদি নিধন ছিল সঠিক সিদ্ধান্ত।তাই আমি হিটলার কে জানাই স্যালুট।আজ ফিলিস্তিনি মা বোনদের আর্ত-চিৎকার আর নিষ্পাপ শিশুদের
বিগড়ে যাওয়া লাশ দেখে কেউ এ সত্যটিকে অস্বীকার করতে পারবে না।তাই বর্তমানে আরেক হিটলারের আবির্ভাব সময়ের দাবি।

তাদের এই করুণ দৃশ্য দেখে,ছোট্ট ছোট্ট নিষ্পাপ শিশুদের লণ্ড-ভণ্ড লাশ দেখে আমি আমার চোখের পানি ধরে রাখতে পারিনি। মানুষ কতটা নিষ্ঠুর আর পাষাণ হলে এরকম নির্মম হত্যা-যজ্ঞ চালাতে পারে। আসলে এটা কেবল ইহুদিদের পক্ষেই সম্ভব।কিন্তু তাদের জন্য আমার দুয়া করা ছাড়া অন্য কোন পথ নেই।
আজ এটাও দিবালোকের ন্যায় সুস্পষ্ট হয়ে গেছে যে "জাতিসংঘ" নামক ছাগলটি অন্তত বিশ্বমুসলিম মানবতার জন্য নয়।নয়ত এভাবে আর কত লাশ পড়লে তাদের বোধদয় হবে,আর কত লাশ পড়লে তাদের চোখের দৃষ্টি কাড়বে। কিংবা "হিউম্যান রাইটস" সজাগ হবে।

১৯৯২সালে যখন জাতিসংঘের ৫০তম অধিবেশনে বিশ্বের সকল রাষ্ট্র-প্রধানদের আমন্ত্রন করা হয়েছিল তখন মালয়েশিয়ার ড.মাহাথির মুহাম্মদ সেখানে যায় নাই। তিনি তখন বলেছিলেনঃ "জাতিসংঘ তার ৫০ বছরে মুসলিম উম্মার জন্য এমন কোন কাজ করেনি,যার কারণে একজন মুসলিম রাষ্ট্র- প্রধান সেখানে যেতে পারে। জাতিসংঘ যদি কিছু করেই থাকে তাহলে সে বারবার মুসলমানদের রক্ত আর লাশ উপহার দিয়েছে"। ড.আল্লামা ইকবাল বলেছিলেনঃ "এটা হল জাতে- অজাতে সংঘ। আমদেরকে "মুসলিম জাতিসংঘ" তৈরি করতে হবে।"

কিন্তু কারা এই তথাকথিত জাতিসংঘকে বৃদ্ধাঙুলি দেখিয়ে "মুসলিম জাতিসংঘ" তৈরি করবে? যারাই একটু সাহসিকতার পরিচয় দেয়,আমেরিকার বিরোদ্ধে অবস্থান নেয় আমেরিকা তাদেরকেই ক্ষমতা কিংবা পৃথিবী থেকে সরিয়ে দেয়। তারা ক্ষমতা থেকে নামিয়ে দিল ইয়াসির আরাফাত,মাহাথির মুহাম্মাদ এবং ড.মুরসিকে। পৃথিবী থেকে সরিয়ে দিল সাদ্দাম হোসাইন এবং মুয়াম্মার আল গাদ্দাফিকে।আর এখনতো সকল মুসলিম দেশে তাদের পুতুল সরকার,মুনাফিক মার্কা মুসলমানকে ক্ষমতায় বসিয়েছে।হাসিনা, খালেদা, নওয়াজ শরীফ, আহমেদিনেজাদ, রুহানী, সিসি, বাদশা, এদেরই ফসল।যারা এসব বর্বরতা দেখে একটি হুংকারতো দূরের কথা,সামান্য নিন্দাটুকু জানানোর সাহস পায়না। হায়রে মুসলিম শাষক!

এখন আমরা যা করতে পারি তাহলো রক্তপিপাসু ইসরাইলের সকল প্রোডাক্ট বয়কট করা।আসুন আমরা প্রতিজ্ঞা করি আজ থেকে তাদের কোন প্রোডাক্ট ব্যবহার করবো না।তাদের প্রোডাক্টগুলো হলঃ Pepsi,CocaCola,7up,mirinda,Kitkat Loreal,Apex,Kodak, Gillette,Nike, InTel,Disney এছাড়া Nestle এর সকল প্রোডাক্টঃ Nescafe,Maggi Noodles, Nedo ইত্যাদি। তারা এসকল প্রোডাক্টের আয় দিয়ে ফিলিস্তিনি ভাই- বোনদের উপর হামলা করার সরাঞ্জামাদি ক্রয় করে। সুতরাং তাদের এসকল প্রোডাক্ট খাওয়া আর ফিলিয়াতিনি ভাই-বোনদের রক্ত খাওয়া সমান।

#তাই আসুন ইসরাইলিদের এই প্রোডাক্টগুলি বর্জন করি এবং তাদের জন্য মহান আল্লাহর দরবারে দুয়া করি। হে আল্লাহ! আপনি তাদের সহায় হোন।আমিন।
244481
১৪ জুলাই ২০১৪ রাত ০২:০১
সন্ধাতারা লিখেছেন : I do appreciate your feelings and thoughts. Jajakalla khairan
244498
১৪ জুলাই ২০১৪ রাত ০৩:৩৫
আফরা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ ।
244525
১৪ জুলাই ২০১৪ সকাল ০৫:৩৬
মনসুর আহামেদ লিখেছেন : আপু,চমৎকার হয়েছে। লেখা চালিয়ে যান।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File