ইসলামিক আইন

লিখেছেন লিখেছেন ইসমাত সুলতানা কোয়েল ১৬ সেপ্টেম্বর, ২০১৪, ০৮:৩১:২৯ রাত

ইসলামিক আইন গুলো কি এই সমাজের আমরা অনেকেই জানিনা। অথচ প্রকৃত মুসলিম হিসেবে আমাদের মনে হয় এগুলো জানা অত্যন্ত জরুরী।

আমাদের দেশে ইসলামিক স্কুল,কলেজ,হাসপাতাল, ব্যাংক আছে কিন্তু ইসলামিক আদালত আছে কি আমি আসলে জানিনা সত্যি এরকম কোন আদালত আছে কিনা। যদি সরকারী ভাবে নাও সম্ভব হয় বেসরকারি ভাবে কি আমরা কেউ যাদের অনেক টাকা আছে এই উদ্যেগ টা নিতে পারিনা তাহলে আমরা যারা ইসলামিক আইন অনুসারে আমাদের সমস্যা গুলো সমাধান করতে চাই তারা সেখানে যাব আর যারা চায় না তারা সরকারী জর্জ কোর্ট হাই কোর্ট এসব জায়গায় যাবে।

তাছাড়া একটা গার্ড দল থাকুক যাদের প্রকৃত ইসলাম জানিয়ে বিভিন্ন পাহারার কাজে লাগাতে পারি তাহলে মনে হয় তারা কখনও ঘুষ খেয়ে কারও বাসায় চোর ঢুকিয়ে দিবেনা ইনশাল্লাহ। আমার মনে হয় সরকার এই বিষয়ে কোন ঝামেলা করবে না।

যাদের ইচ্ছে নেই তারা পুলিশের কাছে যাবে বা অন্য কোথাও যাবে।আমাদের সমস্যা আমরা মেটাতে পারলেই ত হল তাইনা।

আমার মনে হয় এখন সময় হয়েছে শুধু ইসলামিক শাসন আসলে আমরা এগুলো করব এই আশাতে না থেকে এখনই এই উদ্যেগ গুলো নেবার।

কি আমরা পারিনা?

ইনশাল্লাহ পারব।

বিষয়: বিবিধ

১৩০৮ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

265925
১৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:১৩
ফেরারী মন লিখেছেন : রাষ্ট্র তো সেকুলার ইসলামিক আইন জানাবে কে?
265930
১৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:৪৮
মনসুর আহামেদ লিখেছেন : আপু,রাষ্ট্র যন্ত্র তো সেকুলার, রাষ্ট্রের অধিনে কোরান। কোরানে অধিনে রাষ্ট্র না। এ ধরনের কতাবার্তা ব্লগে প্রকাশ করা উচিৎ নয়। ব্লগটাও
সরকারের ছুরির নিচে।
265945
১৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:১৯
ইসমাত সুলতানা কোয়েল লিখেছেন : এত ভয় পেলে মরার পর আল্লাহকে কি জবাব দিব আমরা?
265954
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:০১
বাজলবী লিখেছেন : অসৎ নেতৃত্ব খতম ছাড়া ইসলামী অাইন বাস্তবায়ন সম্ভব না।অার সামাজিক ভাবে করতে গেলে সরকারের সাথে সংঘাত হবে। যেমন হচ্ছে বর্তমান ইসলামী দলেরা। তারা কোরঅানকে ক্ষমতায় বসাতে গিয়ে জালেমের কারাগারে বন্ধি। একমাত্র ইসলামী বিপ্লবের মাধ্যমে ইসলামী অাইন সম্ভব।অাল্লাহ তাঅালা অামাদেরকে তার অাইন অনুযায়ী চলার তাওফিক দান করুক।অামিন।
265960
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:১৬
ইসমাত সুলতানা কোয়েল লিখেছেন : একবার সাহস করে উদ্যেগ নিয়েই দেখি কারণ আমরা ইসলামিক ব্যাংক এর ন্যায় ইসলামিক আদালত করতেই পারি কারণ মানবাধিকার নামক একটা বেসরকারি আদালত ইতিমধ্যে আছে আর একটা না হয় হল
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:২৪
209713
বাজলবী লিখেছেন : উদ্যেগ নিন অামি অাছি অাপনার সাথে।
265971
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৫৩
সাদাচোখে লিখেছেন : I think the writer is right. In order to have or initiate such a court - one needs to have a non government organization or cooperative society - who will issue a kind of membership where muslims can sign in as a member and show his/her willingness that he/she would like to be judged as per the divine law meaning The Quran. NGO must ensure appropriate Qadhi's and Jurries are available.

This court will be functioning justly - where the government and or any legal body will not have anything to say as long as the court only judged its members.

The limitation of such court is if one of the parties of justice seekers - are not the member and or is not willing to be a member of that NGO.

I think, its a good proposal and a good idea. Allah will know some of the Muslim brothers and sisters strived to ensure His laws prevail.

Once I listen from Shekh Imran Hossain, where he says a somali community in bronx, new york do manage such a court under the guidance of one of their Imam.

Insaallah, if a brother with sincerity tries it could be a big thing indeed.

Many thanks for such a creative idea.
265972
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৫৫
সাদাচোখে লিখেছেন : Later the idea could be easily replicate in other areas.
265977
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ০১:৫৫
ইসমাত সুলতানা কোয়েল লিখেছেন : Thanks
আমি উদ্যেগ নিতাম যদি আমার অনেক টাকা থাকত আমি এমন কাউকে চাইছি যার অনেক টাকা আছে এবং মুসলিম আইনজ্ঞ দের সাথে ভাল জানাশুনা আছে আর আমার এই কোর্ট এর মেম্বার হতে কোন অসুবিধা নেই।আমি আছি ওনার সাথে যে এই উদ্যেগ নিবেন সাহস করে। আমি আমার সাধ্যমত টাকা দিয়ে সাহায্য করব ইনশাল্লাহ।
266022
১৭ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৯:৪৭
ইসলামী দুনিয়া লিখেছেন : সাগরে ভাটা পড়লে খালে জোয়ার আনা যায় না। আপনি যখণ ইসলামী কোর্টে যাবেন, ইসলামী কোর্ট যেনাকারীিকে মৃতুদন্ড দিবে আর যেনাকারীরা যেতে চাইবে প্রচলিত কোর্টে। তারপরও মনে করুন মৃতুদন্ড দিলো, কার্যকর করবে কে? যদি ইসলামী কোর্ট নিজস্ব গার্ড দিয়ে কার্যকর করে তাহলে তো সরকার বলবে বেআইনী। এই অযুহাতে কোর্ট সুদ্ধ জেলের ঘানি টানতে হবে হত্যা আইনে। তাই সহিহ কুরআন হাদীসের আলোকে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার চেষ্টা করতে হবে। গোটা পৃথিবীতে একজন খলিফা থাকবে। সেই খলিফার অধিনে বাইয়াত দিতে হবে। কোন খুচরা খলিফা চলবে না। এজন্য আমাদেরকে আরো প্রচুর ইসলামী জ্ঞান অর্জন করতে হবে। ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File