মুক্তমনাদের বাংলাদেশের ক্রিকেট খেলা দেখা উচিত নয়।

লিখেছেন লিখেছেন এমরুল কায়েস ভুট্টো ১৮ মার্চ, ২০১৫, ০৮:৩৬:৪৪ রাত



মুক্তমনা নামক অভিজিৎ গং দের বাংলাদেশের ক্রিকেট খেলা দেখা উচিত নয়। কারন বাংলাদেশে সব ক্রিকেটারই তাদের ভাষায় ধর্ম নামক ভাইরাসে আক্রান্ত। অথ্যাৎ সবাই আস্তিক। এমন কি সৌম্য সরকার হিন্দু হলেও সে ইশ্বরে বিশ্বাসী। অথ্যাৎ সেও ভাইরাসে আক্রান্ত। Winking

অভিজিৎ কে ইতিমধ্যেই অসাম্প্রদায়িক এবং বিজ্ঞানীমনষ্ক লেখক বলে চালিয়ে দিচ্ছে।

বাংলাদেশের প্রেক্ষিতে "বিজ্ঞানী" ও "বিজ্ঞানমনস্ক" টার্ম দুটির মধ্যে পার্থক্য

"বিজ্ঞানী" তাদেরকেই বলা হয় যারা বিজ্ঞানের কোনো বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে গবেষণা করে কিছু একটা আবিষ্কার করেন কিংবা নতুন কোনো সূত্র বা তত্ত্ব বা হাইপোথিসিস প্রস্তাব করেন। যেমন গ্যালিলিও, নিউটন, আইনস্টাইন, লুই পাস্তুর, জগদীশ চন্দ্র বসু প্রমুখ বিজ্ঞানী ছিলেন।

অন্যদিকে "বিজ্ঞানমনস্ক"রা বিজ্ঞানীদের আবিষ্কার করা সূত্র বা তত্ত্ব বা হাইপোথিসিস ব্যবহার করে মিশন্যারী পন্থায় গড/ঈশ্বর/আল্লাহকে "নাই" করে দিয়ে ধর্মের বিরুদ্ধে প্রপাগাণ্ডা চালায়। এই "বিজ্ঞানমনস্ক" গ্রুপের কয়েক জনের নাম বলেন দেখি!

অভিজিৎ রায়ের লেখা যারা পড়ত তারা অবশ্য জানে যে সে কোন বিষয়ে বিজ্ঞানী ছিল। অভিজিৎ ছিল আজগবি গল্প সাজিয়ে ইসলামের বিরোদ্ধে অপ্রচাররে বিজ্ঞানী।

তাছাড়া অসাম্প্রদায়িকতার দিক দিয়ে বিবেচনা করলে অভিজিৎ কে "চরম" অসাম্প্রদায়িক বলা যায় Winking ।কারন সে শুধু মাত্র উগ্রপন্থী মুসলিমের বিরোদ্ধে ছিল না। সে ছিল গোটা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের বিরোদ্ধে। যখন একজন মানুষ একটি সম্প্রদায়ের বিরোদ্ধে চরম বিদ্ধেষি হয় তখন তাকে অসাম্প্রদায়িক বলা Winking ? সেই অনুসারে অভিজৎ অসাম্প্রদায়িক ছিল।

এই ছবিটিও প্রমান করে সে অসাম্প্রদায়িক Winking

মুক্তমনা ব্লগ বা অভিজিৎ ফেইচবুক আইডি (যদিও নামে বেনামে তার অসংখ আইডি ছিল) এবং "বিশ্বাসের ভাইরাস" নামক পেইজে যারা ঢু মারতেন তারা অবশ্য জানেন যে অভিজিতে প্রতিটি লেখাই ছিল ধর্মের বিরোদ্ধে বিশেষ করে ইসলামের বিরোদ্ধে। একজন মানুষ চুরি করলেও তারা ধর্মকে দোষ দিত। এবং ইসলাম বিশ্বাসীদের বিরোদ্ধে বিভিন্ন অপমান জনক এবং উসকানি মূলক কথাবার্ত বলত।

যদিও অভিজিৎ তার মুরিদদের (অনুসারী) কল্যানে অাত্বা উৎসর্গ করেছেকিন্তু তার মুরিদগন এখনো আছে। মানুষের ধর্ম নামক ভাইরাস দূর করতে যেখানে অভিজিৎ গং এত যুদ্ধ করতে হচ্ছে সেখানে ভাইরাস আক্রন্ত মানুষ গুলোর খেলা তারা দেখবে কেন?

তুমি মুক্তমনা! চমৎকার একটা শব্দ, কিন্তু ভাই তুমি কি জানো মুক্তমনা শব্দটার মধ্যে কতখানি উদারতা লুকিয়ে আছে? তুমি নাস্তিক হয়ে কয়টা নাস্তিকের সাথে মিশেছো আমি জানিনা, কিন্তু আমি আস্তিক হয়েও বিভিন্ন অমুসলিম দেশের নাস্তিকদের সাথে মিশছি, মতামত নিয়েছি, ! কিন্তু কই কেউ তো কখনো তোমার মতো নাস্তিকতা প্রকাশ করেনি যে কি না শুধু ইসলাম ধর্মকে নিয়ে প্রচণ্ড নোংরা সব উক্তি দিয়ে সমালোচনা করে যা কোটি কোটি বাঙ্গালী ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয় ভেঙে দেয়!

মাশরাফি, মুশফিক, সাকিব, তামিম, মাহমুদ্দোলা সবাই তো মুসলিম। অথ্যাৎ তোমাদের শত্রু। তাহলে শত্রুর খেলা তোমরা দেখবে কেন?

বিষয়: বিবিধ

২০০১ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

309709
১৮ মার্চ ২০১৫ রাত ০৮:৪৫
হতভাগা লিখেছেন : এসব নোংরা জিনিস নিয়ে আর ঘাটাঘাটি না করলেই কি নয় ?
১৮ মার্চ ২০১৫ রাত ০৮:৫০
250707
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : কি করব ভাই, তারা যেভাবে বাড়াবাড়ি শুরু করেদিয়েছে তাতে চুপ থাকি কি করে? তারা যদি এতই সুস্থ হয়ে থাকে তাহলে ভাইরাসের পিছু পিছু ছুটবে কেন?
১৯ মার্চ ২০১৫ রাত ০৩:০০
250758
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আসলে এসব নিয়ে যত লিখবেন তত ওদের প্রচারণা বেড়ে যাবে!!!! লিখার আরো অনেক বিষয় আছে তা নিয়ে লিখতে পারেন।
309713
১৮ মার্চ ২০১৫ রাত ০৯:০২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মুক্তমনা হওয়ার প্রথম ষ্টেপ আঁতলামি। আর আঁতেলরা দার্শনিক চিন্তায় মগ্ন থাকে। তারা খেলাধুলা পছন্দ করেনা!!
১৮ মার্চ ২০১৫ রাত ০৯:২৫
250717
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : হেতারা নাকি বিগ-অজ্ঞানী। যদিও লিংঙ্গচুষা পুজা ঠিকই করে। কারন সেটা বিগ-অজ্ঞানী অনুযায়ী পরিচালিত হয়।
309717
১৮ মার্চ ২০১৫ রাত ০৯:১৩
সজল আহমেদ লিখেছেন : বেঘোর যুক্তি ! খেলোয়ার গো মাঝেই বিশ্বাসের ভাইরাস দৌড়াদৌড়ি করে ।খোদ মুক্তমনা গুরু ইংরেজরাও এর বাইরে নয় ,কাজেই ক্রিকেট ,ফুটবল সহ সব খেলাই মুক্তমনা ধর্ম মতে কাট্টা হারাম !
১৮ মার্চ ২০১৫ রাত ০৯:২৩
250716
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : ভাইরাস মুক্তরা সরাদিন গালাগালি করে ভাইরাস যুক্তদের। তবে এখন কেন ভাইরাস যুক্তদের সহচর্যে আসবে?
১৮ মার্চ ২০১৫ রাত ০৯:২৬
250718
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : সজল ভাই আপনাকে ফেইচবুকে পাইনা কেন? আপনার আইডি নাম চেঞ্জ করছেন নাকি?
309737
১৮ মার্চ ২০১৫ রাত ১১:১৬
সজল আহমেদ লিখেছেন : ভাই আমার আইডিগুলো রিপোর্ট করে বন্ধ করে দিয়েছে।তাই নতুন একটা আইডি খুলে সেটায় হাজারখানেক ফ্রেণ্ডস যোগ করে পেজে কনভার্ট করে ফেলেছি:

http://www.facebook.com/sajalahmed02

পার্সোনাল আইডি আমার নেই ।
১৮ মার্চ ২০১৫ রাত ১১:২২
250737
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : একটা আইডির প্রয়োজন ছিল না?
309762
১৯ মার্চ ২০১৫ রাত ০৩:১১
কথার_খই লিখেছেন : http://www.somewhereinblog.net/blog/habib123best/30023461 অনমুতি না নিয়েই আপনার লেখাটি শেয়ার করলাম গুরে এসে অনুভূতি জানবেন।
১৯ মার্চ ২০১৫ রাত ০৯:২২
250912
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : শিরনামে আমার নাম দেওয়ার প্রয়োজন ছিল নাকি? তাছাড়া কপি করে দিয়েছেন যে ওখানে হাসির এনিমেশন গুলো ঠিক করে দিলে ভাল হত।
309780
১৯ মার্চ ২০১৫ সকাল ০৮:৪২
গাজী সালাউদ্দিন লিখেছেন :
তুমি মুক্তমনা! চমৎকার একটা শব্দ, কিন্তু ভাই তুমি কি জানো মুক্তমনা শব্দটার মধ্যে কতখানি উদারতা লুকিয়ে আছে? তুমি নাস্তিক হয়ে কয়টা নাস্তিকের সাথে মিশেছো আমি জানিনা, কিন্তু আমি আস্তিক হয়ে একটা নাস্তিক দেশে থেকে প্রতিদিন অজস্র নাস্তিক মানুষের সাথে মিশছি, কথা বলছি! কিন্তু কই কেউ তো কখনো তোমার মতো নাস্তিকতা প্রকাশ করেনি যে কি না শুধু ইসলাম ধর্মকে নিয়ে প্রচণ্ড নোংরা সব উক্তি দিয়ে সমালোচনা করে যা কোটি কোটি বাঙ্গালী ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয় ভেঙে দেয়!


যথার্থই বলেছেন ।
১৯ মার্চ ২০১৫ রাত ০৯:২৪
250913
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : ধন্যবাদ আপনাকে। Worried
309802
১৯ মার্চ ২০১৫ দুপুর ০১:৩৯
মাটিরলাঠি লিখেছেন :
"যদিও অভিজিৎ তার মুরিদদের (অনুসারী) কল্যানে অাত্বা উৎসর্গ করেছে" Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৯ মার্চ ২০১৫ রাত ০৯:২৭
250914
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : এতোদিন অভিজিৎ পেশোয়ার, ফ্রান্সের ঘটনা এবং তালেবান/আইএসদের নিয়ে অনেক ব্যাবসা করেছে। এখন তার লাশ নিয়ে তার মুরিদরা ব্যবসা করবে। ভাগ্যের নির্মম পরিহাস বলা যায় Winking
309818
১৯ মার্চ ২০১৫ বিকাল ০৪:৪৭
সজল আহমেদ লিখেছেন : আইডি করে আপনাকে ফ্রেণ্ডরিকুয়েস্ট পাঠাবো তবে কয়েকটা দিন যাক ।
১৯ মার্চ ২০১৫ রাত ০৯:২১
250910
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : ওকে, অপেক্ষাই থাকলাম।
310819
২৪ মার্চ ২০১৫ দুপুর ০৩:০৭
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ওদের ব্যাপারে আর আলোচনা না করাই ভাল
২৪ মার্চ ২০১৫ রাত ০৯:৫৫
251933
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : তা ঠিক কিন্তু মাঝে মাঝে এমন কিছু সামনে আনা উচিত যাতে মুক্তমনারা নড়াচড়া করতে না পারে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File