কেনো পাকিস্তানকে ভালবাসি?

লিখেছেন লিখেছেন নূর আল আমিন ১০ জুলাই, ২০১৭, ১০:৩২:২১ সকাল



-পাকিস্তানকে প্রচণ্ড ভালবাসি।কারণ পাকিস্তান ইণ্ডিয়ার জাতশত্রু। -ভারত বিরোধীতা আমার স্বদেশ প্রেমের বিশাল এক অংশ।

-উপরের বাক্যগুলো লিখে ষ্ট্যাটাসটা দিই আইসিসি চ্যাম্পিয়ন ট্রফির ফাইনালের দিন। ষ্ট্যাটাস দেওয়া মাত্র'ই মাশ আল্লাহ সম্মানীত প্রিয় দেশপ্রেমিক ভাইগণের আগমণ। ভাইরা কমেন্টে অনেক্ষণ অত্যন্ত ধৈর্যের সহিত নসিহতও নাজিল করলেন। প্রথমত নসিহত করলেন দেশের খুবই গুরুত্বপুর্ণ ডিফেন্সে দায়ীত্বরত পরিচিত এক ভাই।- বললেন।-না ভাই আপনি পাকিস্তানকে ভালোবাসতে পারেন না। হ্যাঁ পারেন, শুধু ক্রিকেটে অন্য কিছুতে না।

-কেনো ভাইজান? পাকিস্তানকে অন্য কিছুর জন্য ভালবাসা যাবেনা?

-পাকিস্তান ৭১ সনে বর্বরতা করেছে। এইটা করেছে সেইটা করেছে।- হ্যাঁ পাকিস্তানী যে কোনো ইস্যুতে এটা ছাড়া রেসিপি সুঃস্বাদু হয়না। বিভিন্ন রেসিপির স্বাদ বাড়াইতে যেমন টেষ্টিং সল্ট কমন। তেমন পাক ইস্যুতে ৭১-ইস্যুটাও কমন সল্ট। ৭১-এর টেষ্টিং সল্ট ছাড়া পাক ইস্যু? ইম্পসিবল।

হ্যাঁ- পরবর্তী ভাইদের কমেন্টও এমনই ছিলো। সোজা কথায় পাকিস্তানকে ভালবাসা হারাম!

-ভাইলোক ৭১-সনের যোদ্ধটা কেনু হইছিলো? নিশ্চয় ঐ সময়ের শাসক গোষ্ঠীর জুলুম, নীপিড়ন, গোয়ার্তুমী,ও এক রুখামীর কারণে?।

-আচ্ছা, ১৯৭৫ সনের-১৫-ই আগষ্ট শেখ মুজিবুর রহমান খুন হইছিল কেন? নিশ্চয় একনায়ক তন্ত্রীয় বাকশাল কায়েম করতে চাওয়ার জন্য?। শ্লোগান কী ছিলো?

-এক নেতার, এক দেশ, শেখ মুজিবের বাংলাদেশ"

-৭৪ এর দূর্ভিক্ষঃ-মুজিব সরকার, অর্থাৎ ৭৪-এর শাসক গোষ্ঠীরা জনগণের ত্রাণচুরি, ব্যাংক ডাকাতি, খুন, গুম, লোটপাট চালায়। শাসক গোষ্ঠীর জুলুম যখন চরম পর্যায় তখনই নিশ্চয় শেখ মুজিব খুন হয়?। শুনী মহান শাসক শেখ মুজিবর রহমানের জানাজায় নাকি হিন্দু সহ ১৮জন হইছিল। মুরব্বীদের মুখে শুনছিলুম ঊনার মৃত্যুতে নাকি দেশে খুশীতে মিছিলও হইছে।-

-মনে প্রশ্ন জাগেনা?- যে ব্যাক্তি ৭-মার্চ ভাষণ দিয়া দেশ কাঁপায়া দিসে। যে এত্ত এত্ত, জনপ্রিয় মহান নেতা। যে এত্ত বড় মহান শাসক! তার জানাজায় মাত্র ১৮-জন? ইনক্লুড হিন্দুও! তার প্রতি এত্তটা ঘৃনা কেন ছিল নিশ্চয় তার অপশাসনের জন্যে।?

এখনের শাসনে কী খুব ভাল আছেন?-এখনকার শাসক গোষ্ঠী কী খুব ভাল রাখসে?

-মায়ের পেটের শিশুগুলী খায়।

-স্বামীরে গাঁছে বাইন্ধা রাইখা স্ত্রীরে ধর্ষণ।

-নৌকয় তুইলা মা-মাইয়ারে ধর্ষণ।

-নৌকা মার্কায় ভোট না দেওয়ায় গৃহবধু গণধর্ষিত।

-দরবেশ বাবারা ব্যাংঙ্ক খাইসে, লীগাররা ব্যাংঙ্ক খাইসে। সুশীলরা ব্যাংঙ্ক খাইসে।-

-শেয়ারবাজার খাইসে। ডেসটিনি খাইসে। হলমার্ক খাইসে।

-পাঁদ দেওয়া নিয়া ছাত্রলীগের কোন্দলে অমুক ভার্সিটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ। বিড়ির পুটকি খাওয়া নিয়া দুগ্রুপের সংঘর্ষে তমুক কলেজ বন্ধ!- বর্তমান শাসক গোষ্ঠীর অপশাসন লিখতে বইসা লিইখা শেষ করতে পারবেন?- ঊত্তর নিশ্চয় না?

তো?-চুয়াত্তরের শাসক অর্থাৎ মুজিব সরকারের শাসনে খুন, গুম, ধর্ষণ, ব্যাংঙ্ক ডাকাতি, লোটপাট, রাহাজানীর জন্যে কী এদেশের মানুষ এই দেশরে কখনো ঘৃনা করসে? কেউ কী বলছে শেখ মুজিবকে না বাংলাদেশকে ঘৃনা কর!

বুকে হাত দিয়া বলেন।-বর্তমান শাসক গোষ্ঠীর অর্থাৎ হাসিনা সরকারের খুন, গুম, ধর্ষণ, লোটপাট, দুর্নীতি, অপশাসনের জন্যে কী একবারও বাংলাদেশরে ঘৃনা করছেন?।-উত্তরটা নিশ্চয় না?।

"মানুষ যদি ১৯৭৪ এর সিচুয়েশনের জন্য যদি বাংলাদেশকে ঘৃনা না করে মুজিবকে করে। বর্তমানকার সিচুয়েশনের জইন্যে যদি বাংলাদেশকে ঘৃনা না করে ডটার অফ পিস শেখ হাসিনাকে করেন। তবে আমি কেনো ততকালীন অর্থাৎ ১৯৭০-এর শাসক গোষ্ঠী অর্থাৎ ইয়াহিয়া সরকারকে ঘৃনা না করে পাকিস্তানকে করবো?

"আই রিপীট আমি কেনো ইয়াহিয়া সরকারকে ঘৃনা না করে পাকিস্তানে ঘৃনা করবো?

"জ্বী ভাই।-আমি ক্রিকেটের বাইরেও পাকিস্তানের পররাষ্ট্রনীতির ভক্ত। স্যালুট করি তাদের পররাষ্ট্র নীতিকে। তারা এই দেশের পররাষ্ট্রনীতির মত ভারতকে নমোঁ নমোঁ করে চলেনা। ভারতীয়রা যদি পাকিস্তান সীমান্তে সাধারণ মানুষের লাশ ফেলে ১-টা। পাকিস্তান ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর লাশ ফেলে ৫-টা।হ্যাঁ বিএসএফের লাশ ফেলে পাঁচটা।//

আচ্ছা?- ২০০৯ সালের পর থেকে আমাদের সীমান্ত রক্ষী বাহিনী এখন পর্যন্ত শত শত বাংলাদেশীর লাশ গ্রহণের বিপরীতে ইণ্ডিয়ান কয়টার লাশ ফেলতে পারছে আমাদের বিজিবি?। কয়টা বর্ডার কিলিংয়ের প্রতিবাদ জানাইছে হাসিমুখে লাশ গ্রহণ করা ছাড়া?

এখন হয়তো আপনি বলেন।-সীমান্তে এগুলো হয়-ই। কেনু ভাই? শুধু বাংলাদেশীরা লাশ হবে কেনু? ভারতের কী আর সীমান্ত নাই?

একটা নেপালীরে খুন করার পর নেপাল সরকার ও নেপালীদের রিএকশন দেখসেন?- নেপাল কিন্তু বাংলাদেশ তুলনায় কিচ্ছু না। তবুও ইণ্ডিয়া বাপ ডাকসে। হ্যাঁ পিচ্চি নেপালকে বাপ ডাকসে। যেমনটা বরাবরই পাকিদের ডাকে।

-আজ পর্যন্ত-ইণ্ডিয়ানরা খুনীরা চীন সীমান্তে কজন চীনারে খুন করসে? রেকর্ড দেখান। চীনতো বঙ্গদেশের মতো ভারতেরও সীমান্ত!!

-রাজ্জাকের কথা মনে আছে আপনাদের? জ্বী বিজিবি সদস্য রাজ্জাক? যারে বার্মায়ারা ধইরা নিয়া ছাগল চুরের মতো বাইন্ধা রাখসিলো। মায়ানমারের ডিফেন্স গ্রুপ থিকা ছবিটা নিয়া এদেশে থাকা বার্মিজ সেটেলার চাকমারা উল্লাস করছিলো। অনলাইন প্রথম ছবিটা আমরাই ভাইরাল করি।-স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে অস্বীকারই গেছিল এমন কুনু ঘটনা ঘটেনাই। এইটা হুদাই ফাও। পরে আমাদের প্রতিবাদের মুখে হস্তক্ষেপে তিনদিন পর ঊদ্ধার করা হয় রাজ্জাকরে।-কী করতে পারসে বিজিবি?

দুইদিন আগের কথা মনে আছে?-ঝিনাইদহ সীমান্তে দুই ছাত্ররে খুন করার পর নওগা সীমান্ত থিকা ২-জন কৃষকরে ধইরা নিয়া গেছে বিএসএফ। গতকালও খুন করছে এক বাংলাদেশীরে। কী করছে বিজিবি? কিচ্ছু করতে পারছে?

-হ্যাঁ পারসে, লাশ ফেরত চাহিয়া বিএসএফ মারফত একটা প্রেমপত্র লিখসে

পাকিস্তানী কী করছে জানেন?- দুই দুইটা ইণ্ডিয়ান শুয়োর কা বাচ্চারে পরপারে পাঠাই দিসে। হ্যাঁ হুদাই পাঠাই দিসে দাদাগীরি গোনার টাইম নাই।

-যাউজ্ঞা- আবারো বলতেসি। যে রাষ্ট্র বর্তমান উগ্র সাম্প্রদায়িক ভারতের শত্রু।তাকে আমি বন্ধু মনে করি।

আরো মনে করি-বর্তমানের ভারত বিরোধীতা আমার স্বদেশ প্রেমের বিশাল অংশ

সো-অলসো লাভ পাকিস্তান

.

বি:দ্র:-লেখাটা ২৪-শে- জুন লিখসিলাম ফেসবুকে। ব্লগে ঢুকতে পারিনাই তাই পাবলিশ করতে পারিনাই। আজকে চোঁখে পড়লো তাই ব্লগে জমা রাখলাম।

বিষয়: আন্তর্জাতিক

১৫৬২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383528
১০ জুলাই ২০১৭ দুপুর ০২:০৭
হতভাগা লিখেছেন : আপনি পাকিস্তানে চলে যেতে পারেন । উনারা আপনাকে সরফরাজদের চেয়েও বেশী কদর দেবে।

সাহস আছে তো ?
১০ জুলাই ২০১৭ বিকাল ০৪:০৯
316598
নূর আল আমিন লিখেছেন : পিছুটান না থাকলে হয়তো চলে যেতাম কাশ্মীর।-

-ধন্যWorried বাদ Surprised
১০ জুলাই ২০১৭ বিকাল ০৪:০৯
316599
নূর আল আমিন লিখেছেন : পিছুটান না থাকলে হয়তো চলে যেতাম কাশ্মীর।-

-ধন্যWorried বাদ Surprised
১০ জুলাই ২০১৭ বিকাল ০৪:৫৫
316600
হতভাগা লিখেছেন : আসলে, আপনি চলে গেলে অভাগা এই দেশটা যে রসাতলে যাবে !
383530
১০ জুলাই ২০১৭ বিকাল ০৪:০৭
নূর আল আমিন লিখেছেন : পিছুটান না থাকলে চলেই যেতাম...

-ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File