আলোর যাত্রা !

লিখেছেন লিখেছেন ইমরোজ ২৫ মার্চ, ২০১৬, ০২:০৩:১৫ দুপুর

আজ ২৫মার্চ রাতে আয়োজন হচ্ছে কর্পোরেট জায়েন্ট গ্রামীন ফোনের ‘আলোর যাত্রা’। রাত সাড়ে ১০টায় ঢাকার মানিক মিয়া এ্যাভিনিউয়ে দেশের সর্বস্তরের জনতার হাতে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে এইদিনে হত্যার স্বীকার হওয়া হাজারো বাংগালীর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের মধ্য দিয়ে দিনটি পালনের ইচ্ছে তাদের । ৪৪ বছরে নাকি সব বাধার বিপরীতে বিশ্বের বুকে বাংলাদেশ নিজেকে অর্থনৈতিকভাবে একটি সম্ভাবনাময় ও সমৃদ্ধ জাতি হিসেবে পরিণত করেছে। তাই এই সম্ভাবনাকে বাস্তবে পরিণত করতে আমাদের হৃদয়ে স্বাধীনতার চেতনাকে জাগিয়ে রাখতেই নাকি মোমবাতি নিয়ে পদযাত্রার মুল মাজেজা । হুমম...এইবারো কি মানিক মিয়া এ্যাভিনিউয়ে পতাকার মত মোমবাতি প্রজ্জলনের কোন গ্রীনিজ রেকর্ড হবে ? কে জানে ???

পয়েন্ট টু বি নোটেড... যারা মোমবাতি প্রজ্জ্বলনের চেতনায় চ্যাতিত !! তাদেরকে ফ্রি তে মোমবাতি দেয়া হবে নাকি নিজের গাঁটের পয়সা খরচ করে কিনতে হবে তা স্পস্ট করে বলা হয়নি । আসলে কর্পোরেট বেনিয়া চেতনায় এক আনা আবেগ থাকলেও থাকতে পারে ; মাগার তিন আনা মার্কেটিং বানিজ্য নিয়ে কোন সন্দেহ রাখবেন না । তাই বাসা থেকে মোমবাতি আনতে অবশ্যই ভুল করবেন না ।

ও হ্যাঁ ...আরেকটা কথা !! সারাদেশেই যখন আলো জ্বালানোর কথা বলা হয়েছে ... তখন রাষ্ট্রের সেই সুরক্ষিত জায়গায় যেখানে তনুকে ভিনগ্রহিরা (!) রেপ করেছে ...... সেখানেও আলো জ্বালাতে ভুলবেন না ।

৪৪ বছরে ধর্ষণে ও... আমরা কিন্তু নিজেদেরকে একটি সম্ভাবনাময় ধর্ষক জাতি হিসেবে পরিচিতি লাভ করতে পেরেছি । দুঃখিত তদন্তের আগে তো কিছু বলা জায়েজ না ।

আসুন আমরা তদন্তের আশাকলা খেয়ে !! হাতে মোমবাতি, পেছনে বাঁশ নিয়ে আর ব্যাকগ্রাঊন্ডে রবীন্দ্র সঙ্গীত বাজিয়ে কৃষ্ণকলিদের চেতনায় অনুপ্রানিত হই !!!’

বিষয়: বিবিধ

১২৬২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

363567
২৫ মার্চ ২০১৬ দুপুর ০২:৩৭
তট রেখা লিখেছেন : পিলাচ
363578
২৫ মার্চ ২০১৬ বিকাল ০৪:৫২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মোমবাত্তি না জ্বালাই মোবাইল এর লাইট জ্বালাইলেই তো আরো সোজা হইত!!
363592
২৫ মার্চ ২০১৬ রাত ০৮:১৩
শেখের পোলা লিখেছেন : আর মুখে থাকবে, হরে কৃষ্ণ হরে রাম৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File