সীমাহীন দেনা!!

লিখেছেন লিখেছেন ইমরোজ ০৪ জুন, ২০১৭, ০৪:৩১:০২ রাত

ধরেন আপনার জাহাজের ক্যাপ্টেন হচ্ছেন এক নম্বর ভেজাইল্যা । খালাসীদের খাবারের বাজেটের টাকা থেকে বিরাট কমিশন খাইতে খাইতে পুরা বাজেটরেই ফোঁকরা কইরা ফেলছে । সেই কমিশনের থেকে টুকরা ভাগ পাইয়া চীফ কুকের মাথায় বাজ পড়ছে। এই আধা ফোঁকরা বাজেটে ক্যাম্নে কি? ক্যাম্নে ক্রুদের খাবার ম্যানেজ হবে??

তাই জাহাজে দুই কুতুব মিলে অনেক কিসিমের নিয়ম করছে। মাছ/ মাংসের পিস দুইটার বেশী দেয়া যাবে না। চিংড়ি হইলে গুইন্যা গুইন্যা তিন পিস । কোলেস্টেরল নাকি বেশী । যেদিন মিল্ক... সেদিন জুস ফ্রি দিবস। পরে আইলে মেসরুমে খাবার থাকে না । চীফকূক মোলায়েম হাসি দিয়ে কয়... রান্না এত ভাল হইছে যে...কোন নাদান হুঁশ ছাড়া খাইয়া ফেলছে । আজকে পাউরুটি দিয়া চালায় দেন। আর যেদিন অখাদ্য রান্না হয়। খাবার পড়ে থাকে... সেদিন ক্যাপ্টেন আইসা কুকরে সবার সামনে ঝাড়ে । কয় ব্যাটা এত অপচয় করিস ক্যান... ক্রুরা তো খাইয়া শেষ করতে পারতেছে না। মানে সেই রকমের 420 সার্কাস।

অথচ আপনি সব বুইঝাও 'ঝি রে মাইর‍্যা বউরে শিখানোর' পলিসিতে আছেন । সমস্যার মুলে হাত না দিয়া চীফ কুকের বিরুদ্ধে গলা ফাটায় ফেলতেছেন। খুব বিগলিত হয়ে অন্যায়ের বিচারের সালিশ চান কাপ্তান সাহেবের কাছেই । অন্যান্য খালাসীদের কন... কাপ্তান সাহেবরে ভুল বোঝানো হইতেছে ।

আমি কই কি... যদি অন্যায়ের বিপক্ষে চাকরি বা প্রমোশন এর ভয়ে আসল কথাই নাই কইতে পারেন, তয় ঝিম মাইরা থাকেন। খামাখা আখাম্বা চীফ কুকের বিরুদ্ধে কথা কইয়া কি লাভ। জাহাজে কার কথায় কি নিয়ম হয়?? আপনি সিজনাল খালাসী তা ভালোই জানেন । অথচ আপনি ফকিরন্নীর পোলা ক্যাপ্টেনরে বাদ দিয়া পাতি কুকের বিরুদ্ধে প্রতিবাদ প্রতিবাদ খেলতেছেন।

আমার মনে হয় বাজেট দেইখা বাঙালীর মাল সাহেবের বিরুদ্ধে যে কথার তুবড়ি ছূটাইতেছে... তাতে তারে আমার জাহাজের চীফ কুক ছাড়া আর কিছু মনে হয় না।

তার চেয়ে আসেন বিনা বিচারে মাইরা ফেলা আহমেদ ছফার লাশ ডিংগাইয়া রাংগামাটি উপজাতিদের কাছে যাই। নিজেদের মইধ্যে পাতি কাইজ্জা করি। আর ওইদিকে ফকিরন্নির পোলারা আপনার ঘামের টাকা বিদেশে পাচার কইরা ছোবড়া বানায় দিক। কারন তাদের বাবা নানা দাদাদের কাছে আপনাদের সীমাহীন দেনা।

বিষয়: বিবিধ

৯৪১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383239
০৪ জুন ২০১৭ বিকাল ০৪:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এখানে চিফকুক আর ক্যাপ্টেন দুইটাই এক। তবে ক্যাপ্টেন এর উপর আবার অ্যাডমিরাল টা পরদেশি তাই সব চুপ!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File