নাটক !

লিখেছেন লিখেছেন ইমরোজ ১৩ মে, ২০১৫, ০৭:১৪:১৪ সন্ধ্যা

বং দেশে সবচেয়ে সহজ সেলিব্রিটি পেশা কি ?? নাটক করা । মানে নাটকের অভিনেতা/ অভিনেত্রী হওয়া । সবারই ধারনা টিভি নাটক বানানর চেয়ে সহজ কিছু পৃথিবীতে আর কিছু নাই। আগে জানতাম নাট্ক করতে হলে শুদ্ধ উচ্চারণ, সুন্দর বাচনভঙ্গি, শারীরিক ভাষা/বডি ল্যাঙ্গুয়েজ, সংলাপ আদান-প্রদান, অভিনয়ের নানা কলাকৌশল জানা থাকতে হয় ।

ভুল সবই ভুল ।

এখন একটু খুল্লাম খুল্লাম হলেই হবে। ও হাঁ !! আর বোবা না হলেই চলবে । কুল ডুড ইয়ো ইয়ো এই প্রজন্মের দর্শকরা নাকি কেউ আর এখন নাটক দেখে না। শুধু চেহারা দেখে আর সানি লিয়ন কে ইয়াদ করে !! আর একটা কিছু হিট খায়া গেলে সবাই সেটাকে চিবায়া এমন চচ্চরি বানায় যে তাতে আর কোন স্বাদ থাকে না শুধু টক টক দুর্গন্ধ ।

অবশ্য এত এত চ্যানেলের ভিড়ে লোক ই বা কই পাবে?

তাই সব আলুপুটু সেলিব্রিটি ই এখন একের ভিতর দশ । মডেল/ সাংবাদিক/ সংবাদ পাঠিকা/উপস্থাপিকা / এমন কি টকশোর সুশীল আলোচকরা ও নাকি অনুরোধের ঢেঁকি গিলে বছরে দশ বিশটা নাটক এমনেই করে ফেলেন ।

আমি নিশ্চিত এইসব নাটক দেখে আমাদের সময়ের আফজাল / সুবর্ণা / আসাদ/ পীযুষ/হাকিম/ মামুনুর রশিদ রা মাঝে মাঝে কচু গাছের কথা ভাবেন ।

আরেকটা কথা বাস্তব জীবনেই সবাই আমরা আজ নিপুন নাট্যশিল্পী । আমাদের দুই দেশনেত্রী তো একে অপরকে যুগের সেরা অভিনেত্রী হিসাবে স্বীকার করে নিয়েছেন । তার সাথে বোনাস কান কাটা এরশাদ আর বাম ইনু মিনু । মুন্নী সাহা/ নবনিতাদের টকশো , মতি আলোর পত্রিকার কথাই বলুন কিংবা গতকাল মুক্তি পাওয়া "সালাউদ্দিন তুমি ক্যামনে পরবাসী ? " সরকারী যৌথ প্রযোজনার নাটকের কথাই ধরুন । এইগুলিতে যে ইন্টারটেইনমেন্ট পাওয়া যায় তার তুলনা কিন্তু শুধু ইভা রহমানের গানের সাথেই তুলনীয় । আর সবচেয়ে বড় কথা আখাম্বা মাহফুজ তো পণ ই করছে "একটা ইভা রহমান তৈরি করেই তিনি খান্ত হবেন না , তিনি আরো অনেক-অনেক ইভা রহমান তৈরি করেই নিস্তেজ হবেন । মানে বাংলা লিঙ্কের দামে মেগা ইন্টারটেইনমেন্ট !!

তাইলে আলাদা করে নাটক বানানোর কি মাজেজা থাকতে পারে - আমি তা বুঝি না !!

বিষয়: বিবিধ

৯২৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

319862
১৩ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৫৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নো টক!!!
নাইলে কিন্তু সালাউদ্দিন আহমদ এর মত নাটক হয়ে যাবেন!
১৩ মে ২০১৫ রাত ০৯:০৯
260937
ইমরোজ লিখেছেন : Worried Worried
319881
১৩ মে ২০১৫ রাত ০৯:০৯
আফরা লিখেছেন : রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নো টক!!!
নাইলে কিন্তু সালাউদ্দিন আহমদ এর মত নাটক হয়ে যাবেন ।

জী ভাইয়া সাবধান !!
১৩ মে ২০১৫ রাত ০৯:১১
260938
ইমরোজ লিখেছেন : এত ভয় দিলে ক্যাম্নে চলবে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File