সত্য আর মিথ্যা !!!!!!

লিখেছেন লিখেছেন ইমরোজ ৩০ জানুয়ারি, ২০১৪, ১০:০৯:১২ রাত



সত্য আর মিথ্যা কি ? দুটি শব্দই তো দুই অক্ষরের। শৈশবের আদর্শলিপির জ্ঞানমতে এর ব্যবধান রাত দিনের, সাদা কালোর মত হবার কথা । কিন্তু আমাদের বর্তমান রাজনীতি আর মিডিয়ায় এর ব্যবধান এখন উনিশ বিশের চেয়েও কম ।

রাজনীতির জন্য মানুষ এত নির্লজ্জ মিথ্যা বক্তব্য দিতে পারে তা শিখতে এই দেশে আপনার আসতেই হবে !!! আমরা হচ্ছি রেশমা মিথ্যা নাটক সাজিয়ে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দেয়া সেই মিথ্যাবাদী দেশ । ভোটের রাজনীতিতে মিথ্যা চেতনায় ঘৃণা ছড়িয়ে রাজনৈতিক সমাজকে আফ্রিকার মত চরম গোত্রীয় সংঘর্ষে ঠেলে দেয়া এক ঝুঁকিপূর্ণ রাষ্ট্র । আমাদের দেশে এখন হিটলারের মিথ্যাবাদি প্রতারক গোয়েবলিস এর দের সংখ্যা অনেক অনেক বেশী । একটি মিথ্যা দশবার বলে সত্যি করার মিশনে নিয়োজিত আমাদের গোয়েবলিসরা । ক্ষমতাসীন ও বিরোধীদলের মিথ্যা কথার ফুলঝুড়ির জোয়ারে আমাদের মিডিয়ার বিবেক গুলোতেও পচন ধরছে । তাই তাদের থেকে শুধু বিটিভি গন্ধ আসে !!!!!

৪২ বছরে এই বাংলাদেশে আমাদের অভিজ্ঞতা হল ক্ষমতা দখলের জন্য মিথ্যা নির্ভর গণতান্ত্রিক শাসন ব্যবস্থা । মিথ্যা কথা না বললে রাজনীতি হয়না । নির্বাচনী ইশতাহারে মানে সব মিথ্যা প্রতিশ্রুতির কথা বলে ক্ষমতায় গিয়ে ভুলে যাওয়া। রাষ্ট্রিয় ক্ষমতায় বা ক্ষমতাসীন দের আসেপাশে থাকলে অনায়াসে মিথ্যা বলা যায় বা মিথ্যাকে সমর্থন করা যায়, এমনকি কথা গুলি হয় বাণী । ভিন্নমত হলেই তাকে হতে হয় মিথ্যাবাদী রাজাকার, মৌলবাদী , আস্তিক, নাস্তিক । সরকারী কর্মচারী , আমলা , সুশীল, প্রগতিশীল সবার কথার মারপ্যাচে আজ শুধুই মিথ্যার বেসাতি।

আমরা যাদেরকে আদর্শ মনে করি , যাদেরকে অনুসরন করতে চাই তারাও নিরপেক্ষতার চাদরে মিথ্যাকে প্রবেবিলিটি বানিয়ে ধুম্রজাল ছড়ান । দলীয় সীলমোহর তাদের হৃদয় মননে বসে গেছে , তারা দল ছাড়া কিছু বুঝেন না ।

তাই আমাদের মধ্যে " আমার বলার কিছু নাই" টাইপের এক অসহায়ত্ব বোধ ভর করেছে । আনু সাহেবের ভাষায় আতঙ্কের সমাজ, দখলদার অর্থনীতি, জমিদারি রাজনীতি ।

আমরা আজ নিজের অজান্তে ভবিষ্যৎ প্রজন্মদের শিখাচ্ছি

" সদা মিথ্যা বলিবে ,শুধু নিজের পক্ষে গেলে সত্য বলিবে | "

বিষয়: বিবিধ

১২৩০ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

170624
৩০ জানুয়ারি ২০১৪ রাত ১১:০৪
বাংলার দামাল সন্তান লিখেছেন : রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দিব তবে নিজের থেকে একফোটা ও দিবো না।
170627
৩০ জানুয়ারি ২০১৪ রাত ১১:০৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : সত্য মিথ্যা যাচাই করতে নিজের বিবেক কে কাজে লাগাতে হবে বেশি করে ,আপনার সুন্দর লিখার জন্য অনেক ধন্যবাদ
171552
০১ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৭
ইমরোজ লিখেছেন : ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File