মোল্লা ভাই.....

লিখেছেন লিখেছেন জোস্নালোকিত জ্যাস ১২ ডিসেম্বর, ২০১৪, ১১:৫১:০২ রাত

১২ ই ডিসেম্বর ২০১৩ ইতিহাসের একটি কালো অধ্যায়। এই দিনটি ইতিহাসে একটি কালোদিন হিসেবে চিন্হিত হয়ে থাকবে। এই দিনে বিশ্বের ইতিহাসে একজন নিরীহ, নিরাপরাধ মানুষকে রাষ্ট্রীয় আয়োজনের মধ্যে দিয়ে হত্যা করা হয়েছে। ইতিহাস হয়ত একদিন প্রমাণ করবে এটি ছিল একটি রাষ্ট্রীয় হত্যাকান্ড।

দার্শনিক সক্রেটিসকে হ্যামলক বিষ প্রয়োগে হত্যার রায় দিয়েছিল আদালত। জ্যোতির্বিজ্ঞানী গ্যালিলিওকেও ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয় আদালতের নির্দেশেই। হাজার বছর পর এসে প্রমাণিত হয়েছে তিনটি রায়ই ভুল রায় ছিল। বিচার-ইতিহাসে এ ধরনের রায়ের অসংখ্য নজির রয়েছে- যার ভিত্তিতে কথিত অভিযুক্ত ব্যক্তি হত্যার পর প্রমাণিত হয়েছে, আদালতের দেয়া রায়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত ছিল না। জামায়াত নেতা জনাব আবদুল কাদের মোল্লার বিষয়েও হয়তো ভবিষ্যতে এমনটি বলা হতে পারে-যে রায়ের ভিত্তিতে তাকে ফাঁসিতে ঝুলানো হয়েছে তা সঠিক ছিল না।

এই জন্যই আমেরিকার হার্ভার্ড বিশ্ববিদ্যালয় অধ্যাপক ম্যাকলোয়েন চার্লস মানুষের দূর্দশার চিত্র আঁকতে গিয়ে বলেছেন, ”আমার মতে ইতিহাসের কোন যুগেই কোন ব্যক্তি রাষ্ট্রের পক্ষ থেকে এত কঠিন বিপদের সম্মুখীন হয়নি, প্রশাসনের সামনে বিচার বিভাগ কখনো এতটা অসহায়ত্ব বোধ করেনি, এ বিপদ অনুভব করা এবং তার প্রতিকারের ব্যবস্থা সম্পর্কে পূর্বে কখনো চিন্তা করার এতটা তীব্র প্রয়োজন দেখা দেয়নি-যতটা আজ দেখা দিয়েছে” পৃথিবীর সকল নীতি নৈতিকতা, মানবাধিকার, সব উপেক্ষা করে যাকে হত্যা করা হয়েছে তিনি-একাধারে একজন রাজনীতিবিদ, প্রতিথযশা শিক্ষাবিদ, সাংবাদিক, লেখক, ইসলামী ব্যক্তিত্ব ও সদালোপী প্রাণপুরুষ। বিশ্বের কোটি-কোটি মানুষের হদয় নিংড়ানো ভালবাসা আর চোখের অশ্রু সিগ্ধ, হয়ে আমাদেও প্রাণ-প্রিয় নেতা এভ’বন ত্যাগ করেছেন। এই দিন শুধু একজন আব্দুল কাদের মোল্লাকেই হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে মানবাধিকার, সত্যপন্থা, কল্যাণ সুন্দর আর ন্যায়ের প্রতিক আব্দুল কাদের মোল্লাকে।

যিনি নিজেই তার দীর্ঘ সাফল্যমন্ডীত কর্মের আবিস্কারক। যিনি ২ ডিসেম্বর ১৯৪৮ সালে ফরিদপুর জেলার, সদরপুর উপজেলার, পিতা- মোঃ সানাউল্লাহ মোল্লা এবং মাতা বাহেরুন্নেসা বেগম এর ঘরকে আলোকিত করে এই পৃথিবীতে আগমন করেন।

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

293806
১৩ ডিসেম্বর ২০১৪ রাত ০৩:১৩
জোনাকি লিখেছেন : সুন্দর লিখেছেন।
293867
১৩ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো
মিথ্যা বাদিরা হত্যাকেই মনে করে শেষ করে দেওয়া কিন্তু আদর্শ কখনও নিঃশেষ হয়না।
293875
১৩ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৪৮
লজিকাল ভাইছা লিখেছেন : মিথ্যা বাদিরা হত্যাকেই মনে করে শেষ করে দেওয়া কিন্তু আদর্শ কখনও নিঃশেষ হয়না। একমত@রিদওয়ান কবির সবুজ ভাই।হে ALLAH আপনি,আব্দুল কাদের মোল্লা ভাই কে,শহীদ হিসাবে কবুল করুন। আমিন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File