রাসুলুল্লাহ (সাHappy নূরের তৈরি হলে আপনার সমস্যা কি ?

লিখেছেন লিখেছেন জোস্নালোকিত জ্যাস ০৭ ডিসেম্বর, ২০১৪, ১১:১৭:০৬ রাত

রাসুলুল্লাহ (সাHappy নূরের তৈরি হলে আপনার সমস্যা কি ?

প্রশ্নটি একজন নেক্কার বান্দার। শুধু এই প্রশ্নই নয় সে আরও বলেছেন যে কেনইবা আমরা এ সম্পর্কিত হাদীস গুলো কে জাল প্রমাণ করতে চাই...??

খুবই সেনসেটিভ ইস্যু। উত্তর দিব সম্পূর্ন দায়-দায়িত্ব নিয়েই।আচ্ছা ভাই আমার মনেও কিছু প্রশ্ন আছে।

ক. রাসুলুল্লাহ (সাHappy নূরের তৈরি একথা বললে আল্লাহর কী সমস্যা হতো ?

খ. কুরআন ও হাদীসে ফিরিশতা, জিন ও মানুষকে নূর, আগুন, ও মাটি দিয়ে তৈরির কথা অসংখ্য বার বলা হলো! কিন্তু একটি বারও মুহাম্মদ (সাHappy নূরের দ্বারা সৃষ্ট এ কথা বলা হলো না কেন?

গ. কেন আল্লাহ তার রাসুল বারবার মানুষ বলে প্রমাণ করতে সচেষ্ট হলেন?

এখন আপনি পাগলা পাগলি করে হয়তো ইমাম তাবারীর সূরা মায়িদার ১৫ নং আয়াতের ব্যাখ্যা পেশ করবেন। সেক্ষেত্রেও আমার কিছু কথা আছে।

ভাইজান কুরআন হাদীসের নির্দেশনাকে নিজের পছন্দ অপছন্দ সব কিছুর উর্ধে গ্রহন করার নামই ইসলাম। সুতরাং আমরা দ্ব্যহীনভাবেই গ্রহন করবো। আর কতিপয় মুফাসসিরদের মতামত তাদের স্হানেই রাখব। এখন আয়াতটির দিকে আসি। আয়াতের ব্যাখ্যায় নূর হিসেবে আল্লাহ কুরআন কে বুঝিয়েছেন। আলোকবর্তিকা হিসেবে কিতাবুল্লাহ কে ইন্ডিকেট করা হয়েছে।

আয়াত : হে আহলে কেতাবরা, তোমাদের কাছে আমার পক্ষ থেকে রসূল এসেছে, আগের কিতাবের যা কিছু তোমরা এতোদিন গোপন করে রেখেছিলে তার বহু কিছুই সে তোমাদের বলে দিচ্ছে, আবার অনেক কিছু সে এড়িয়েও যাচ্ছে ; তোমাদের কাছে এখন তো আল্লাহর পক্ষ থেকে আলোকবর্তিকা ও সুস্পষ্ট কিতাবও এসে হাযির হয়েছে।

এই আয়াতের তাফসীরে ইসলামের প্রথম ৫০০ বছরে লেখা কোন একটি ইতিহাস বা সীরাত গ্রন্থে নূর মুহাম্মাদী বিষয়টি কোনভাবে আলোচনা করা হয়নি। খোদ ইমাম তাবারীও নিজে বা অন্য কোন প্রাচীন মুফাসসির রাসুলুল্লাহ (সাHappy কে নূর থেকে সৃষ্ট বিষয়ক কোন হাদীস উল্লেখ করেন নি। সুতরাং কিভাবে আমরা নূর প্রদানকারী প্রেরিত মানুষকে নূর দ্বারা সৃষ্ট হিসেবে উল্লেখ করি ? সুতরাং স্পষ্ট যে রাসুলুল্লাহ নূর দ্বারা সৃষ্ট নয়।

তাই ভাই সনদবিহীন জাল বানোয়াট হাদীস দিয়ে এত বড় বিষয় প্রমানের অপচেষ্টা বন্ধ করুন। যেহেতু প্রথম ৫০০ বছরের সংকলিত কোন হাদীস, তাফসীর, সীরাত কিংবা ফিকহের গ্রন্থে এ বিষয়ক একটিও সহীহ হাদীস ও সনদ খুজে পাওয়া যায়না, ইভেন কোন যয়ীফ হাদীস সনদ পাওয়া যায়না সেখানে এযুগে হুইটকা ফুটকা কিছু নাদান কিভাবে প্রমাণ করতে পারে মাটির তৈরি নন।

বিষয়: বিবিধ

১৩৭৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

292257
০৮ ডিসেম্বর ২০১৪ সকাল ০৭:০১
চলাচল লিখেছেন : ভালো লাগলো
293604
১২ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৩৫
আবু মারইয়াম লিখেছেন : কারো ভূল আন্ডারস্ট্যান্ডীং এর জন্য কেও যদি মনে করে রাসূল (সাঃ ) নূরের তৈরি, তাহলে কি সে কাফির হয়ে যাবে?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File