মাননীয় সরকার ফিজিক্সের সুত্রগুলো মাথায় নিয়ে আসুন

লিখেছেন লিখেছেন জেরিন সরকার ১৭ জানুয়ারি, ২০১৫, ১১:৩৬:৪৭ রাত

মাননীয় সরকার আপনাদের ফিজিক্সের একটি সুত্র ও সেই সাথে একটি বাস্তবতা মনে করিয়ে দিতে চাই। যদিও আমি বর্তমানে ফিজিক্সের স্টুডেন্ট নই, তবে ছোটবেলায় বিজ্ঞানের শিক্ষার্থী হওয়ায়, একটি সুত্র এখনও মনে আছে। শক্তির নিত্যতা সূত্র অনুসারেঃ "শক্তির সৃষ্টি বা বিনাশ নেই, শক্তি কেবল একরূপ থেকে অপর এক বা একাধিকরূপে পরিবর্তিত হতে পারে।"

মাননীয় সরকার মনে রাখবেন, আপনারা যে শক্তি জনগনের উপর প্রয়োগ করছেন তা কিন্তু নিঃশেষ হয়ে যাচ্ছে না! জনগনের উপর আপনাদের প্রয়োগকৃত শক্তি রুপান্তরিত হয়ে, জনগনের ভিতর অন্য শক্তির উদ্ভব ঘটাচ্ছে!

কি সেই শক্তি?

ভেবে দেখুনঃ বেলুনের ভিতর বাতাশ দিলে বেলুন ফুলতে থাকে, বেলুন ফুলে বড় হয়, বেলুনের প্রসারিত হওয়ার কারনও আছে, সেটিও ফিজিক্সের একটি তত্ব। কিন্তু বেলুন কি সারা জীবনই ফুলতে পারে? অবশ্যই না।

বেলুনের ভিতর বায়ুশক্তি প্রবেশ করে বেলুনকে ফুলিয়ে দেয়, কিন্তু যখন বেলুনের বায়ুশক্তি সঞ্চিত করার বা ধারণক্ষমতা অতিক্রান্ত হয়, তখনই বেলুন তার ভিতর সঞ্চিত বায়ুক্তির উদগিরন করে বিস্ফোরন ঘটায়।

মাননীয় সরকার ভেবে দেখুন, আপনারা কিন্তু জনগনের উপর বায়ুশক্তি প্রয়োগ করছেন না। আপনারা প্রয়োগ করছেন আগ্নেয়াস্ত্রের শক্তি, সুতরাং আপনাদের প্রয়োগকৃত আগ্নেয়াস্ত্রের শক্তির রুপান্তরিত শক্তি যদি জনগন উদগিরণ করতে শুরু করে, তবে আপনাদের কি অবস্থা হতে পারে!

সুতরাং, আর শক্তি প্রয়োগ নয়, এবার শক্তি প্রয়োগের পরিবর্তে আপস মিমাংসায় আসুন। নয়ত জনগনের শক্তি বিস্ফোরিত হলে সর্বনাশ হবে।

বিষয়: বিবিধ

১২১৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

300599
১৭ জানুয়ারি ২০১৫ রাত ১১:৫৮
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : ক্ষমতার স্বাদ পেলে এসব ফিজিক্সের সূত্র মাথার ধরবে না। যেদিন পাবলিকের প্যাদানি খাবে সেদিন টের পাবে। কাজেই কাদের জ্ঞান দিয়ে লাভ নেই।
300606
১৮ জানুয়ারি ২০১৫ রাত ০১:০০
রক্তলাল লিখেছেন : ফিজিক্স মানে কিতা বাই?

বংগবন্দ্ধুর পরনের কুনু কিছু?

ইসাব বুযিনা.. খাড়ান. . চাতরলিগের কালা মানিক বাইরে জিগাই.।

300621
১৮ জানুয়ারি ২০১৫ সকাল ০৭:৩০
মোতাহারুল ইসলাম লিখেছেন : চোরে না শুনে ধর্মের কাহিনী।
300628
১৮ জানুয়ারি ২০১৫ সকাল ১০:২২
হতভাগা লিখেছেন : ফাঁকা বুলি আর কত ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File