নাটক আমরা টিভিতে দেখি, কোনটা নাটক আর কোনটা বাস্তব, আমরা বুঝি।

লিখেছেন লিখেছেন জেরিন সরকার ১৯ ডিসেম্বর, ২০১৩, ০৬:২২:৫৪ সন্ধ্যা

এই শাহবাগীগুলো সরকারের টাকায় যত্তসব নাটক শুরু করেছে। তারা নাকি পাকিস্তানের হাইকমিশন ঘেরাও করবে! পুলিশ নাকি আবার লাঠিপেটাও করেছে! টিভিতে দেখলাম, পুলিশ শুধু লাঠি উচু করে আর শাহবাগীরা পুলিশকে ধাক্কায়। এরই মধ্যে ইমরান এইডস ছারখার মিছিলের মধ্যে ঘুমিয়ে পড়ল, অবশ্য ঘুমিয়ে ঘুমিয়ে সে আরেকজনের হাত ধরে রেখেছিল (অজ্ঞান হইলে তো কেউ আর কারো হাত ধরে রাখতে পারে না)। পুলিশের কাঁদানে গ্যাস আর শর্টগানের গুলি কোন কথা বলল না। কি সুন্দর পুলিশের আচরন। ভাই, নাটক আমরা টিভিতে দেখি, কোনটা নাটক আর কোনটা বাস্তব, আমরা বুঝি।

আরে ভাই, সাহস থাকে তো ভারতের হাই কমিশন ঘেরাও করেন আর জবাব চান, কেন তারা ফেলানী কে হত্যা করল, কেন তারা হাবিবুর কে উলঙ্গ করে জনসম্মুখে পিটিয়েছে, কেন তারা প্রতিদিন বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে মানুষ হত্যা করছে আর ঘরবাড়ী জ্বালিয়ে দিচ্ছে, কেন তারা বাংলাদেশের অভ্যন্তরীন রাজনীতিতে নগ্ন হস্তক্ষেপ করছে। সেই সাহস আসেলে ঐ শাহবাগীদের নাই, ওরা আসলে সরকারের টাকায়, সরকারের পরিচালনায় একটি নাটক মঞ্চস্থ করছে। সরকার শাহবাগীদের বলল গুলশানে যাও, একটু শ্লোগান দাও, পাকিস্তানের হাই কমিশনের দিকে যাওয়ার চেষ্টা করবে কিন্তু যাবে না, পুলিশের গায়ে হাত দিবে না। আর পুলিশকে বলল শাহবাগীরা পাকিস্তানের হাই কমিশনের দিকে যাওয়ার চেষ্টা করবে কিন্তু যাবে না, আপনারা বাঁধা দিবেন কিন্তু পেটাবেন না। কাঁদানে গ্যাস আর শর্টগানের গুলি চালাবেন না।

ব্যাস, যেই কথা সেই কাজ। নাটক হয়ে গেলো। তবে কেন এই নাটক? নাটক এইজন্য যে, বিশ্বকে দেখাতে হবে বাংলাদেশের মানুষ যুদ্ধাপরাধীদের বিচারের জন্য কতটা উন্মুখ। বাংলাদেশের মানুষ যুদ্ধাপরাধীদের বিচার চায়, এটা নিয়ে কোন রাষ্ট্র বা কোন বিদেশি ব্যক্তি কোন নেতিবাচক দৃষ্টি দেখালে বাংলাদেশের মানুষ তার প্রতিবাদে তীব্র আন্দোলন গড়ে তুলবে।

বিষয়: বিবিধ

১০৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File