ব্যবসায়ীদের কপালে বহুত দূর্যোগ অপেক্ষা করছে ঠিক সাধারন জনগনের মতো।

লিখেছেন লিখেছেন জেরিন সরকার ১৯ ডিসেম্বর, ২০১৩, ০১:৩৮:১৭ দুপুর

হলমার্ক, ডেষ্টিনি, বিসমিল্লাহ গ্রুপ, কুইক রেন্টাল বিদ্যুৎ, শেয়ার মার্কেট এর মাধ্যমে দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে নিল গুটিকয়েক ক্ষমতাবান দূর্বৃত্ত। দূর্নীতির কারনেই হতে পারলো না পদ্মাসেতু। গার্মেন্টস শিল্পে চরম অস্থিরতার ও অরাজকতার কারনে হাতছাড়া হতে চলেছে পুরো গার্মেন্টস সেক্টর। টানা হরতাল ও অবোরধের কারনে যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়ায় খাদ্যদ্রব্যের চরম উর্দ্ধগতি, সবধরণের ব্যবসা ও ব্যবসায়ীরা চরম বেকায়দায়, ব্যবসায়ীদের ক্ষতি পুষিয়ে নিতে লাগতে পারে কয়েক বছর। এক কথায় সবকিছু মিলে দেশের অর্থনীতি একেবারে ফতুর।

গার্মেন্টস মালিকরা এদেশেরই ব্যবসায়ী, তারা কি একবারও ভেবে দেখেছেন দেশের পোষাক শিল্প ধ্বংস হয়ে কোথায় গেলো? সব ধ্বংস হয়ে গেলো বলে চিৎকার করে চলেছেন অনবরত। কিছু কিছু দালাল প্রকিৃতির গার্মেন্টস মালিক, যারা কিনা বর্তমানে বড় বড় ব্যবসায়ী নেতা, তারা আসলে ভারতের দালাল। তারা ভারতের কাছথেকে বড় অংকের টাকা খেয়ে গার্মেন্টস শিল্পের চরম ধ্বংস দেখেও এখনও "মেয়াদ উত্তীর্ণ" সরকারের বিরুদ্ধে কোন কথা না বলে বিরোধীদলকেই দোষ দিয়ে চলেছেন। তাদের তো যা পাওয়ার তা তারা ভারতের কাছ থেকে পেয়ে গেছেন আর ভিয়েতনাম বা ভারতে তাদের ফ্যাক্টরী তৈরী করেছেন। কিন্তু ক্ষতি হচ্ছে সাধারন গার্মেন্টস মালিকদের।

সাধারন ব্যবসায়ীদের এটা বোঝা উচিৎ, ভারত আওয়ামীলীগকে দিয়ে বিরোধীদলের উপর দমন-পীড়ন চালাচ্ছে যাতে দেশের অবস্থা আরও খারাপ হয়। ভারত তাদের এদেশীয় এজেন্টদের দিয়ে টাকার বিনিময়ে দেশে গার্মেন্টস শিল্পে চরম ধ্বংসযজ্ঞ চালাচ্ছে, যাতে বিদেশি সকল বায়ার ও পোষাক ব্যবসায়ীরা বাংলাদেশের এই অরাজক অবস্থা দেখে তাদের ব্যবসা বাংলাদেশ থেকে সরিয়ে নেয়। সেই সুযোগে ভারত বিদেশি সকল বায়ার ও বড় বড় পোষাক ব্যবসায়ীদের বিশেষ সুযোগ-সুবিধা দিয়ে বাংলাদেশের গার্মেন্টস ব্যবসা নিজেদের দেশে নিয়ে নিচ্ছে।

এই সহজ ষড়যন্ত্র যদি এখনও বাংলাদেশের গার্মেন্টস ব্যবসায়ীরা না বোঝে, তারা যদি সেই ভারতের দালাল ব্যবসায়ী নেতাদের ত্যাগ করে "মেয়াদ উত্তীর্ণ" সরকারকে ক্ষমতা ত্যাগ করতে বাধ্য না করে তবে, বাংলাদেশের সাধারণ সকল ব্যবসায়ীদের কপালে বহুত দূর্যোগ অপেক্ষা করছে ঠিক সাধারন জনগনের মতো।

বিষয়: বিবিধ

১২৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File