ধর্ষণের ভয়ে ভারতে আসতে চান না মার্কিনরা ।

লিখেছেন লিখেছেন পাথরের প্রতিবাদ ২১ নভেম্বর, ২০১৩, ০১:০২:০৫ দুপুর

মামা ,হাসুম না কাদুম । দাদারা এ কি খেল দেখাল ? পাকিস্থান , আফগানিস্থান এ পর্যটকরা আসতে চায় না আমেরিকা তৈরি জঙ্গিদের ভয়ে , সেখানে ভারতে আসতে ভয় পায় ধর্ষক এর ভয়ে । মনে হয় এক একটা জঙ্গি এর চেয়ে বেশি ক্ষতি করতে সক্ষম ।

ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ন্যান্সি পাওয়েল বলেন , ভারতে একের পর এক নৃশংস সব ধর্ষণের ঘটনায় এখানে আর আসতে চান না যুক্তরাষ্ট্রের শিক্ষার্থীরা। রাঞ্চিতে জেভিয়ার ইনস্টিটিউট অব সোস্যাল সায়েন্সে মার্কিন শিক্ষার্থীদের সঙ্গে আলাপ করেন ন্যান্সি। ভারতের এসে লিখাপড়া করতে মার্কিন শিক্ষার্থীরা কেনো আগ্রহ হারাচ্ছে- এমন এক প্রশ্নের জবাবে ন্যান্সি বলেন, ভারতে ব্যক্তিগত নিরাপত্তাহীনতা এবং নারীদের প্রতি সহিংসতার অসংখ্য ঘটনার কারণে সম্ভবত এখন ইউএস'র শিক্ষার্থীরা এখানে আসতে আতঙ্ক বোধ করেন।বিদেশি শিক্ষার্থীরাও রাস্তাঘাটে যৌন নিপীড়নের শিকার হন বলে নিজের দেশের রাষ্ট্রদূতকে জানান তারা। ন্যান্সি আরো বলেন, গত বছর শিকাগো বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থী ভারতে শিক্ষা সফর করেন। দেশে ফিরে সিএনএন আই রিপোর্টে পোস্ট করেন নিজের অভিজ্ঞতা, উত্তেজনা আর সৌন্দর্যে পরিপূর্ণ ভারত। কিন্তু এর সাথে আছে অবিরাম নির্দয় যৌন নিপীড়ন।

ভারতীও দাদাদের জন্য শুধু কি ভারতে পর্যটক ,কিম্বা শিক্ষার্থী আসতে চাইবে না তা না বাংলাদেশ এর সাথে এর সম্পর্ক আছে । কারণ যারা ইউরোপ কিম্বা বাইরে থেকে এই অঞ্চলে আসে তারা দুই দেশ কে টার্গেট করেই আসে । বিদেশি পর্যটকদের যেমন আগ্রহ আছে তাজমহল এর প্রতি তেমনি সুন্দরবন এর প্রতি । অর্থাৎ সাদা চামড়ার লোকেরা যখন আসে তখন ভারত বাংলাদেশ কে মিলেই পর্যটন এ বের হয় ।

ভারতীও দাদাদের দোনের খায়েস এর কারণে আমারা সবাই পর্যটন , কিম্বা বিদেশি শিক্ষার্থী হারাচ্ছি তা কিন্তু পরিষ্কার । আমাদের দেশের বাম রা আবার ভারত এর প্রতি যে সুদৃষ্টি প্রসন তা কি দাদাদের এই পারফরমেন্স এর কারণে কিনা জানি না , তবে একটু ধর্ষণ এর বিষয়ে একটা জরিপের কথা মনে পরল যেখানে ধর্ষণের হাত থেকে সব চেয়ে বেশি নিরাপদ এই মুসমান রাষ্ট্র গুলো থেকেই ।

বিষয়: বিবিধ

১৩৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File