পোশাক শিল্পের শ্রমিকদের বেতন,ভাতা দিতে সরকারের কি অসুবিধা?

লিখেছেন লিখেছেন সুজা মানুস ১৬ জুলাই, ২০১৪, ০২:৪৭:১৪ রাত

পোশাক শিল্পের শ্রমিকেরা দেশের অর্থনীতিতে ২য় পর্যায়ের ভূমিকা রাখছে।প্রবাসী কর্মজীবীদের পরেই পোশাক শ্রমিকদের ভূমিকা।দেশের সরকারী মন্ত্রী,বিরোধী দলেরএমপি ও অন্যান্য রাজনীতিবিদরাও অর্থনীতিতে এত ভুমিকা রাখছেন না। অথচ তারা কোটি কোটি টাকার সুবিধা নিচ্ছেন দেশের রাজস্ব হতে।উনারা শুধু চাপাই মারছেন আর টাকা মারছেন,কিন্তু যারা মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতি সচল রাখছেন তাদের জন্য রাজস্ব হতে কিছু নাই।

বিএনপি ও এ ব্যাপারে কিছুই করে নাই গরীব শ্রমিকদের জন্য।বিএনপি পারত গরীব শ্রমিকদের জন্য ঈদ বেতন বোনাস চালু করতে,যখন ক্ষমতায় ছিল এদিকে তাদের কোন নজর ছিল না।দেশের জনগণদের মধ্যে পোশাক শ্রমিকেরাও ভোট দেয় সরকার পরিবর্তনে, তাই আঃলীগ কে বলব,ক্ষমতায় থাকতে চাইলে--ঈদ উৎসবে গরীব শ্রমিকদের সরকারী ভাবে বেতন ভাতা দেয়ার ব্যাবস্থা করেন।ঈদে ওদের একটু আনন্দের ব্যাবস্থা করতে নিজেরা না হয় একটু কমই ভোগ করলেন।

পত্রিকা রিপোর্ট দেখুন ওরা বেতন ভাতা পাবে না কারখানা মালিক হতে কারন মালিকদের রপ্তানী আয় অনেক কমে গেছে।পোশাক কারখানা গুলো আর আগের মত বিদেশী ক্রেতা পাচ্ছে না তাই উনারা শ্রমিকদের ঈদে বেতন,ভাতা দিতে পারবেন না।তাই সরকারের আর বিএনপিকে এ ব্যাপারে এগিয়ে আসতে হবে।বিএনপির উচিত হবে না আন্দলনের নামে পোশাক কারখানাগুলর উৎপাদন থামানো।যা একসময় করেছে আঃলীগ,হাছিনা মেডাম হরতাল দিবেন না বলেও হরতাল করে দেশর ১২ টা বাজিয়েছেন।সব দলের উচিত হরতাল বন্ধ করে দেশের অরথনীতি সচল রাখতে সাহায্য করা।

দশের সকল দলের রাজনীতিবিদদেরর উচিত পোশাক শ্রমিকদের রক্ষায় এগিয়ে আসা,তাদের জন্য ঈদ বেতন ভাতার ব্যাবস্তা করা।

তা না হল,রাজনীতিকদের ঈদ পাপে পূর্ণ থাকবে।

বিষয়: বিবিধ

১১৬১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

245084
১৬ জুলাই ২০১৪ রাত ০৪:১০
মু. মিজানুর রহমান মিজান (এম. আর. এম.) লিখেছেন : এসব বলে কোনো লাভ নেই। এদেশের ক্ষমতাসীন ও উচ্চ পর্যায়ের ব্যক্তিরা কেবল গরিবের পেটেই লাথি মারতে পারে।
১৬ জুলাই ২০১৪ সকাল ০৭:৫৫
190381
সুজা মানুস লিখেছেন : সত্যি তাই?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File