চেতনা ব্যবসা ও ধর্ম ব্যবসাঃ পরিপূরক??

লিখেছেন লিখেছেন পাপী বান্দা ০৩ আগস্ট, ২০১৩, ০২:২৮:২৬ দুপুর

প্রায় মাসখানেক আগে বাংলাদেশী ব্লগ গুলোর মধ্যে নাস্তিকতার ধব্জ্যাবাহী 'আমার ব্লগ' -এ একটি লেখার কারণে আমার আকাউন্টটা ব্লক করা হয়েছিল এবং প্রায় ১৫/২০ দিন পরে তা আনব্লক করলেও এখনো পর্যন্ত আমার নতুন লেখা প্রকাশের লিংককে সংরক্ষিত করে রাখা হয়েছে---- আর তা শুধুমাত্র এই দেশের মানুষরূপী কিছু নিকৃষ্ট দো-পায়ী প্রাণী তথাকথিত মুক্তমনা নাস্তিকদের বিরুদ্ধে একটি লেখার কারণে।। মুক্ত বুদ্ধির চর্চার নামে তাদের মস্তিস্কে পরিপূর্ণ মনুষ্যবিষ্ঠা সরূপ উচ্ছিষ্ট চিন্তাগুলো প্রকাশে সহায়ক ওই ব্লগে একটু আগে জনৈক প্রাণীর একটি লেখা পড়লাম যেখানে ওই প্রাণীটি ইসলাম তথা কুরআনের ব্যখ্যা দিয়েছেন নিতান্তই গর্দবের মতো। তার কাছে আল্লাহর সার্বভৌমত্ত নাকি রাষ্ট্রের বেলায় প্রযোজ্য নয় বরং তা শুধুই ধর্মের বাণীর বেলায় প্রযোজ্য।

গর্দবের ভাষায়--"জনগণ সকল ক্ষমতার উৎস'--এই কথাটি দেশের বেলায় প্রযোজ্য' আর ' আল্লাহ সকল ক্ষমতার উৎস'--এই কথাটি বিশ্ব-ব্রাক্ষ্মান্ডের বেলায় প্রজজ্য।"(নাউজুবিল্লাহ)-----ওই আজব প্রাণীর কাছে দেশ মনে হয় বিশ্বের বাইরে।।

কথায় কথায় একটা বুলি আওড়ায় সব ক্ষেত্রে ধর্ম তথা ইসলামকে আনা মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী। ও এটাইতো আসল কথা---উচিত কথা কইলেইতো সাধু বেজার আর সব মোল্লা খারাপ,তাই না?

সকল ক্ষেত্রে ইসলাম আনা যাবে আর রাজনিতির ক্ষেত্রে ইসলাম আনা যাবে না------------- এটাই আপনাদের মূল বক্তব্য।।

যেই কথা আপনাদের মতের বিপরীতে যাবে সেটার সাথেই আপনারা জামাত-শিবিরের ট্যাগ লাগিয়ে দিবেন -----এটা আর নতুন কিছু নয়।। কুরআনের আয়াত শুধু সেই ক্ষেত্রেই প্রযোজ্য যে ক্ষেত্রে আপনাদের ধান্দা হবে,ধর্মকে নিয়ে একটু ব্যাবসা করে ভোটের পাল্লাটা একটু বাড়ানো যাবে।আর ভোট শেষতো দে হুজুরের গোয়ায় লাথি--সব শালা মৌলবাদী,ধর্ম ব্যবসায়ি,সব জায়গায় কুরআন-হাদিস-ইসলাম নিয়ে আসা হুজুরগোরে পিডা।।

মুক্তিযুদ্ধের চেতনা আপনাদের জন্য রিজার্ব করা,ওটা আপনাদের পারিবারিক সম্পত্তি, ওই সম্পত্তি হস্তান্তর যোগ্য নয়। চেতনা ব্যবসা করার অধিকার শুধু আপনাদের। ধর্মকে তথা ইসলামকে আপনারা কিছু সময় মুক্তিযুদ্ধের পক্ষের প্রেরনা হিসেবে কাজে লাগাবেন যখন আপনার দলীয় নাম-খা-ওয়াস্তা হুজুরদের সাথে বসে মিষ্টি-মিঠাই খাবেন,আর বাকি সব সময় ধর্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে দাড় করাবেন।।

সব-ই পারেন আপনারা,যখন ক্ষমতায় থাকেন আর যখন ভোটের প্রয়োজন হয়--- আর কিছুই পারেন না যখন তলার থলেটা উন্মুক্ত হয়ে পরে।।

কোনো সমস্যা নেই,চালিয়ে যান আপনাদের চাপাবাজি যতদিন চালানো যায়।।

কিন্তু ভুলে যাবেন না---------

'পিকচার আভি ক্ষাতম নেহি হে মেরে দোস্ত,কাহানি অরভি বাকি হে"!!!!!!

বিষয়: বিবিধ

১৩৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File