কুর'আনের একটি আয়াত ও আমাদের বিচার ব্যবস্থা

লিখেছেন লিখেছেন পাপী বান্দা ০১ আগস্ট, ২০১৩, ০৮:৪৩:০০ রাত

"যাবতীয় ক্ষমতা শুধুমাত্র আল্লাহরই জন্য এবং আল্লাহর আযাবই সবচেয়ে কঠিনতর। [সুরা বাকারা: ১৬৫]"

কসম সেই মহান রব্বুল আলা'মিন-এর (যার হাতেই আমার জীবন ও আমার মরণ) যিনি তাঁর সার্বভৌমত্তকে সবার/সব কিছুর উপরে স্থান দিয়েছেন আর ধ্বংস করেছেন সেই সকল পাপিষ্ঠকে যারা আল্লাহর সার্বভৌমত্তকে অস্বীকার করার ঔদ্ধাত্ত দেখিয়েছে,বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে আল্লাহর ক্ষমতার বিপরীতে।

আজ একটুও অবাক হইনি যখন শুনেছি মহামান্য আদালত একটি দলের নিবন্ধন বাতিল করেছে কারণ সেই দলের সংবিধানে আল্লাহর সার্বভৌমত্তকে স্থান দেওয়া হয়েছিল। যুক্ত করা হয়েছিল একটি বিশ্বাস " মহান আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস "।

যারা আদালতের এই আদেশকে যুক্তিযুক্ত ভেবে আনন্দ উল্লাসে মেতে উঠেছেন তাদেরকে একটা কথা স্পষ্ট ভাবেই সরণ করিয়ে দিতে চাই, "আজ না হয় কাল আপনাকে অবশ্যই মৃত্যুর মুখোমুখি হতে হবে,নিস্তার পাবেন না কেউ-ই।কিয়ামতের মাঠে আর কেউ আপনাকে আল্লাহর বিচারের কাঠগড়ায় রেখে আসামি হিসেবে বিচার না চাইলেও এই আমি আমার জীবনের সব ভালকাজের জন্য একটি-ই প্রতিদান চাইবো--- আপনার জন্য কঠোর শাস্তি চাওয়ার মাধ্যমে কারণ এই আপনি-ই সমর্থন দিয়েছেন সেই আদালতকে যে আদালত আল্লাহর কুর'আনকে অস্বীকার করে আল্লাহর সার্বভৌমত্তের বিপরীতে অন্যের সার্বভৌমত্তকে প্রাধান্য দিয়েছে।

নিশ্চয়ই আল্লাহ সুষ্ঠ ও সর্বোত্তম বিচারক।।

https://www.facebook.com/papi.banda.988

বিষয়: বিবিধ

১৩১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File