বান্দবানের ঘুমধুমে গড়ে উঠছে 'পাহাড়িকা এগ্রো ফার্ম' নামের পর্যটন স্পট

লিখেছেন লিখেছেন মুহামমাদ সামি ০৭ জানুয়ারি, ২০১৭, ০১:১১:৫৭ রাত



বান্দরবানের নাইক্ষ্যছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকুলে গড়ে উঠছে পাহাড়িকা এগ্রো ফার্ম নামের একটি ইকোপার্ক। দেশি-বিদেশী পর্যটকদের আকৃষ্ট করতে এ দুর্গম পাহাড়ী এলাকায় ব্যক্তিগত

উদ্যোগে এ পার্ক গড়ে তোলেন নাইক্ষ্যছড়ি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আবছার। পর্যটকরা বান্দরবান ঘুরতে এসে পাহাড়িকা এগ্রো ফার্ম না ঘুরলে বান্দরবান ভ্রমণটাই পূর্ণতা পাবেনা।

প্রায় ১০ একর জমির উপর গড়ে তোলা হয়েছে এ পার্ক। প্রতিদিন পার্কে স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, দেশ বিদেশী পর্যটকরা ঘুরতে আসেন।

পার্কের মালিক আলহাজ্ব নুরুল আবছার জানান, তাঁর ব্যাক্তিগত জমির উপর এক সহযোগীকে নিয়ে এ পার্ক গড়ে তোলা হচ্ছে। সরকারের পৃষ্ঠপোষকতা পেলে এ পার্ককে আরো সুন্দর করে বিশ্বমানের করে সাজিয়ে দেশের পর্যটন শিল্পকে আরও সমৃদ্ধ করা যাবে বলে জানান তিনি। তিনি আরও জানান, পার্কে ঘুরতে আসা পর্যটকদের সবধরণের নিরাপত্তা বিধানে সার্বক্ষণিক নিরাপত্তারক্ষী থাকবে পার্কে। কক্সবাজার লিং রোড থেকে সরাসরি উখিয়ার টিভি র‌্যালী কেন্দ্রের পূর্ব পার্শ্বের সড়ক দিয়ে সরাসরি ওই পার্কে যাওয়া যায় বিভিন্ন যানবাহন দিয়ে। ঘুরতে আসা পর্যটকরা জানান, ''খুব সুন্দর করে গড়ে তোলা হচ্ছে এ পার্ক। পার্ক সংলগ্ন লেকটা পার্কের সৌন্দর্য আরও বৃদ্ধি করেছে। সরকারী সহযোগিতা পেলে পার্কটি দেশের পর্যটন শিল্পকে সমৃদ্ধ করে দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারবে ।

বিষয়: বিবিধ

১৪০২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381178
০৭ জানুয়ারি ২০১৭ সকাল ০৯:৩১
হতভাগা লিখেছেন : বাংলাদেশ সরকার দেশের পর্যটনের জন্য কোন ভাল কাজ করে না পাছে ভারতের পর্যটন শিল্প ধ্বসে যায়
381194
০৭ জানুয়ারি ২০১৭ রাত ০৯:৫৬
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ পিলাচ
381197
০৭ জানুয়ারি ২০১৭ রাত ১১:৪৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : জায়গাটা সুন্দর একদম বার্মা সীমান্তে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File