ভালো লাগা.............

লিখেছেন লিখেছেন মোঃ মাকছুদুর রহমান ০৭ জানুয়ারি, ২০১৭, ১২:৫৫:১৩ দুপুর

"ভালো তো কত মানুষকেই লাগে ... কারো চেহারা দেখে ভালো লাগে, কারো কাজকর্ম দেখে ভালো লাগে, কারো কথা শুনে ভালো লাগে ... ভালো লাগার কোন শেষ নাই !!

ভুলটা হয় তখনই যখন শুধুমাত্র ঐ 'ভালো লাগা' এর উপর ভিত্তি করে কাউকে পাকাপাকিভাবে নিজের জীবনের সাথে জড়ানোর চিন্তা করি !!

যাকে ভালো লাগে, সে হয়তো আমার মত না ... তার সাথে হয়তো আমার কিছুই মেলে না ... তার হয়তো আমার মত জোছনা ভালো লাগে না ... যে টকটকে লাল রঙের লিপস্টিক তার ঠোঁটে আমি কল্পনা করতাম, সেই লাল রং হয়তো তার ভীষণ অপছন্দ ... যে নীল রঙের পাঞ্জাবি তার ভীষণ ভালো লাগে, আমার হয়তো নীল রঙের কোন পাঞ্জাবিই নেই !!

আমার কোলাহল ভালো লাগে, তার নীরবতা পছন্দ ... আমার প্রিয় বইটার উপর তার বাড়ির ধূলোগুলো জমতে থাকে প্রতিনিয়ত ... প্রচন্ড চুপচাপ ঐ মানুষটাকে আমার মত চঞ্চল বাচাল মানুষের ভালো লাগে ... হয়তো তারও আমাকে ভালো লাগে ... কিন্তু দিনশেষে, সে আমাকে বুঝে না ... আমিও তাকে বুঝি না ... একদম না !!

তার এলো চুলগুলো দু' আঙ্গুল দিয়ে সরিয়ে দেয়ার প্রচন্ড ইচ্ছা কিংবা চোখের কাজলের ভেতর মায়া খুঁজে পাওয়া অথবা হাতের মুঠোয় হাত রেখে একটা হৃদস্পন্দন মিস করে যাওয়াটাই কি সব ??

দিনশেষে শত সহস্র অমিলগুলোর কাছে আর কেউ কাউকে না বুঝতে পারার দ্বন্দ্বগুলোর কাছে এইসব ভালোলাগাগুলো, তীব্র অনুভূতিগুলো হেরে যায় ... হেরে যেতে বাধ্য !!

ভালোলাগার মানুষের সাথে মাঝে মাঝে ভালো থাকা যায় না ... ভালোলাগা আর ভালো থাকা এর মাঝে ঠায় দাঁড়িয়ে থাকে অমিলের দেয়াল !!

ভালোলাগাতে দোষ নেই ... দোষ বোধহয় নিয়তির ... নিয়তি তার নিয়মে চলে ... সে অনুভূতি বোঝে না ... অনুভূতির পরোয়া করে না !!"

বিষয়: বিবিধ

৯৩২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381191
০৭ জানুয়ারি ২০১৭ সন্ধ্যা ০৭:১৫
কুয়েত থেকে লিখেছেন : লেখাটি ভালো লাগলো অনেক অনেক ধন্যবাদ
১১ জানুয়ারি ২০১৭ রাত ১১:২৩
315350
মোঃ মাকছুদুর রহমান লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ লেখাটি পড়ার জন্য!
381234
১০ জানুয়ারি ২০১৭ দুপুর ১২:৪১
বিবর্ন সন্ধা লিখেছেন : আসসালামু আলাইকুম,

বাস্তবতার ছোঁয়া আছে লেখাটায়
১১ জানুয়ারি ২০১৭ রাত ১১:২৫
315351
মোঃ মাকছুদুর রহমান লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম....

আপনার মন্তব্যে আন্তরিকতার ছোঁয়া উপলব্ধি করলাম!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File