মুসলমানদের পক্ষে কথা বলার শেষ নিরাপদ দুর্গটার পতন ঠেকানো জরুরী...

লিখেছেন লিখেছেন মুহামমাদ সামি ১৯ জুলাই, ২০১৬, ১২:০১:৩২ রাত

তুরস্কে এখনো বিপদ কাটেনি। সেনা বিদ্রোহের প্রক্রিয়া এখনো চলমান। আজকেও বিভিন্ন মিলিটারি ব্যারাক থেকে ট্যাঙ্ক বের করার চেষ্টা চালিয়েছিল বিদ্রোহীরা। সরকারের পক্ষ থেকে জনগণকে এখনো ময়দান না ছাড়ার আহবান জানানো হচ্ছে। তুরস্কের ইতিহাসে জনগণের উপর এভাবে হিংস্রভাবে সেনাবাহিনী গুলী করেনি বা ট্যাঙ্ক তুলে দেয়নি কখনো...।

সেনা বিদ্রোহের জন্য একচ্ছত্রভাবে গুলেন বা তার সাঙ্গপাঙ্গকে দায়ী করার মাধ্যমে মূল হোতারা পার পেয়ে যাবে বলে ভয় হচ্ছে। গুলেনপন্থীরা খুব শক্তিশালী প্রশাসনের বিভিন্ন সেক্টরে তাতে সন্দেহের অবকাশ নেই। কিন্তু তাকে যেভাবে বড় করা হচ্ছে অত বড় সে না।। সেও গেমসের একটি টুল বৈ নয়। আসল খেলাটা কে খেলছে তাদেরকে খুঁজে বের করা জরুরী।।

বিশ্বস্ত সুত্রে জানা গেছে, সেনা হামলার পরিকল্পনাকে নাকি পেছানো হয়েছে।। ৩-৪ মাস পরে আবার পূর্ণ শক্তি নিয়ে তারা মরণ কামড়টি দিবে বলে শুনা যাচ্ছে। এভাবে বিদ্রোহী সেনাদের গ্রেফতার করে জেলে রাখাটাও নিরাপদ মনে করছেন না বিশ্লেষকরা। কারণ, দেশের ভিতরে গুলেনের সব থেকে বড় শক্তির স্থান হল পুলিশবাহিনী, যা ওপেন সিক্রেট। সুতরাং এটা শিয়ালের হাতে মুরগী বর্গা দেয়ার শামিল হিসেবে দেখছেন তারা। সুতরাং, বিপদ আরও বাড়ছে। এখন সরকারকে সব রাজনৈতিক দলকে সাথে নিয়ে খুব সতর্কভাবে পদক্ষেপ নিতে হবে। নইলে মুসলমানদের পক্ষে কথা বলার শেষ নিরাপদ দুর্গটারও পতন হতে পারে...। আর তা কখনো হতে দেয়া যেতে পারেনা..তবে সরকারের পদক্ষেপ কি হবে তা জানা যায়নি এখনো. জনগণ যদি এখনকার মত দল-মত নির্বিশেষে সরকারের ডাকে সাড়া দিয়ে প্রতিরোধ করে তাহলে সকল চক্রান্তের অবসান হতে বাধ্য ইনশাল্লাহ।।

#Turkey #SaveTurke

http://www.istanbultimes24.com

বিষয়: বিবিধ

১৮৭৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

374909
১৯ জুলাই ২০১৬ রাত ১২:২০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ব্যার্খ বিদ্রোহের সুযোগ নিতে চাইবে অনেকেই। একেপি সরকার কে অনেক স্থিরভাবে পরিস্থিতির মুকাবিলা করতে হবে। তবে সবচেয়ে বড় কথা জনগন যে সচেতনতা দেখিয়েছে সেটা যদি বজায় রাখতে পারে তবে সকল ষড়যন্ত্রই ব্যার্থ হবে।
374914
১৯ জুলাই ২০১৬ রাত ০৩:২২
কুয়েত থেকে লিখেছেন : সেও গেমসের একটি টুল বৈ নয়। আসল খেলাটা কে খেলছে তাদেরকে খুঁজে বের করা জরুরী।। ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File