সব ধিক্কার ছাত্র(!?)লীগের জন্য!!

লিখেছেন লিখেছেন মুহামমাদ সামি ১৩ এপ্রিল, ২০১৪, ০৬:০১:৫৩ সন্ধ্যা



বই ব্যবসায়ীদের সাথে সংঘর্ষ হইছে বুঝলাম বইতে কেন আগুন!! জ্ঞানের বাহন বইকে যদি এভাবে পুড়ে ছারকার করা হয়, যদি সম্মান দেয়া না হয় তবে দেশে সুজ্ঞান সম্পন্ন লোক জন্মাবে কোত্থেকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের কাছে এ রকম বিষয় আশা করিনা। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের ছাত্রদের এমন অবস্থা সত্যি দুঃখজনক। এ অবস্থার যেন ছাত্রলীগ

যেমন দায়ী সাধারণ ছাত্ররাও সমানভাবে দায়ি বলে মনে করি। ঢাবি'র হলে থাকাকালীন সময়ে খুব ভালভাবে অবলোকন করেছি, ঢাবি'র ছাত্ররা কোন কিছুকে পরোয়া করেনা। বিশেষ করে ছাত্রলীগ। যে কারো সাথে ঝগড়া বাধাতে দ্বিধা করেনা। একজন ছাত্রের কোন গুণাবলী তাদের কাছে বিদ্যমান আছে বলে মনে হয়না। ওরা দাপুটে। অন্য ছাত্ররা যেখানে এক ব্যাডে দুইজন এবং এক রুমী ৮ জন করে থাকেন (প্রথম বর্ষের ছাত্ররাতো এক রুমে ১৫-২০ জনও থাকেন) সেখানে ছাত্রলীগের ক্যাডাররা এক রুমে একজন করে থাকেন এবং রাজার হালে।। এবং বাইরে গিয়ে রিকশাওয়ালার সাথেও ঝগড়া করতে দ্বিধা করেনা এসব ছাত্রলীগের নেতা-কর্মীরা। এখন হাসিনার এ সুবোধ বালকরা নীলক্ষেতে বই কিনতে গিয়েও তাদের দাপট দেখাতে চেয়েছিল হয়ত, যার কারণে এ ঘটনা ঘটে।

আসলে আমি এ জন্য সাধারণ ছাত্রদের হুজুগে মনোভাবই দায়ি বলে মনে করি। তাঁরা সবাই এক হয়ে যদি এসব নেতা-ক্ষেতাদের প্যাঁদানি দিত এরকম ঘটনা আর ঘটতো বলে মনে হয়না। ওদের পড়াশুনা করার কোন দরকার আছে বলে মনে হয়না। এরা পড়াশুনা করে দেশের চেহারাটাই কালো করবে, ধর্ষণে সেন্সুরি করবে, টেন্ডারবাজিতে উস্তাদ হব।

ধিক্কার জানাই ছাত্রলীগ নামক সন্ত্রাসী সংগঠনটির প্রতিষ্ঠাতাকে। যে তথাকথিত ছাত্র সংগঠনের নেতাদের হাতে থাকে খাতা-কলমের বদলে লাঠি-লোহার রড, চাকুসহ আরও কত নাম নাজানা ভারী অস্ত্র-সস্ত্র।।

নিউজঃ http://allbanglanewspapers.com/amardesh/

বিষয়: বিবিধ

১১৭৭ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

207176
১৩ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
অনেক পথ বাকি লিখেছেন : ভালো লাগলো । ধন্যবাদ ।
১৬ এপ্রিল ২০১৪ রাত ১২:০০
157163
মুহামমাদ সামি লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
207190
১৩ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
আঁধার কালো লিখেছেন : পিলাচ । পিলাচ । পিলাচ ।
১৬ এপ্রিল ২০১৪ রাত ১২:০১
157165
মুহামমাদ সামি লিখেছেন : You are so kind bro, jazakaAllah Good Luck
207242
১৩ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:০৯
শেখের পোলা লিখেছেন : এ সবই চেতনা, বুঝবেন না৷
১৬ এপ্রিল ২০১৪ রাত ১২:০১
157166
মুহামমাদ সামি লিখেছেন : Happy
207253
১৩ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কবি কালিদাস বাঙ্গালি ছিলেন কারন তিনি যে গাছের ডালে বসেছিলেন সে ডালটিই কাটছিলেন!
এই ঘটনাতে আমার তাই মনে হলো। ব্যবসায়িদের বুঝা উচিত ছিল ছাত্ররাই তাদের ব্যবসার প্রধান খদ্দের তাই তাদের সাথে ভাল ব্যবহার করা উচিত। অন্যদিকে ছাত্রদেরও বুঝা উচিত ছিল এতগুলি বই পুড়িয়ে দেয়ার ফলে বই এর দাম আরো বাড়বে।
১৬ এপ্রিল ২০১৪ রাত ১২:০২
157167
মুহামমাদ সামি লিখেছেন : বাঙ্গালী মোরা ভদ্র অতি পোষ মানা এ প্রাণ,
বোতাম আঁটা জামার নিচে শান্তিতে শয়ান।। Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File