ফিরে দেখা হেফাজতে ইসলামের ৬ এপ্রিলের লংমার্চ....................................

লিখেছেন লিখেছেন শিহাব আল মাহমুদ ০৫ এপ্রিল, ২০১৪, ১১:৪৪:১৩ রাত



ঈমান ও আকিদা রক্ষায় ১৩ দফা দাবি আদায়ে হেফাজতে ইসলামের আবির্ভাব ৬ই এপ্রিল। ইমান রক্ষার আন্দোলনে দলটি এক ঝড়ের গতিতে মাঠে নামে হেফাজতে ইসলাম। প্রথম দফায় ৬ই এপ্রিল রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশের করার ডাক দেন আল্লামা আহমদ শফী। সরকারের নানা বাধা সত্ত্বেও ৬ই এপ্রিল বাংলাদেশের ইতিহাসে বৃহত্তম সমাবেশ ঘটিয়ে ব্যাপক আলোড়ন তৈরি করে হেফাজতে ইসলাম।

সমাবেশ শুরুর আগেই দক্ষিণে টিকাটুলি মোড়, উত্তরে ফকিরেরপুল বাজার, পূর্বে কমলাপুর বাজার, পশ্চিমে, দৈনিকবাংলা মোড়, পল্টন মোড় উপচিয়ে প্রেস ক্লাব পর্যন্ত লোকারণ্য হয়ে যায়। ঢাকা পরিনত এক সাদা সমূদ্রে। রাজধানীর চতুর্দিক থেকে পায়ে হেঁটে লাখ লাখ মানুষ সমাবেশে অংশ নেন। কানায় কানায় পূর্ণ হয়ে যায় রাজধানীর প্রাণকেন্দ্র শাপলা চত্বরের চারদিকের এলাকা। কোন বাধাই পারেনি তরুন.যুবক ও বৃদ্ধাদের। ওই সমাবেশে সরকারকে ১৩ দফা বাস্তবায়নের এক মাসের আলটিমেটাম দেন আল্লামা আহমদ শফী। নানা কর্মসূচির পাশাপাশি ৫ই মে ঢাকা ঘেরাও কর্মসূচি ঘোষণা দেন তিনি।

ইমান ও ইসলাম রক্ষার আন্দোলনকে নিয়ে ষড়যন্ত্রকারীরা শুরু করে অপপ্রচার। বলতে খাকে যুদ্ধাপরাধীদের বাচানোর এই আন্দোলন হচ্ছে।

একটু লক্ষ্য করুন যখন শাহবাগের লাকি ইমরানরা ফাসি চাই ফাসি চাই কাদের মোল্লার ফাসি চাই বলে স্লোগান দেয় তখনও নামেনি হেফাজতে ইসলাম। যখন একটা দুইটা জামাত শিবির ধর .ধইরা ধইরা জবাই কর স্লোগান দিচ্ছি তখনও নামেনি হেফাজতে ইসলাম। জামাত শিবির নিষিদ্ধ করতে যখন শাহবাগের স্লোগান উঠে তখনও নামেনি হেফাজতে ইসলাম।

হেফাজতে ইসলাম তখনই নেমে ছিল যখন দেখছিল যে শাহবাগের কিছু নাস্তিক ব্লগার ইসলাম ও আমাদের আখেরী নবী হযরত মোহাম্মাদ স:কে নিয়ে কটুক্তি ইসলাম উপর বিভিন্নভাবে আঘাত করছে। তখন আর হেফাজতে ইসলামে বসে থাকতে পারেনি সারা বাংলাদেশের ধর্মপ্রান মুসলিমেদর নিয়ে আল্লাহমা আহমত শফীর ডাকে মাঠে নামে ইসলাম ও ইমান রক্ষর্থে। এবং সংবিধানে ‘আল্লাহ্‌র ওপর আস্থা ও বিশ্বাস’ বাদ দেয়ায় এবং নারী-নীতি ঘোষণার প্রতিবাদে সোচ্চার হয়েছিল হেফাজতে ইসলাম। শান্তিপূর্ণ ও সফলভাবে আজ৬এপ্রিলের লংমার্চ ও শাপলা চত্বরের সমাবেশ সফল হয় । ঘোষনা অনুয়ায়ী ৫মে কর্মসূচীকে সফল করতে জেলায় জেলায় সানে রিসালত ও সারা বাংলাদেশে প্রচার ব্যস্ত সময় কাটায় ধর্মপ্রান মুসলমালনগন।

বিষয়: বিবিধ

১৮৬৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

203066
০৫ এপ্রিল ২০১৪ রাত ১১:৪৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : হেফাজত আবার গর্জে উঠবে সেই প্রত্যাশা করি
০৫ এপ্রিল ২০১৪ রাত ১১:৫২
152456
শিহাব আল মাহমুদ লিখেছেন : একই পত্যাশা আমারও. ধন্যবাদ
203223
০৬ এপ্রিল ২০১৪ দুপুর ০১:০৮
নাবীল লিখেছেন : হেফাজতের কর্মীদের এই ত্যাগ মুসলিম জাগরণে অনেক ভুমিকা রাখবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File