ফিলিস্তিনির অত্যাচারিত মুসলিম এবং আমরা....................

লিখেছেন লিখেছেন ফারাবী সোহান ১১ জুলাই, ২০১৪, ০৪:১১:১২ বিকাল

আওয়ামী লীগ ব্যাস্ত তার ক্ষমতা টিকানো নিয়ে, বিএনপি ব্যাস্ত তার ক্ষমতা ফিরে পাওয়ার আন্দোলেন নিয়ে, জাতীয় পার্টি ব্যাস্ত তার অবস্থান সুবিধাজনক জায়গায় শক্ত করার জন্যে। এই পার্টিগুলো এবং তাদের সমর্থিত আমাদের দেশের কোটি কোটি আদমশুমারীতে নাম পাওয়া মুসলিমগণ ব্যাস্ত তাদের নিজ নিজ পার্টির জন্য সকাল-বিকাল টেলিভিশনে খবর দেখার জন্যে কিংবা পত্রিকায় খবর পড়ার জন্যে কিংবা চায়ের দোকানে নিজ নিজ দলের নানান হাম্বাদের বক্তব্য বর্ণণায়।

আসলে প্রতিটা দলই ব্যস্ত তাদের নিজের দলের আদর্শ টিকানোর জন্য। একেক দলের নাকি একেক রকম আদর্শ ! আওয়মীলীগ ব্যাস্ত বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে, বিএনপি ব্যাস্ত জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নে, জাতীয় পার্টি ব্যস্ত অজানা আদর্শ বাস্তবায়নে, আর বামদের কথা নাই বা বললাম। এই দলগুলোর লোকেরা সারাদিন ধর্মের বাণী শোনায় আর ইসলামে এই বলা হইসে ওই বলা হইসে এই নিয়ে বলতে বলতে মুখ দিয়ে ফেনা বের হয়।

কিন্তু এরা যেই শেখমুজিব কিংবা জিয়াউর রহমানের ভিন্ন আদর্শের জন্য ভিন্ন ভিন্ন দলে বিভক্ত তারা কেনো আমাদের জীবন ব্যবস্থার একমাত্র আদর্শ রাসুল(সাঃ) এর আদর্শ ইসলামের অভিন্নতার জন্য অভিন্ন দল হয়ে যেতে পারেনা ! কিংবা রাসুল(সাঃ) এর আদর্শ বাস্তবায়নে একদল হয়ে একই নেতার অধীনে কাজ করতে পারেনা !!! অথচ ইসলামে দল ভাগাভাগি সম্পূর্ণই নিষেধ। তাই অন্যান্য দেশের অত্যাচারিত মুসলিমদেরকে নিয়ে আর কে ভাববে! যেখানে একই দেশে মুসলিমরা রাসুল(সাঃ) এর আদর্শকে বাদ দিয়ে নিজেদের পছন্দসই নেতাদের আদর্শ পালন করতে গিয়ে ভিন্ন সেখানে অন্য দেশের মুসলিমদের কথাতো বহুদূরের!!

"আমরা মুসলিমরা আসলে ইসলাম বাদ দিয়ে আজাইরা ইস্যু নিয়ে পড়ে আছি। যেমন বিশ্বকাপ,ইফতার পার্টি, ঈদ শপিং, আমাদের দেশের অনৈ্সলামিক রাজনীতি, নাচ-গান,আড্ডা। তো যার কারনে কি হচ্ছে, আমরা মুসলিমরা এখন ঈমান আকিদার ভিত্তিতে কিংবা আল্লহর রজ্জুর ভিত্তিতে এক নই কিংবা সবাই একজন ইমাম/প্রেসিডেন্ট/খলিফা/নেতার আন্ডারে বসবাস করিনা। বরং আমরা দেশ বিভক্তির ভিত্তিতে আলাদা। তাই কোনো দেশ ছোট বা কোনো দেশ বড়। কোনো দেশে মানুষ কম কোনো দেশে বেশী। তাই অন্য এক দেশ আক্রমণ হলে যেহেতু আমাদের মুসলিম ভাই-বোনেরা অন্য দেশের তাই এই বিভক্তির ভিত্তিতে আমরা শোক প্রকাশ কিংবা গালি-গালাজ কিংবা আহাজারি ছাড়া কিছুই করতে পারিনা কারণ দেশ বিভক্তির কনসেপ্ট অনুযায়ী তাদের দায়ভার তাদের এবার তারা মুসলিম হউক আর অমুসলিম হউক। অথচ আমাদের মুসলিমদের থাকার কথা ছিলো কুর'আন সুন্নাহর ভিত্তিতে একজন ইসলামিক লিডারের আন্ডারে। আমাদের অবশ্যই সে দিকে পা বারানো উচিত আর তা হলেই কেবল মাত্র আপনি আপনার মনের ক্ষোভ মিটানোর সুযোগ পাবেন কিংবা আপনি না পেলেও আপনার পরের প্রজন্ম পাবে ইনশা'আল্লাহ। আর রাসুল(সাঃ) এর ইসলামিক মিশনটা এইরকম এ ছিলো আর আমাদের উপরেও একই দায়িত্ব।"

বিষয়: বিবিধ

১১৫৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

243764
১১ জুলাই ২০১৪ বিকাল ০৪:৫৫
শিশির ভেজা ভোর লিখেছেন : আজকের এই বিশ্বে আমরা সবাই সবাইকে নিয়ে বিজি। অন্য কাউকে নিয়ে ভাবার সময় নেই।
১২ জুলাই ২০১৪ রাত ১০:০৫
189684
ফারাবী সোহান লিখেছেন : ঠিক বলেছেন
243798
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:২৩
হতভাগা লিখেছেন : নির্যাতিত ফিলিস্তিনের মুসলমানদের জন্য আল্লাহর দরবারে দোয়া করা ছাড়া আমরা আর কিইবা করতে পারি ?
১২ জুলাই ২০১৪ রাত ১০:০৬
189685
ফারাবী সোহান লিখেছেন : আমার লিখায় কিছুটা ইঙ্গিত করা আছে ভাই,আর সবচেয়ে বড় ইঙ্গিততো রাসুল(সাঃ) এর জীবনেই আছে আর কুর'আন-সুন্নাহেও আছে।আমাকে আপনাকে সেইভাবেই লাইফ লিড করতে হবে।
243828
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
প্যারিস থেকে আমি লিখেছেন : লেখাটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লেগেছে।
১২ জুলাই ২০১৪ রাত ১০:০৭
189686
ফারাবী সোহান লিখেছেন : আপনাকেও ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File