My curious mind wants to know that,,, মাননীয় উভয় নেত্রী,আমাদের যাকাত বিভাগ নামক বিভাগ কই!!!? সেই বিভাগের মন্ত্রী কে!!!?

লিখেছেন লিখেছেন ফারাবী সোহান ২২ জুলাই, ২০১৩, ০৬:২৫:৫৬ সকাল

আমাদের দেশের মন্ত্রী,সচিব হতে শুরু করে সকল সরকারী কর্মচারী এবং কর্মকর্তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হাদীস্‌ (ব্যসরকারীদের জন্যও)। হাদিসটার আলোকে নিজেকে একটাবার মিলিয়ে দেখুন..................

"আবু হুমায়ীদ সায়েদী (রাঃ) থেকে বর্ণীত। নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আসাদ গোত্রের এক ব্যক্তিকে কর্মচারী নিযুক্ত করেন।তার নাম ছিলো লুতবিয়া। আমর এবং আবু উমার বলেন,তাকে যাকাত বিভাগের কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হোক। সে (মদীনায়) ফিরে এসে বলল,এগুলো আপনাদের জন্য (অর্থাৎ এগুলো যাকাতের মাল),আর এগুলো আমার।এটা আমাকে উপঢৌকন দেয়া হয়েছে। বর্ণনাকারী বলেন,এই কথা শুনে রাসুল(সাঃ) মিম্বরের উপর দারিয়ে গেলেন। আল্লাহর প্রশংসা এবং গুনগাণ করার পর তিনি বললেনঃ কি হলো কর্মচারির ! আমি তাকে (যাকাত সংগ্রহের জন্য) প্রেরণ করি। সে ফিরে এসে বলল 'এ্টা তোমাদের জন্য আর ওটা আমার জন্য'। সে তার পিতার ঘরে অথবা মায়ের ঘরে বসে থাকছেন না কেন? তারপর দেখুক তাকে উপঢৌকন দেয়া হয় কিনা? সেই মহান সত্ত্বার শপথ যার হাতে আমার প্রাণ! যে ব্যক্তি অবৈ্ধভাবে কোনো কিছু গ্রহণ করবে,কিয়ামতের দিন সে তা নিজ ঘারে বহন করে নিয়ে আসবে। সে চিৎকাররত উট,অথবা হাম্বা হাম্বা রবে চিৎকাররত গরু,অথবা ভ্যাঁ ভ্যাঁ রবে চিৎকাররত ছাগল কাধে বহন করে নিয়ে আসবে। অতঃপর তিনি (নবী সাঃ) হস্তদ্বয় এমনভাবে উপরের দিকে উত্তোলন করলেন যে,আমরা তার বগলের ঔজ্জল্য দেখতে পেলাম। তিনি দুবার বললেনঃ "হে আল্লাহ! আপনার বিধান আমি যথাযথভাবে পৌছে দিয়েছি"।"

(সহীহ মুসলিম,খন্ড-৬,কিতাবুল ইমারাহ,অনুচ্ছেদ-৭,হাদীস নং-৪৫৮৯,বাংলাদেশ ইসলামিক সেন্টার ভার্সন)

বিঃদ্রঃ Now my curious mind wants to know that,,,

মাননীয় উভয় নেত্রী,আমাদের যাকাত বিভাগ নামক বিভাগ কই!!!? সেই বিভাগের মন্ত্রী কে!!!? একজন নাকি দেশ মদীনা সনদ অনুযায়ী চালাবেন!!? আরেকজনতো ইসলামিক কায়েদাতেই নাকি দেশ চালিয়ে গেছেন!!!?(যদিও নারী নেতৃত্বই প্রশ্নবিদ্ধ !!)

যাক সরকারী কর্মকর্তাগণ এখন বলবেন যে, উপরের হাদীস তো যাকাত বিভাগের জন্য,আমাদেরতো আর যাকাত বিভাগ নেই !!!! সুতরাং যত পারো উপঢৌকন নাও, পাপ হবেনা !!!! (How funny !!)

বিষয়: বিবিধ

১৬৮২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File