মোল্লা শেখ দুখানির শয়তানি ভাবনা (১)

লিখেছেন লিখেছেন ফারুক হোসেন ০৮ জুলাই, ২০১৪, ১০:৫২:২৩ সকাল



তিউনেসিয়ার মোল্লা শেখ দুখানি বড়ই পেরেশানিতে আছেন। তিনি ভাবছেন আর ভাবছেন , কিন্তু কোন সমাধান পাচ্ছেন না। শয়তানতো সব ধর্মের লোককেই আল্লাহর রাস্তা থেকে ভুলিয়ে বিপথে নিয়ে গেছে। বাকি রয়েছি কেবল আমরা মুসলমানরা। ৭ম শতাব্দির শুরুতে মুহম্মদের উপর কোরান নাযিলের পর থেকে শয়তান নিশ্চয় বসে নেই। তিনি ভাবছেন কি ভালই না হোত যদি আগেভাগেই শয়তানের চক্রান্ত জেনে নিতে পারতাম , তাহলে শয়তান যত চেষ্টাই করুক না কেন আমাকে আর ভুলাতে পারতনা।

শয়তানের চক্রান্ত ও তার কাজের ধারা , শয়তানের চেয়ে আর কে ভাল জানবে? কিন্তু সমস্যা হলো শয়তানের দেখা কিভাবে পাবেন? শয়তান তো আর বোকা না যে নিজে স্বেচ্ছাই এসে তার পরিকল্পনা বাৎলে দেবে!! তখন ভাবলেন , আচ্ছা আমি যদি শয়তান হতাম তাহলে কি করতাম? যে ভাবা সেই কাজ....

আমি যদি শয়তান হতাম , তাহলে মানুষকে আল্লাহর রাস্তা থেকে বিপথে নেয়ার মিশনে অটল থাকতাম। মুহাম্মদ তো আর প্রথম নবী না , তার আগে যত নবী রসূল এসেছে এবং তাদের সকলের অনুসারীদের যেভাবে বিপথে নিয়েছি , সেভাবেই মুসলমানদের বিপথে নিব। এ আর এমনকি কঠিন। তাছাড়া সকল মানুষকে বিপথে নেয়াই আমার মিশন এবং এটা করার কথাই আমি আল্লাহকে গর্বভরে বলেছি। ইতিমধ্যে বিশ্বাসীদের উদ্বুদ্ধ করেছি যীশুকে শূলে চড়াতে।

মুহাম্মদ কোরান নামের একটা বই আবৃত্তি ও প্রচার করেছে মাত্র। যে বইয়ে মানুষকে সবর করতে , আল্লাহ ছাড়া অন্য কারো বানীর অনুসরন না করতে , নবী রসূলদের মাঝে পার্থক্য না করতে বলা হয়েছে। সুতরাং আমার প্রথম কাজ হলো মুসলমানদের এই কোরান থেকে দুরে সরিয়ে নেয়া বা তারা যেন কোরানকে আমলে না নেয় সে ব্যাবস্থা করা। এর জন্য আমার দরকার অনেকগুলো বই।

সমস্যা নেই। নবীর মৃত্যুর পরে , নবীর নিজস্ব কথা , তার চালচলন ও তার স্বভাব চরিত্র নিয়ে কিছু গুজব মানুষের মাঝে ছড়িয়ে দিলাম। ইসলামি রাজত্বের প্রসার ও সময়ের সাথে সাথে এই সকল গুজব নিজেই ডালপালা ছড়িয়ে চারিদিকে বহুগুনে প্রসার লাভ করল। নবীর মৃত্যুর ৩০০ বছর পরে দুই ইমামকে বেহেস্তের লোভ দেখিয়ে দায়িত্ব দিলাম তখনকার দিনে প্রচলিত অগুনতি হাদিস থেকে সহীহ হাদিস খুজে বের করে বই লিখতে। ঠগ বাছতে কম্বল উজাড় করার মতো করে ১০ লক্ষ হাদিস থেকে যাচাই বাছাই করে প্রায় ৭ হাজার হাদিস সংকলন করে একজন লিখলেন সহীহ বুখারি এবং আরেকজন প্রায় একিভাবে লিখলেন সহীহ মুসলিম। এদের দেখাদেখি আরো চার জন লিখলেন আরো চারটি সহীহ বই। এখন পবিত্র কোরানের পাশাপাশি মুসলমানরা আরো ৬টি পবিত্র গ্রন্থ পেয়ে গেল।

বিষয়: বিবিধ

১৪৪০ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

242818
০৮ জুলাই ২০১৪ সকাল ১১:২৬

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> রায়হান রহমান লিখেছেন : ইসলামের তথৈবচ অনস্থা আঁচ করতে পেরে আপনি নব্য কোরান ওনলি?
০৮ জুলাই ২০১৪ রাত ১১:৫৪
188736
ফারুক হোসেন লিখেছেন : নব্য না , প্রায় ১০ বছর হয়ে গেল শুধুমাত্র কোরান অনুসরন করার চেষ্টা চালিয়ে যাচ্চি।
০৯ জুলাই ২০১৪ রাত ০১:১৫
188751

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : তা ভায়া, দিনে কয়ওক্ত নামাজ পড়েন? কিসের ভিত্তিতে??
242828
০৮ জুলাই ২০১৪ দুপুর ১২:২৫
রায়হানমোসি লিখেছেন : হাদিস অস্বীকার করে মুসলমান থাকতে পারবেন না। এ চেষ্টা বহু বছর ধরে বহু ব্যক্তি করেছে। আসলে ইবাদতের নিয়ম কানুন কোরান থেকে পাওয়া যায় না, হাদিস থেকে তা নিতে হয়।
০৮ জুলাই ২০১৪ রাত ১১:৫২
188735
ফারুক হোসেন লিখেছেন : আল-কোরান

৭:৩ তোমরা অনুসরণ কর, যা তোমাদের প্রতি পালকের পক্ষ থেকে অবতীর্ণ হয়েছে এবং আল্লাহকে বাদ দিয়ে অন্য সাথীদের অনুসরণ করো না।
242840
০৮ জুলাই ২০১৪ দুপুর ০১:৫৬
প্রেসিডেন্ট লিখেছেন : আল্লাহ সুবহানল্লাহ তাআলা শুধুমাত্র কুরআন নাযিল করেন নি। সাথে হযরত মুহাম্মদ(সা) কে নব্যুয়ত ও রিসালাত প্রদান করেছেন কুরআনের নির্দেশনা যথাযথভাবে বাতলে দেয়ার জন্য।

সুতরাং হাদীস অস্বীকার করা মানে কুরআনের বিধানকে এড়িয়ে যাওয়ার চেষ্টা। হাদীস ছাড়া কুরআনের বিধানসমূহ আমল করবেন কিভাবে?

সঠিক পথঃ আল কুরআন + সহীহ হাদীস।
০৮ জুলাই ২০১৪ রাত ১১:৫৬
188737
ফারুক হোসেন লিখেছেন :
সঠিক পথঃ আল কুরআন + সহীহ হাদীস।


শয়তানতো এটাই চাইতেছে !!
242923
০৮ জুলাই ২০১৪ বিকাল ০৫:৪৩
মোহাম্মদ রিগান লিখেছেন : এই উন্মাদ আবার আসলো কোথায় থেকে????
০৮ জুলাই ২০১৪ রাত ১১:৫৭
188738
ফারুক হোসেন লিখেছেন : আমরা হগলেই যেইহান থাইকা আইছি , সেইহান থাইকা।
243003
০৮ জুলাই ২০১৪ রাত ১১:৪৫
ফারুক হোসেন লিখেছেন : কোরান ছাড়া আর কোন গ্রন্থের প্রয়োজন আছে কী? দেখুন কোরান কি বলে--

৭:৫২ আমি তাদের কাছে গ্রন্থ পৌছিয়েছি, যা আমি স্বীয় জ্ঞানে বিস্তারিত বর্ণনা করেছি, যা পথপ্রদর্শক এবং মুমিনদের জন্যে রহমত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File