জেএমবির তিন আসামি ছিনতাই : বিচ্ছিন্ন নয় বরং একসুত্রে গাথা ヅ

লিখেছেন লিখেছেন আমি আহমেদ মুসা বলছি ২৩ ফেব্রুয়ারি, ২০১৪, ০৭:৫৩:২৪ সন্ধ্যা



টিভি চ্যানেল গুলোর আজকের ও দৈনিক সংবাদ পত্র গুলোর আগামীকালের প্রধান খবর ইতোমধ্যে তৈরী হয়ে গেছে। আর তা হলো : ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামি ছিনিয়ে নেয়ার ঘটনা । আর একাত্তোরের মত টিভি চ্যানেলের জন্য আগামী এক সপ্তাহের স্পেশাল নিউজ !!!

তবে যথারিতি আমাদের স্বরাষ্টমন্ত্রি বলেদিয়েছেন, জেএমবির আসামি ছিনতাই বিচ্ছিন্ন ঘটনা ! তবে আপনাদের আমি নিস্চয়তা দিয়ে বলছি এই ঘটনাটি বিচ্ছিন্ন নয় বরং একসুত্রে গাথা অনেক গুলো ঘটনার একটি ঘটনা মাত্র।

আপনাদের সামনে এমন কতগুলো ঘটনা তুলো ধরবো যা আপনার সামনে এই যোগসুত্র বুঝতে সাহায্য করবে : দশম জাতীয় সংসদ নির্বাচনের অনেক আগ থেকেই আওয়ামী আর্শিবাদ পুষ্ট সুশিল-টকসোজীবিসহ হলুদ মিডিয়া ইনিয়ে বিনিয়ে চিল্লাইয়া আসতেছিলো যে, আবারো যদি আওয়ামীরা ক্ষমতায় না আসে তবে দেশ জঙ্গিতে ভড়ে যাবে। তারই ধারাবাহিকতায় নির্বাচন পরবর্তিতে সিনে আসে বাংলাদেশে জেহাদের আহ্বান সংবলিত আলকায়েদা প্রধান আয়মান আল জাওয়াহিরির কথিত অডিও বার্তা।



যদিও অডিও বার্তাটি আলকায়েদার কি না এ নিয়ে তা পরিস্কার হওযার আগেই সরকার নিয়ন্ত্রিত একাত্তোর টিভি সহ বিভিন্ন মিডিয়া সেটিকে জাওয়াহিরি প্রমানে উঠেপড়ে লাগে। এরপড়েই প্রমানিত হয় অডিওটি ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে ধারণ করা। কিন্তু এর পরও থেমে নেই একাত্তোর ‘রা.....

এর পরই গত চোদ্দৌ ফেব্রুয়ারী জাতিসংঘের নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে দাবী করা হয়, বাংলাদেশে আলকায়েদা রয়েছে । কিন্তু আশ্চার্যজনক ভাবে সরকার এই দাবীর বিরোধীতা না করে এখনো চুপ রয়েছে। যা দেশের অনেক মিডিয়াও জানেনা।

এরপরই আজ ঘটলো মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামি ছিনতাইয়ের ঘটনা । মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহের আদালতে নেয়া হচ্ছিলো মাত্র চারজন পুলিশের নিরাপত্তায় !!!

আর ওদিকে নরেন্দ্রমোদীতো আজ ঘোষনা দিয়েই বসছে, বাংলাদেশি হিন্দুদের ভারতে জায়গা দেবে সে !

আজ থেকে প্রায় তিনমাস আগে সাংবাদিক Fakir Khomenee Ehsan ভাই লিখেন আওয়ামীলীগের হাতে আর একটা মাত্র ট্রাম কার্ড বাকি আছে, তা হলো “জঙ্গিবাদ” । তখন খুব ভালো ভাবে না বুঝলেও এখন বুঝতে পারছি। আওয়ামীরা এই ট্রাম কার্ড ব্যাবহার করেই শেষ রক্ষটা করতে চাইবে । অবৈধভাবে ক্ষমতায় থাকার প্রথম ধাক্কাটা ইতোমধ্যেই পেয়েগেছে তারা। সামনে যা আরো জোড়ালো হবে।

এই পর্যায়ে আওয়ামীলীগ কথি জঙ্গিবাদ নাটক দিয়ে মাঠ গড়ম রাখতে চায় । নিয়মতান্ত্রিক ইসলামী আন্দোলনকে বাধাগ্রস্থ করতে চায়। বর্হিবিশ্বকে বোঝাতে চায়, বাংলাদেশকে জঙ্গিবাদের হাত থেকে বাচাতে আওয়ামীলীগ-ই শেষ ভরসা ! তাই তাদের ক্ষমতায় থাকাটা বাংলাদেশের জন্য ফরজ। আর পারে’তো জঙ্গিবাদের জুজুর ভয দেখিয়ে কথিত সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের নামে-পিস র্ফোসের নামে ভারতের বিএসএফকে মাঠে নামানো প্ল্যান আছে বলে ভেবে নিলেও ভুল হবেনা !!!

তবে , ইতোমধ্যে খোদ আমেরিকা আওয়ামী মোয়া গ্রহণ করেনি । তারা স্পষ্টভাবে বলেছে বাংলাদেশে আলকায়েদা নেই ! উপরুন্তু গত ঊনিষ ফেব্রুয়ারী হাটহাজারীতে হেফাজতের মত সংঘটনের সাথে তাদের এগারো দফা নিয়ে আলাপ করেছে আমেরিকা।

বিষয়: রাজনীতি

১১৪৭ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

181404
২৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আওয়ামীলীগ একের পর এক নাটক সাজাচ্ছে আর সবকটিতে ব্যর্থ হচ্ছে
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:০৫
134106
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : Crying Crying Crying
181411
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:০৪
বিন হারুন লিখেছেন : নাটক নাটক খেলা.
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:১৭
134109
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : ;Winking ;Winking ;Winking ;Winking
181428
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০৫
বাংলার দামাল সন্তান লিখেছেন : জেএমবি ও জঙ্গী আর ছাত্রলীগের সোনার ছেলেরা জঙ্গীর গডফাদার!!!
181442
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:২১
সজল আহমেদ লিখেছেন : খবরটা সময় টিভিতে দেখেছি এবং শুনেছি।
181449
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:২৭
ফেরারী মন লিখেছেন : আপনাদের ধারণা সঠিক হতেও পারে আবার নাও পারে। সরকার যদি নাটকও করে তাহলে তারা নিশ্চয় চাইবে না কোনো পুলিশ নিহত হোক।
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:২৪
134280
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : পুলিশ নিহতরার মাধ্যমে নাটককে যথার্থতা দেবার চেষ্টা করা হয়েছে মাত্র ।;Winking ফেরারী মন
181459
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৪১
হতভাগা লিখেছেন : বাংলাদেশের মানুষ গোগ্রাসে আল-কায়েদা বড়ি গিলছে
181515
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:০৮
181524
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪৮
আমীর আজম লিখেছেন : সহমত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File