বাংলাদেশের জাতীয় নিরাপত্তা এবং আমাদের সেনা বাহিনী

লিখেছেন লিখেছেন খাস খবর ০৪ মে, ২০১৪, ০৭:১৬:৪৯ সকাল



মো. অহিদুজ্জামান

দার্শনিক টমাস হবস (১৫৮৮-১৬৭৯) বলেছেন সমাজে যখন বিশৃঙ্খলা, নৈরাজ্য, রক্তপাত ও হানাহানি শুরু হয় তখন এমন একটি সংস্থার অপরিহার্য়তা অনুভুত হয় যে সংস্থা মানুষকে সংঘাত ও রক্তপাতের প্রবৃত্তি থেকে বিরত রাখবে এবং সামাজিক আচরণের নিয়ম প্রতিবিধানের মাধ্যমে ন্যায় বিচার, সাম্য, বিনয় ও ক্ষমার গুণে গুণান্বিত হবে।

হবস বলেন- which is worst of all, continual fear, and danger of violent, and the life of man, solitary, poor, nasty, brutish and short.

বিষয়: রাজনীতি

১০৭৩ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

217143
০৪ মে ২০১৪ সকাল ০৯:২৩
নীল জল লিখেছেন : আমার মনে হয় আপনার শিরোনামের সাথে আপনার লেখার কোন মিল নেই। যা হোক আপনার শিরোনামটা আমাদের দেশের জন্য অনেক গুরুত্বপুর্ণ। আশা করি যথেষ্ট পরিমান তথ্য যোগার করে আপনি লেখাটা আবার লেখবেন
217183
০৪ মে ২০১৪ সকাল ১১:২১
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : নীল জল বলেছেন....
217337
০৪ মে ২০১৪ বিকাল ০৫:০৭
খাস খবর লিখেছেন : ধন্যবাদ পড়ার জন্য। আমি এই ব্লগে অনেক দিন ধরে লগইন করতে পারি নাই। অবশেষে এক বন্ধুর পরামর্শে গতকাল লগইন করলাম এবং এই লেখাটি লিখলাম। প্রতিবেদনটি ছিল ১২শ'৮৪ শব্দের। প্রতিবেদনটি প্রকাশ করার পর দেখতেছি মাত্র ৫ লাইন দেখা যাচ্ছে। বাকিটা নাই। বুঝতে পারছিনা কেন এমনটা হলো। মনেহয় ভুতে নিয়ে গেছে। এর আগেও অনেক প্রতিবেদন প্রকাশ করার পর আর দেখা যায়নি। এগুলো ছিল বিডিআর সদর দপ্তরে সেনা বাহিনী হত্যার নিল নকসা সম্পর্কিত সরকারের গোপন প্রতিবেদন, ২০১২ সালের কথিত সেনা ক্যু, সেনাবাহিনীর কতিপয় কর্মকর্তার দুর্নীতি আর ভোগবিলাশের কারণে এই শক্তিশালি সংস্থাটি ধ্বংস হয়ে যাওয়া সম্পর্কিত।
217460
০৪ মে ২০১৪ রাত ০৮:৩৮
শেখের পোলা লিখেছেন : বাংলা দেশের সেনা বাহিনী বর্তমানে রিমুট দ্বারা পিচালিত হয়৷ তাদের নিজস্ব কোন অনুভুতি নেই৷
আল্লাহ বলেছেন, পৃথিবীতে যখন বিপর্যয় নেমে আসে, বুঝতে হবে তা বান্দার কর্ম ফলেরই বিনিময়ে, কারণ যাতে তারা সঠিক পথে ফিরে আসে৷ (সুরা রূম/৪১)

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File