২১ আগস্ট হামলা

লিখেছেন লিখেছেন খাস খবর ২১ আগস্ট, ২০১৫, ১০:৪২:৫৮ রাত



২১ আগস্ট হামলার খবর তৎকালিন প্রধানমন্ত্রি বেগম খালেদা জিয়া শুনেছিলেন অন্তত ৪ ঘন্টা পর। বিশ্বস্ত সূত্রই এটা নিশ্চিত করেছিল তখন। কারণ ওই দিনের মিটিং কভার করতে ঘটনা স্থলেই ছিলাম। এজন্য সববিষয়ে নজর রাখার চেষ্টা করেছি।

তবে একজন রিপোর্টার হিসেবে নিজের চোখ-কান খোলা রেখে যা দেখেছি এবং তথ্য-ডকুমেন্ট সংগ্রহের অভিজ্ঞতা মিলিয়ে দেখলে নিজের বিশ্বাস করতে কষ্ট হয়। নিজের কাছে প্রশ্ন করি- 'কী দেখলাম! আর কী শুনছি?' বিচিত্র দেশ! সব বিচিত্র আদমের জন্ম বাংলায়!

বেগম জিয়া [প্রথমে মন্ত্রীদের সাথে বৈঠকেরপর?] রাত সম্ভবত ১২টার পরে ডিপপলিটিক্স- প্যারাসাইড পলিটিক্স মিশ্রিত প্রাইভেট কেবিনেট নিয়ে বৈঠকে বসলেন। সেখানে প্রথমে উপস্থিত ছিল- ১. মোসা. ফালু ২. শফিক রেহমান ৩. হারিস চৌধুরি ৪. গিযা. মামুন সহ আরো ২/৪ জন। পরে যোগ দেন মি. তারেক রহমান। প্রথমে শফিক রহমান সহ অনেকেই মত দেন প্রধানমন্ত্রী বেগম জিয়া সকালে শেখ হাসিনার সাথে দেখা করবেন। এর বিরোধীতা করেন সর্ব জনাব ফালু-হারিস-মামুন। তারা নানা ঘাই-গুই করে। মি. রহমানও তাদের সাথে সহমত দেন। পরে অবশ্য কয়েকজন যারা বিচক্ষণ ছিলেন তারা বোঝাতে সক্ষম হন এবং সিদ্ধান্ত হয় যে বেগম জিয়া সকালে সমবেদনা জানাতে এবং সকলের খবারাদি নিতে সকালে যাবেন। এই সিদ্ধান্ত চূড়ান্ত হয় রাত দেড়টার দিকে। এরপর সকলে বাসায় চলে যান। পথিমধ্যে ২/৩ জন বনানি অফিসে প্রবেশ করে টিভি অন করলে স্ক্রলে দেখতে পান- 'বেগম জিয়াকে সাক্ষাৎ দেবেন না শেখ হাসিনা‍, আ'লীগের প্রতিহতের ঘোষণা'

এটা দেখে তারা অবাক হন! আশ্চর্য হন! কী করে এতো দ্রুত শেখ হাসিনা খবর পেলেন?

বিষয়: বিবিধ

১২৪৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

337443
২২ আগস্ট ২০১৫ সকাল ০৮:৫২
রক্তলাল লিখেছেন : খবর পেতে হবে কেনো? আগে থেকেই একটা সিদ্ধান্ত তারা নিয়ে রাখতে পারে।

'যদি' খালেদা আসতে চান তাহলে প্রতিহত করা হবে। খালেদা আসতে পারেন এমনটা ধারণা করা বিশাল গোয়েন্দাগিরির কিছু না।
২১শে আগষ্টে এরকম ঘটনা দেশের বাইরের শক্তিরও হতে পারে।

যদি পাকিস্তানি গোয়ান্দা করত তাহলে তারা হাসিনার আমলেই এসব বোমাবাজি বেশী করত সরকারকে অস্থিতিশীল করে তুলতে।
যেহেতু হাসিনার আমলে এমন পেশাদারী বোমাবাজী হচ্ছেনা সেহেতু হাসিনার সরকারের পক্ষের বিদেশী শক্তির হাত থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায়না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File