শফিক রেহমানের গ্রেপ্তার শিয়ালের বাতকর্ম কৌশল মাত্র

লিখেছেন লিখেছেন খাস খবর ১৬ এপ্রিল, ২০১৬, ০৭:৩৭:১৮ সন্ধ্যা

অহিদুজ্জামান

শিয়ালের চালাকি বা কূটবুদ্ধি সম্পর্কে আমরা সকলেই অবগত।শিয়াল যখন মুরগি চুরি করতে গৃহস্থের বাড়িতে যায় তখন পাহারাদার কুকুরের আক্রমন থেকে বাঁচার জন্য শিয়াল বাতকর্ম(fart) করে থাকে।অর্থাৎ কুকুরের তাড়া খেয়ে শিয়াল দৌড়ে কিছু দুরে গিয়ে এই বাতকর্ম করে আবার সে মুরগি ঘরের কাছেই ওঁত পেতে থাকে সুযোগ সন্ধানে।কিন্তু বেচারা কুকুর বাত্কর্মের গন্ধে জঙ্গলের দিকে ছুটে যায়। নিরীহ কুকুর মনে করে শিয়ালের পিছনেই ছুটছে। এই করেই দুর্বল হয়ে পরে। শিয়াল বদ আর হয়না।শিয়ালের এটা একপ্রকার ক্যামোফ্লাজ [camouflage]।সকল প্রাণীই কিছুনা কিছু ক্যামোফ্লাজ জানে।পৃথিবীর সকল দেশের সামরিক বাহিনী যুদ্ধক্ষেত্রে ক্যামোফ্লাজ কৌশল ব্যবহার করে থাকে। তা প্রাণীকুল থেকেই তারা শিখেছে।রাজনীতিতেও এই ক্যামোফ্লাজ ব্যবহার হয়।যে যতবড় জানু রাজনীতিক তার ক্যামোফ্লাজ তত শক্তিশালী বা ধীশক্তি সম্পন্ন।

বর্তমান সরকার ২০০৯ সাল থেকেই একের পর এক এই কৌশল ব্যবহার করে ১৬ কোটি মানুষকে বোকা বানাচ্ছে।মুরগি ঠিকই চুরি করছে দিনের পরদিন।মি.শফিক রেহমানকে গ্রেফতার করে রিমান্ডে নেয়ার পিছনে সরকারের কি মতলব আছে তা বিএনপিকেই মানুষকে জানাতে হবে।সোজা হিসাবে মি. রেহমানকে গ্রেফতার করার দৃশ্যমান কোনো কারণ নাই বলেই আমাদের মনে হয়।জেনারেল ম উ আহমেদকে তো এই মি. রেহমান সেনা প্রধান করেছিলেন।তার সুফল আমরা এখন হাড়ে হাড়ে পাচ্ছি। যদিও বেগম জিয়ার প্রায়ত ভাইয়ের নামটিও মি. রেহমানের সাথে যুক্ত রয়েছে।

তবে এটাও হতে পারে এই সরকারের পায়ের তলায় মাটি নাই।ফলে এই ধরনের ন্যাক্কার জনক গর্হিত কাজকর্ম করে যাচ্ছে। ৮২ বছর বয়সী একজন প্রবীন সাংবাদিককে গ্রেফতার করেছে আমেরিকা প্রবাসী সজীব ওয়াজেদ জয়কে অপহরণ চেষ্টা মামলায়। যে প্রধানমন্ত্রীর পুত্র। দেশে কিংবা বিদেশে যার অতন্ত্র নিরাপত্তা নিশ্চিত করতে আইন করা হয়েছে।এস এস এফ'র মত শক্তিশালী অত্যাধুনিক বাহিনী যাকে আকাশে বাতাসে জলে স্থলে এবং অন্তরীক্ষে নিরাপত্তা বিধান করে থাকে। এছাড়া সে প্রধানমন্ত্রীর একজন কোটি কোটি টাকা দামের উপদেষ্টা। তাও আবার তথ্য প্রযুক্তি বিষয়ক।পৃথিবীজুড়ে তথ্য-প্রযুক্তি হচ্ছে নিরাপত্তার নির্ভরযোগ্য উপায়।তাকে কিনা অপহরণ করার চেষ্টা করেছেন ৮২ বছর বয়সের এক তাগড়া?!!!!!! জওয়ান।তাও ঢাকার পল্টন থানার মামলায়।আমাদের নষ্টের কলা চোষা আর নটি নটের নৃত্য কলা দেখা ছাড়া আর কিবা করার আছে?

বিষয়: রাজনীতি

১২৪৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

365881
১৬ এপ্রিল ২০১৬ রাত ০৮:১৯
শেখের পোলা লিখেছেন : হায় আফসোস! কি হতে কি হয়েগেল৷ আজ আমরা কোথায় আছি আর যাচ্ছি কোথায়৷
365922
১৭ এপ্রিল ২০১৬ সকাল ০৬:০৪
মুহাঃ মাসউদুল হাসান মামুন লিখেছেন : ভালো লাগলো
365975
১৭ এপ্রিল ২০১৬ দুপুর ০৩:১৮

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File