আল্লাহ : সার্বভৌম ক্ষমতার মালিক বলা অপরাধ?

লিখেছেন লিখেছেন তিতুমির ২৬ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:৪৯:৫৭ সকাল

আজকের মুসলমানদের মাথা নাকি একটু, না , অনেকেই মনে করে একটু বেশিই মোটা । এর নিকট অতীতের প্রমান হল , এই উপমহাদেশে মুসলমানরা শাসন করেছে হাজার বছর আর ইংরেজ রা শাসন করেছে মাত্র ২০০ বছর , আশ্চর্যের বিষয় , ২০০ বছর, হাজার বছর কে কচু কাটা করে দিয়েছে , চেহারা সুরত সব ই ঠিক ই আছে , শুধু ভিতরে সদরঘাট , ঐ কলম এর গাছের মত , আম গাছে গাব গাছ । সুদূর প্রসারী পরকল্পনার ফলে , ওরা চলে গেছে , কারখানা রেখে গেছে , যেখানে প্রবেশ করে আমাদের সন্তান , বের হয়ে আসে মাছি মারা ইংরেজ কেরানি , খায় আমাদের , কথা কয় ওদের , বাই প্রোডাক্ট বোধ হয় এটাকেই বলে । ২০০ বছরে র গোলামির ফলে এমনি গোলাম হয়েছে কোনটা সাধীন আর কোনটা পরাধীন তাও প্রভু রা বলে না দিলে বুঝতে ই পারে না । পাকিস্তানীদের তাড়িয়ে আমরা সাধীন হয়েছি এটকি আমাদের চিন্তার ফল নাকি প্রভুদের ইঙ্গিতে আমদের ঐ তথা কথিত নেতারা ভেবেছিল । আজকে এটা অনেক বেশি প্রাসঙ্গিক যখন কাদের সিদ্দিকির মত লোক যখন বলে , জামাত যেটা ভেবেছিল ৪২ বছর আগে , আমার সেটা বুঝতে ৪২ বছর লাগলো , শাহ মোয়াজ্জেম বলেছে , আগে জানলে মুক্তিঝুদ্ধ ই করতামনা। যাই হোক , যে ভাবেই হোক , আমরা একটা সাধীন দেশ পেয়েছি , এর জন্য যারা জীবন দিয়েছে , তাদের জন্য আমরা গর্বিত ।

মুসলমান দের এই দেশে এখন মুসলমান ই পরবাসী । মুসলমানদের ধর্মীয় গ্রন্থ কোরআন এখন জঙ্গি বই । মুসলিম এর অর্থ আল্লাহর আদেশের অনুগত , আর এই মুসলমান খুজে পেতে অণুবীক্ষণ যন্ত্র দিয়েও সমভব কিনা তাও ভেবে দেখার প্রয়জন ।

পশ্চিমে যীশু কে নিয়ে কটুক্তি কল্পনাও করা যায় না , ভারতে দেব দেবীকে নিয়ে সমালোচনা করা কারো শরীরে তো আর দূটা মাথা নাই যে সমভব । কিন্তু আমাদের এখানে ওটা এখন ডাল ভাত । কারণ আমরা মক্তমনা । আমরা খুবই উদার । আমরা খুবই সহনশীল । আর এই গুলি কিন্তু সবই ওদের শিখানো বুলি , একে বারে গোলামের কাজ ।

কোনও মুসলমান নাই যে জানে , সার্বভৌম ক্ষমতার মালিক কে ? সব ক্ষমতার ক্ষমতার মালিক কে ? সব কিছু দেয়ার মালিক কে ? এক কথায় সবাই জানে , আল্লাহ ই সব ক্ষমতার উত্স । তারপরেও কী এক আকর্ষণে , ছুটে যায় ঐ পানে ।

এই চিরন্তন বাণী , জামাতের গঠন তন্ত্রে থাকার কারণে , হাইকোর্ট , ইসি, জামাতের নিবন্ধন বাতিল করে দিয়েছে । আলেক্জেণ্ডারের মত বলতে হয় , হায় সেলুকাস। বড়ই আফসুসের বিষয় হল , এত আলেম থাকার পরেও কোনও আলেম , আমার জানা মতে , এর জন্য তাদের কোনও প্রতিক্রিয়া দেয় নাই । এটা কী জামাতের বাপের সম্পত্তি , নাকি এটা এদের কেনা সম্পত্তি ?আলেমরা কী এতই অসহায় হয়ে গেল , এখন ওদের মনে মনে ঘৃণা করা ছাড়া আর কিছুই করার নাই । যেখানে আলেম রা হবে জাতির নেতা , এই চরিত্রের জন্য ওরাও হয়ে গেল গোলাম , যদিও এখন ও আশা বাদী হওয়ার জন্য আল্লাহর বাণী মজুদ আছে ।

জামাত ই কী করেছে এটার প্রতিবাদে ? যা করেছে তাদের নেতাদের জন্য , তার এক সিকি ভাগ ও কী করেছে এটার প্রতিবাদে ? সাধারণ মানুষকে যদি বুঝানো যেত , এ বিষয় টা যদি বেশি বেশি প্রচার করা যেত , আজকের অবস্থা অন্যরকম হতে পারতো । মারততক এক ভুল যার খেসারত দিতে হবে কত দিন কে জানে ? বলা হয় ইলিয়াস আলীর গুম নিয়ে বি এনপি কিছুই করতে পারে নি , সবাই জানে ওদের দুর্বলতার কথা । হাসিনার নাকি বি এন পি তে শেয়ার আছে , জামাতেও আছে নাকি ?নইলে , আল্লাহ কে সার্বভৌম ক্ষমতার মালিক বলার অপরাধে শাস্তি দেওয়া হবে এটার জন্য কোনও আন্দোলন হবে না কেন ?এটা কী ঈমানি দায়ীত্ত না ?এখনো সুযুগ শেষ হয়ে যায় নি , কী বলেন ?আল্লাহ সবাইকে সঠিক বুঝ দাও , আমিন।

বিষয়: বিবিধ

১৪৪২ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

183077
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:০২
বাংলার দামাল সন্তান লিখেছেন : ভালো লেগেছে
183098
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:১৪
তিতুমির লিখেছেন : স্বাগতম, অনেক ধন্যবাদ
183102
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:২৯
সজল আহমেদ লিখেছেন : ধন্যবাদ।
183114
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৯
তিতুমির লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ এবং স্বাগতম
183130
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:০৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
183138
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:১৬
সজল আহমেদ লিখেছেন : ভাল লাগল
183168
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৫৮
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : ‘‘জামাত ই কী করেছে এটার প্রতিবাদে ? যা করেছে তাদের নেতাদের জন্য , তার এক সিকি ভাগ ও কী করেছে এটার প্রতিবাদে ?’’ .....বাইরে থেকে যে কেউ হয়তো এই ধরনের কথা সহজে বলতে পারে, ভিতরে থেকে বলাটা অনেক কঠিন হবে আমার মনে হয়।
183169
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৫৮
বেআক্কেল লিখেছেন : অবশ্যই অপরাধ!
হেই কারণেই তো এত মারামারি, হানাহানি, কাটাকাটি। দেহেন না তালবীগ ভাইয়েরা আমনের মত এইটা লইয়া এত বড় মারাত্মক কথা বলেনা তাই তাদের সরকার জমি দেয়, জায়গা দেয়, নৌকা দেয়, ট্রেন দেয়, পানি দেয়, পান দেয়, সিসিটিভি কামরা দেয় আবার নিজেরাও বিনা অজুতে কারো বাড়ীর ছাদে উইঠা টেলিভিষণের কামরার সামনে আমীন বইলা বইস্যা পড়ে।

বেহুদা তর্ক্র জোড়াইয়েন না ভাই, ভাল না লাগলে আমনিও টংগীর রাস্তা ধরেন, কেউ আমনেরে কিছু বলবেনা, আজরাইলে ধরার আগ পর্যন্ত ছহি ছালামতে বাইচতে পারবেন।
183223
২৬ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:০৬
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : সহমত
১০
183287
২৬ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৮
তিতুমির লিখেছেন : মুসলিম কী ভাই , খরকুটা , যে দিকে হাল , সে দিকে পাল । মরলেও লাভ , বাচলেও লাভ , যে জীবতি , সে পলায়তি । সে জীবন রসূলের দেখানো পথ নয় । এখন যার যেটা ইচ্ছা , পরীক্ষা তো এখানেই । আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ,ও , স্বাগতম
১১
183319
২৬ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪৭
ইবনে হাসেম লিখেছেন : পশ্চিমে যীশুকে নিয়ে কটুক্তি কল্পনাও করা যায় না, ভারতে দেব দেবীকে নিয়ে সমালোচনা করা কারো শরীরে তো আর দূটা মাথা নাই যে সম্ভব। কিন্তু আমাদের এখানে ওটা এখন ডাল ভাত। কারণ আমরা মুক্তমনা। আমরা খুবই উদার। আমরা খুবই সহনশীল। আর এই গুলি কিন্তু সবই ওদের শিখানো বুলি, একে বারে গোলামের কাজ।
যথার্থ বলেছেন। বর্তমানে ধর্মনিরপেক্ষতা মানেই হলো, মুসলমানের দেশে মুসলমানদেরকে তার নিজের ধর্মীয় কাজকে কাটছাঁট কর, দোষ নাই, কিন্তু অন্যান্য সংখ্যালঘুদের যাবতীয় কাজকেই বাহবা দিতে হবে, হোক না তা নিজ ধর্মের প্রকাশ্য বিরোধীতা।
১২
183946
২৭ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৩
তিতুমির লিখেছেন : বই,ইবনে হাসেম,আপনাকে অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File