মর্নিং সোজ দা ডে

লিখেছেন লিখেছেন তিতুমির ২৫ ফেব্রুয়ারি, ২০১৪, ১১:২২:০০ সকাল

মর্নিং সোজ দা ডে : ইংরেজি প্রবাদ : বাংলায় বলা যায় , শিকারী বিড়ালের গোফ ই বলে দেয় বিড়াল শিকার করবে কী না , আবার এটাও বলা যায় , সকাল ই বলে দেয় বিকালের খবর , ইংরেজিতে বলে প্রেডিকশন, বাংলায় বলে পূর্বাভাস, যাই হোক , দেশের যা অবস্থা , বড় বড় রথী মহা রথীরা ই যেখানে ফেল , সেখানে , অনেকটা , হাতী ঘোড়া গেল তল , ছাগলে বলে কত জল এর মত অবস্থা । সেকুলার দার্শনিক গুয়েবলস বলেছ , মিছা কথা নাকি তিন বার বললে সত্তে পরিণত হয় , ফুল থেকে মৌমাছি নেয় মধু আর ভোমরা নেয় বিষ , একটা মানুষ কী রকম তার চিন্তা ই বলে দেয় তার রকমসকোম ।

রাম বাম চালিত বর্তমান সরকার তার চালিত মুসায়েব , আর মিডিয়া দারা সেই কথাই প্রচার করে চলেছে কিন্ত সুখের কথা জনগণ যে তা খায় নাই তার বড় প্রমাণ গত উনিশ তারিখের ইলেকশনের ফলাফল , জনগণ তো আর সবাই গোলাম নয় আর সরকার ও তো আর জমিদার নয় যে বলবে , হুকুম করুন মহারাজ , আপনার আদেশ ,আমার জান শেষ ।

বর্তমানে দেশে একজন আইটি বিশেষ অজ্ঞ আছেন যিনি এখন দেশে এবং আমেরিকায় থেকে ডিজিটাল সিস্টেমে নাটক প্রযোজনা , একি সাথে পরিচলনা এবং মাঝে মাঝে অভিনয়ও করছেন, যা দেশের মানুষ বেশ উপভোগ করছেন কিন্ত হজম করছেন না।

কী এর মধ্যে কী পান্তা ভাতে ঘি ! জওয়াহেরি র অডিও র পর পরি জঙ্গি ছিনতাই আবার ধরেও ফেলে আবার সাথে সাথে মেরেও ফেলে , কথায় আছে না অতি চালাকির গলায় দড়ি । খুনী খুন করে যায় কিন্ত রেখে যায় ছাপ ।

আরেক নাটক , যার বাহক হল , পরথম আলু , তার রিপোর্ট , শিবির নাকি পৃথিবীর তিন নম্বর সন্ত্রাসী দল, গোলামের গোলামি তো সীমা আছে এদের তো তাও নাই , থুক্কু গোলামের আবার আবার সীমা পরিসীমা , ভিক্ষার চালের আবার আকারা নাকারা

শুধু এই সরকারে র হাতে যেখানে ২ থেকে ৩ শ শিবির কর্মী নিহত হয়েছে , সেখানে শিবির সন্ত্রাসী । সেই পরথম আলো সহ কোনো মিডিয়ায় দেখাতে পারবেনা শিবির অস্ত্র হাতে , অস্ত্র তো ছিল , সেগুলি হল , ইট , পাথর , কিছু পটকা আর ছিল গুলতি যা দেখা যায় ফিলিস্তিনের অসহায় কিন্তু অপরাজেয় বাহিনীর হাতে যা দিয়ে করে ছিল ইনতিফাদা।

চোরের মার বড় গলা , যা আমাদের পরধান মন্ত্রীর প্রিয় বচন

উনার প্রিয় ছাত্র লীগের হাতে কী ছিল সেই পরথম আলো সহ সব মিডিয়ায় কী এখনো যল যল করছে না , আসলে গরজ বড় বালাই । সবশেষ আসল কথা , পূর্বাভাস, সম্মানিত পাঠক , যায় যাক পরে পরে , আমারে যেন না ধরে । জন্মেছি যখন মরণ তখনই ঠিক হয়ে গেছে । আইলা যখন এসেছিল তখন কিন্তু কোনও বাছ বিচার করে নাই , পৃথিবিতে আইলা আইছে ,

ইংলাক পালিয়ছে , ইউক্রেনের নেতা পালিয়ছে , মিশরের সরকার পদতেগ করেছে , কিসের লক্ষণ !আল্লাহ আলেমূল গায়েব , ফানছুরনা আলাল কাওমিল কাফেরিন

বিষয়: বিবিধ

১৪৭৪ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

182441
২৫ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৮
সজল আহমেদ লিখেছেন : যাযাকাল্লাহু খাইরান।
182447
২৫ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৩৩
বাংলার দামাল সন্তান লিখেছেন : যাযাকাল্লাহু খাইরান।
182455
২৫ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৩৮
তিতুমির লিখেছেন : আলহামদুলিল্লাহ
182485
২৫ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:০৯
আমি মুসাফির লিখেছেন : রাত যত আধারই হোক না কেন ভোর হবেই । চিন্তার কোন কারণ নাই ক্ষমতাসীনরাই এখন দারুন চিন্তাই আছে। সুন্দর লেখা ধন্যবাদ।
182502
২৫ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:০২
হুদাই প্যাচাল বাক্স লিখেছেন : দারুন লিখছেন
182607
২৫ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৪৬
তিতুমির লিখেছেন : চিন্তার বিরাট কারণ আছে রে ভাই
বুজতে না পারা , বড়ই আফসুস
বড় ই আফসুস
অনেক ধন্যবাদ
182675
২৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২১
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভালো লাগলো
182880
২৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৩৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
182912
২৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:১০
তিতুমির লিখেছেন : আপনাদের সবইকেও অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File