বিড়াল যখন বাঘ হয় !

লিখেছেন লিখেছেন তিতুমির ২৪ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:৪৪:৪৩ সকাল

অনেক বছর আগের কথা , আমি তখন অনেক ছোট , থাকি সিলেটে , আমাদের বাসায় একটা বিড়াল আমাদের খুব ডিসটার্ব করতো মানে খাবার দাবার বিশেষ করে মাছ টাছ চুরিতে সে ছিল খুবই উস্তাদ , আব্বার সম্ববত বিড়ালের এলার্জি ছিল যার জন্য , বিড়ালটাকে দেখলেই মারতে চেষ্টা করতো । একদিনের ঘটনা , আব্বা খাবার টেবিলে গিয়ে দেখে , ঐ বিড়ালটা মাছ খাচ্ছে , আব্বা তো একটা লাঠি নিয়ে দৌড়ে গেল , বিড়ালটা ভুল করে বাইরে না গিয়ে ঘরের ভিতর আলমারির পিছনে লুকাল আর আব্বা ঐ লাঠি দিয়ে ওটাকে খুচাতে লাগলো , আব্বা খুচায় , বিড়াল মেও মেও করে এভাবে কিছু সময় যাওয়ার পর ঘটলো এক অদ্ভুত ঘটনা , আধা ফুট সাইজের বিড়াল টাই হয়ে গেল বিশাল সাইজের আর কেমন যেন ভয়ঙ্কর আর মুখ দিয়ে বের হচ্ছে অদ্ভুত আওয়াজ , আব্বা নিজেও একটু ভয় পেয়ে পিছিয়ে এল আর এই সুযুগে বিড়ালটা পালিয়ে গেল ।

হাতী ঘোড়া গেল তল , ছাগলে বলে কতই জল । 71 সালে কত বড় বড় নেতা, বড় বড় জেনারেল কে বাদ দিয়ে কোথাকার এক মেজর জিয়া কী ই না করে ফেলল , 75 সালে দেশে তখন এক নেতা এক দেশ , এক দল, এক পেপার ,আর বিরুধি মত হলেই গুম খুন , এর মধ্যে পাছায় বিষ ফুরার মত দুর্ভিক্ষ , দেশে তখন এক গুমোট অবস্থা আর এর মধ্যে চামচারা হরি হরি বলতে মুখে ফেনা তুলতে বেস্ত

, তখন কুথাকার এক মেজর কী এক ভয়াবহ অবস্থা সৃষ্টি করে ফেলল , আজকে আবার দেশে এক ভয়াবহ অবস্থা সৃষ্টি করা হয়েছে , কাল্পনিক এক জঙ্গির সাথে জামাতের মিল দেখিয়ে জামাত বিনাশের নামে গুম খুনের এক মহা উত্সবের মচ্ছব ।

আজ মাস দুয়েক হল এই মোচ্ছোবে কিছুটা ভাটা ( যা জামাতের ই না প্রতিক্রিয়ার ফল) , উল্টা উনিশ তারিখের ইলেকশনে

জামাতের অভাবনীয় ফলাফল ,ভারত আলিগের জামাত বিনাশী টারগেট এখন পূর্বের চেয়েও নির্দিষ্ট তাই এখন জামাতের হতে হবে জঙ্গি আর তা হয়ে গেলে গুম খুনের জন্য হয়ে যাবে উপযোগী আবহাওয়া যেখানে ভাইরাস জন্মাতে পারে ভাল ।

মানুষের আসল শক্তি কিন্তু গায়ে নয়, বুদ্ধিতে ,তাই তার চেয়ে অনেক বড় বাঘকে সে পরাভূত করতে পারে নিমিশেই ।

আলীগ সরকার এখন জনগণ বিচ্ছিন্ন, পুলিশ, আর্মি এখন সবচেয়ে সুবিধাভূগী শ্রেণী , তাই সরাসরি কন্ফ্রংট্রেসনে জয় পাওয়া অবাস্তব কল্পনা । এগুতে হবে কৌশলে তার মত না খেলে , খেলতে তাকে টেনে নিয়ে আসতে হবে নিজের মত করে নিজের সাজানো মাঠে । বাঘ যখন শিকার ধরে , সে তখন কৌশলে বাতাসের বিপরীতে গিয়ে শিকারেরে উপর হামলে পরে।

বিষয়: বিবিধ

১৩৪৯ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

181686
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৯:৫০
বাংলার দামাল সন্তান লিখেছেন : Rose Roseধন্যবাদ Rose Rose
181703
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:০৩
তিতুমির লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ
181740
২৪ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৩০
হতভাগা লিখেছেন : এই বাঘই পরে আবার বিড়াল হয়ে যাবে । ২৬ শে মার্চ আসুক ।
181782
২৪ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:৩২
181898
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:০৪
সজল আহমেদ লিখেছেন : চরম!!
181951
২৪ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫৩
তিতুমির লিখেছেন : ভাই সজল ,আপনাকে অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File