যেমন কর্ম তেমন ফলঃ পর্ব-২

লিখেছেন লিখেছেন আব্দুল্লাহশাহেদ ১০ ডিসেম্বর, ২০১৩, ০৯:০৮:৫১ রাত

যেই জালেম মানুষকে অন্যায়ভাবে হত্যা করে, সে যদি এই প্রবাদ বাক্যটির উপর চিন্তা করত, بَشِّرِ الْقَاتِلَ بِالْقَتْلِ “হত্যাকারীকে হত্যার সুসংবাদ দান কর” তাহলে সে কাউকে হত্যা করার প্রতি অগ্রসর হতনা।

যেই পাপাচারী মানুষের মান-সম্মানে আঘাত করে এবং অন্যায়ভাবে কাউকে হত্যা করে তার জেনে রাখা উচিৎ আল্লাহর ন্যায় বিচার থেকে সে কখনই রেহাই পাবেনা। আল্লাহর সেই অলংঘনীয় বিধান তার ক্ষেত্রে অবশ্যই বাস্তবায়ন হবে। যেমন কর্ম তেমন ফল।

আমরা মনে করি জামআত নেতা কাদের মোল্লাকে অন্যায়ভাবেই হত্যা করা হচ্ছে। সুতরাং যারা এই হত্যাকান্ডের সাথে জড়িত হবে, তারা সকলেই এর পরিণাম একদিন ভোগ করবেই। দুনিয়াতে তারা রেহাই পেয়ে গেলেও আখেরাতে তারা আল্লাহর শাস্তি হতে রেহাই পাবেনা। আল্লাহ তাআলা বলেনঃ مَنْ قَتَلَ نَفْسًا بِغَيْرِ نَفْسٍ أَوْ فَسَادٍ فِي الْأَرْضِ فَكَأَنَّمَا قَتَلَ النَّاسَ جَمِيعًا وَمَنْ أَحْيَاهَا فَكَأَنَّمَا أَحْيَا النَّاسَ جَمِيعًا যে কেউ প্রাণের বিনিময়ে প্রাণ অথবা পৃথিবীতে ফাসাদ সৃষ্টি করা ছাড়া কাউকে হত্যা করে সে যেন সব মানুষকেই হত্যা করে এবং যে কারও জীবন রক্ষা করে, সে যেন সবার জীবন রক্ষা করে। (সূরা মায়িদাঃ ৩২)

বিষয়: বিবিধ

১৩১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File