আজ ১৯ নভেম্বর...বিশ্ব পুরুষ দিবস...

লিখেছেন লিখেছেন প্রশান্ত আত্মা ১৯ নভেম্বর, ২০১৫, ১১:৪১:০৬ রাত

কোন মেয়ে ছেলেকে মারধোর করছে ফেসবুকে বা ব্লগে এমন ভিডিও দেখলে পাবলিক বাহবা দেয় আর কোন ছেলে মেয়েকে মারধোর করছে এমন ভিডিও দেখলে পাবলিক কান্নায় ভেঙ্গে পড়ে!কিন্তু আসলে দোষ কার সেটা সবসময়ই বিবেচনার বাইরে থাকে।মেয়ে মানুষ দেখলে অনেক পুরুষদেরই দরদ একেবারে উথলে উঠে!!



এই সমাজে পুরুষ নির্যাতনের অনেক ঘটনা অহরহই ঘটছে।স্ত্রীকে বকাঝকা করলেও নাকি পুরুষদের বিরুদ্ধে বাংলাদেশের আইনে বিচারের ব্যবস্থা আছে কিন্তু কিছু মহিলাদের অত্যাচারে অনেক সংসারের পুরুষ যে গলায় দড়ি দেয় সে বাপারে কোন আইন নাই! পারিবারিক কলহের মধ্যে ৪০% কলহের ঘটনায় পুরুষেরা ভিকটিম! এই হিসাব ২০১০ এর। আমার মতে এখন পারিবারিক কলহের ঘটনায় পুরুষ ভিকটিমদের সংখ্যা ৬০% ছাড়িয়ে যাবে! পুরুষেরা অত্যাচারী আর নারীরা ভিকটিম এটা সম্পূর্ণ বাজে কথা।অন্যায়কারীকে লিঙ্গভেদে বিবেচনা করা ঠিক না।

আজ ১৯ নভেম্বর...বিশ্ব পুরুষ দিবস।কিন্তু এ নিয়ে কারও কোন লিখা চোখে পড়ল না অথচ বিশ্ব নারী দিবসে এই পুরুষেরাই নারী অধিকার নিয়ে আর্টিকেল লিখতে হুমড়ি খেয়ে পড়ে!সমাজে নারী-পুরুষ নির্বিশেষে অধিকার প্রতিষ্ঠা হোক এই কামনায় করি পাশাপাশি পুরুষদের দরদ যেন কেবল নারীদের জন্যই উথলে না উঠে সে বাপারে সজাগ থাকা প্রয়োজন।মানবাধিকার নারীদের একার সম্পত্তি নয়,মানবাধিকার সবার জন্য। #InternationalMensDay

ছবি - ইন্ডিপেন্ডেন্ট. .. সামান্য পারিবারিক কলহের কারনে গরম পানি ঢেলে এই ব্যক্তির শরীরের ১৪% অংশ পুড়িয়ে দিয়েছে তার স্ত্রী।এরকম ঘটনা নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রে অহরহই ঘটছে।কিন্তু আমরা কেবল নারী ভিকটিমদের কথাই বলি।পুরুষ নির্যাতনের কথা বললে সেটা নিয়ে তেমন দরদ দেখায় না!

বিষয়: বিবিধ

২০৯৩ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

350500
২০ নভেম্বর ২০১৫ সকাল ০৭:০৬
ছালসাবিল লিখেছেন : Big Grin Big Grin Thumbs Up Tongue
350502
২০ নভেম্বর ২০১৫ সকাল ০৯:৩৪
আনিছুর রহমান লিখেছেন : মেয়েরা মানুষিক নিযাতন করে বেশি।
350503
২০ নভেম্বর ২০১৫ সকাল ১০:৫৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নারী নির্যাতন আইন বাংলাদেশের সবচেয়ে অপব্যবহৃত আইন বলে দেশের পরপর তিন আইনমন্ত্রি স্বিকার করেছেন। কিন্তু পরিবর্তন এর উদ্যোগ নেননি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File