ভাই, ফুল তো দিয়ে আসলেন.. এবার কয়েকটা প্রশ্নের উত্তর দিন...

লিখেছেন লিখেছেন প্রশান্ত আত্মা ২১ ফেব্রুয়ারি, ২০১৫, ১১:২১:২৬ সকাল

ভাষার জন্য যারা জীবন দিয়েছে ফুল তাদের কি কাজে লাগবে তা আমার মাথায় ঢুকেনা!যায়হোক ভাই ফুল তো দিয়ে আসলেন.. এবার একটু বলেন তো--

তেজকুনিপাড়ার জীর্ণশীর্ণ বাড়িটিতে ভাষা সৈনিক আবদুল জব্বারের আয় রোজগারহীন একমাত্র ছেলে বাদল কেমন আছে?বেদখল হয়ে যাওয়া আবদুল জব্বারের পৈত্রিক ভিটা কি সে উদ্ধার করতে পেরেছে?

অজো পাড়াগাঁয়ে ভাষা সৈনিক আবদুস সালামের পরিবার কেমন আছে?শুনেছি খুবই সরু এবং ভঙ্গুর রাস্তার কারণে তার বাড়িতে অনেকেই যেতে চায়না।তার বাড়ির রাস্তাটা কি ঠিক হয়েছে?তাদের পরিবারের অর্থকষ্ট কি ঘুচেছে?

লক্ষ লক্ষ টাকার ফুল দিয়ে শহীদ মিনার ঢেকে ফেললেও ভাষা সৈনিক রফিকের মা কিন্তু অর্থের অভাবে চিকিৎসাও করাতে পারেননি।একবুক জ্বালা নিয়ে রোগে শোকে আক্রান্ত হয়ে তার মা রাফিজা খাতুন চিরবিদায় নেন।থাক সে কথা... রফিকের ভাই খোরশেদ আলম কি এখনও ছোট একটা চাকরীর জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরে ফিরছে?

ভাষা সৈনিক বরকতের পরিবারের কাছে গাজীপুরের ওয়ার্ড কাউন্সিলর মোঃ শরাফত আলী যে চাঁদা দাবী করেছিল সে চাঁদার টাকা কি তার পরিবার দিতে পেরেছে?

বিষয়: বিবিধ

১৩৮৪ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305433
২১ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:৩১
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : চেতনায় মুক্তিযোদ্ধারা হুজুগে বাঙ্গালিরা কেমনে বলিবে...? যাহাদের নেতা পাকিস্তানের জেলখানায় বসে পাকিস্তানিদের বি আই পি গোসরুটি খাইয়া মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেন...তাহাদের কি এতো কিছু ভাবার সময় আছে...,বিবেকবানদের শুধুই আফসোস করা ছারা আর কিছুই বলার নাই, ভালো লাগলো ধন্যবাদ ভাই।
305443
২১ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:০০
মোতাহারুল ইসলাম লিখেছেন : পিলাচ।
305445
২১ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:৩৫
হতভাগা লিখেছেন : যে দেশে গুনীর কদর হয় না সে দেশে গুনী জন্মায় না এবং সে দেশ এগুতেও পারে না ।

৫২ এর আন্দোলনে যারা জীবন দিয়েছে তাদেরকে এবং তাদের বংশধরদেরকে আমরা মুল্যায়ন করতে পারি নি বলে আজ আমাদের ঘরে ঘরে উর্দূর মাসতুতো ভাই হিন্দীর জয় জয়কার ।

যে ঢাবির পোলাপানরা সে সময়ে প্রতিবাদ করে উঠেছিল সেই ঢাবিরই আজকের ভিসি সেই মাসতুতো ভা্যা হিন্দী ভাষা রপ্তের উপকারের কথা বলেন !

সন্মুখ সমরে যুদ্ধ করা মুক্তিযোদ্ধাদের চেয়ে সে সময়ে লেফট রাইট করাদের কথা শুনে মনে হয় যে তারাই বুঝি কথা বলেই দেশকে যুদ্ধে জয় লাভ করিয়েছেন !

শুধু কথা দিয়েই যদি সব হত তাহলে আজ বাংলাদেশ সম সাময়িক স্বাধীন হওয়া দেশগুলোর চেয়ে পিছিয়ে থাকতো না ।
305460
২১ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:৪৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো
চেতনা দিয়ে বেদিতে ফুল দেওয়া নিয়ে যত উৎসাহি ব্যবসায়িক ক্ষেত্রে বাংলা ব্যবহার এর জন্য তার ১০০ ভাগের এক ভাগ চেষ্টাও নাই। আর এই শহিদদের কথা তো বাদ ই দিলাম্।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File