আমি বিশ্বের সবথেকে সুখী মানুষ। ইয়া আল্লাহ আমি আপনার প্রতি কৃতজ্ঞ !!!

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২৪ সেপ্টেম্বর, ২০১৪, ১০:৪২:৪২ সকাল

প্রতি দিনের প্রতিটি ক্ষনে আমি প্রচন্ড সুখী এবং খুশী। এমনকি আমার কোম্পানীও আমার ব্যাপারে তৈরী হওয়া রিপোর্টে আমি সুখী,খুশীমাখা মুখ বা অনুভূতির কথা উল্লেখ করেছে ইতিবাচক হিসেবে। আমি বহুদিন আগে থেকেই সর্বদা আল্লাহর কাছে চাইতাম -তিনি যেন আমাকে পৃথিবী এবং আখিরাত,সকল সময়ে শান্তিতে রাখেন। আমি এটাও ভাবতাম যে-আমি কি এমন কোনো পরহেজগার ব্যক্তি,যাকে আল্লাহ সর্বদা খুশী রাখবেন ?

আবারও ভাবতাম, আমি পাপী হতে পারি কিন্তু যার কাছে চাচ্ছি,তিনি তো নিয়ামত প্রদানের ক্ষেত্রে মানুষের মত হিসেবী নন,বরং তিনি দিয়েই খুশী। আর তার নিয়ামত অফুরন্ত। আমি মহাবিশ্ব এবং তার বাইরের বিষয় নিয়ে ভাবতাম। সেটা এতটাই বিশাল যার ক্ষুদ্র অংশেরও কল্পনা বিজ্ঞানীরা করতে সক্ষম হয়নি। আর এর স্রষ্টা তাহলে কত বিশাল ! আমি সেই বিশাল ক্ষমতাসম্পন্ন স্রষ্টাকে ভাবতাম এবং তার বিশালতার কাছে আশ্রয় চাইতাম।

আমি বলতাম- ইয়া আল্লাহ আমার অমলের বিবেচনায় আমি অযোগ্য কিন্তু আমি আপনার কাছে আপনার কথা অনুযায়ী প্রার্থনা করছি। আপনাকে খুশী করার মত রসদ আমার নেই কিন্তু আমি শিরক করিনা,কারন আমি আপনাকে জানি। আমি আপনার কাছে একেবারে নি:স্ব একজন হিসেবে আশ্রয় প্রার্থনা করছি । আপনি আমাকে সর্বদা শান্তির মধ্যে এবং আপনার রহমতের মধ্যে রাখুন। আমাকে আপনার পথে রাখুন্। আমার এই এই দূর্বলতা আছে,আমি ভুল করি,আপনি আমাকে উদ্ধার করুন এবং ক্ষমা করুন ! আমার অতি ক্ষুদ্র ক্ষুদ্র আমলকে আপনি আপনার জন্যে গ্রহন করুন এবং আমাকে এমন মর্যাদা ও সম্মান দান করুন যাতে আমি আখিরাতে সর্বোচ্চ সফল লোকদের মধ্যে থাকতে পারি। মানুষ যেন এটা বলে যে-এই লোকটির তেমন কিছু না থাকা সত্ত্বেও আল্লাহর উপর ব্যপক আস্থা,নির্ভরতা থাকার কারনে তাকে এত বিশাল সম্মান দেওয়া হল। মানুষ যেন সেদিন আমাকে দেখে হিংসা করে। আল্লাহ যেন কবুল করেন।

পৃথিবীতে আমার অবস্থা হল এই যে-আমি তেমন সম্পদশালী নই কিন্তু আপনার ভেতরের যে মারাত্মক সুখ,তা পৃথিবি বিক্রী করে দিলেও পাওয়া যাবেনা। আমি ভেতর থেকে পুলকিত হয়ে আল্রাহর শ্মরনে লাফ দিয়ে উঠি। মনে হয় আনন্দের জোয়ার বইছে। আমি যা ইনকাম করি তাতে আমার চলে যায় এবং কিছু অতি গরিব লোককেও কিছু সাদাকা করি। যারা উপদেশ চায়,তাদেরকে অত্যন্ত যত্নের সাথে সদুপদেশ প্রদান করি্ । ইসলামের বিষয়ে আলাপ হলে যেটা কুরআন-সুন্নাহ অনুযায়ী সত সেটাই বলি। আমি যা কিছু করি তা অতি সাধারণ এবং ছোটকাট। এরথেকে অনেকে ানেক বেশী কিছু করে। কিন্তু এর বিনিময়ে নয়,বরং আমার ধারনা আল্লাহ আমাকে এমনিই রহমত দেন। তিনি যদি কিছু করতে চান তাহলে কুন বললেই হয়ে যায়। তিনি আমার কাজগুলোকে সহয করে দেন্ ।

আমি যখন হাটি, মনের চরম আনন্দ নিয়ে হাটি। আমি ঘুমালে চরম শান্তিতে ঘুমাই। খেলে চরম তৃপ্তী নিয়ে খাই। আল্লাহ আমাকে অসাধারন সুন্দর স্বাস্থ্য দিয়েছেন। আমি রোগ-ব্যাধী মুক্ত। আমি অপব্যয় তেমন একটা করিনা। আমি পাপ করি আবার ক্ষমা চাই। আমি ভুল করলে মানুষ তাড়াতাড়ি ক্ষমা করে দেয়। আমার গীবত মানুষ কম মাত্রায় করে,তবে অন্যের সমালোচনায় আমার খানিক খারাপ লাগে,তারপর আমি তাদেরকে ক্ষমা করে দেই এই আশায় যে, আমার খারাপ আচরনের কারনে আল্লাহ আমাকে দ্রুত ক্ষমা করবেন্ । এরপর আমার ব্যপক শান্তি লাগে।

আমি আল্লাহর কথা শ্মরণ রাখি। প্রত্যেকটা ছোট খাট কাজ করার সময় ভাবি,এটা অন্যের জন্যে করছি অথচ আল্লাহর সন্তুষ্টির জন্যে এটা করলেও আল্লাহ পুরুষ্কার দিবেন্ । প্রত্যেকটি সাধারণ কাজেও তিনি পুরুষ্কার দিবেন। দু:খ লাগার মত ঘটনা আমার ঘটেনা তা নয়,কিন্তু খানিক পর,যখন ভাবি-পৃথিবীর এই সময় বেশী দিনের নয়,এখানে সুখ আর দু:খ দুটোই ক্ষণস্থায়ী ফলে বিনা কারনে দু:খ দীর্ঘায়িত না করে ক্ষমা করে দিয়ে নেকী নেওয়া লাভের। আর এরপর সন্তুষ্ট হওয়া মানে-আল্লাহর সিদ্ধান্তের উপর সন্তুষ্ট হওয়া। এরপর সত্যিই আমার ভেতরে আল্লাহ এক অতি আনন্দের অনুভূতী সৃষ্টি করেন। আমি বিশ্লেষণ করে দেখী আমাদের দৃষ্টিতে আনন্দিত হওয়ার তেমন কিছু ঘটেনি কিন্তু আমি আনন্দিত, তার মানে আল্লাহ সেটি নিয়ামত হিসেবে ভেতরে পাঠিয়ে দিয়েছেন্।

শয়নে,স্বপনে,জাগরনে আমি আল্লাহর উপর সন্তুষ্ট। আমি অতিরিক্ত সুখী মানুষ। আমি আল্লাহর কৃতজ্ঞতা প্রকাশ করতে পারিনা,কেবল তার কাছে আশ্রয় চাই,তার নিয়ামতের মধ্যে ফ্রি থাকতে চাই। তিনি এমন এক মালিক যনি দয়েই খুশী। আমি সেই স্রষ্টার কাছে তার অনুগত বান্দা হিসেবে থাকতে চাই। আমাকে যেন তিনি সকল সময়ে,সকল কালে খুশী রাখেন্। কাওকে এমনি এমনি জান্নাতুল ফিরদাউসে পাঠিয়ে দেওয়া আল্লাহর কাছে কোনো ব্যাপার নয়। তিনি কারো উপর খুশী হলে তার খবর হয়ে যায়। তিনি যেন আমার উপর সন্তুষ্ট থেকে আমার খবর করে দেন। আমি বিনা বাধায় আল্লাহর অফুরন্ত নিয়ামত পেতে চাই। -আমিণ !!

বিষয়: বিবিধ

১৭৯৮ বার পঠিত, ৩৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

268113
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১০:৪৭
বিন হারুন লিখেছেন : খুব ভাল লাগল. আপনার কাছে দোয়ার আবেদন করছি যেন আমি আল্লাহ'র কাছ থেকে চাইতে কৃপনতা না করি. Good Luck Rose
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৩
211884
দ্য স্লেভ লিখেছেন : দোয়া করলাম। আমার জন্যেও করুন
268115
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১০:৫০
বুড়া মিয়া লিখেছেন : শেষ প্যারায় দোয়ার ষ্টাইলটা অসাধারণ

আল্লাহ আপনাকে, আমাকে এবং অন্য অনেককে এমন সুখ-শান্তি আর নেয়ামত দিয়ে দুনিয়া ও আখিরাত ভরে দিক যাতে – বদেরা হিংসা করে ... আর আমরা আনন্দ পাই!
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৫
211885
দ্য স্লেভ লিখেছেন : আমিন
268123
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:১৯
ওরিয়ন ১ লিখেছেন :
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৬
211886
দ্য স্লেভ লিখেছেন : হুমম
268128
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:২৫
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৬
211887
দ্য স্লেভ লিখেছেন : ধন্যবাদ
268134
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:২৭
দুষ্টু পোলা লিখেছেন : বরাবরের মত ভালো লেখা
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৬
211888
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহ আমাদেরকে ভাল রাখুক
268139
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৩
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনার দুয়ার সাথে আমীন। আমার মত নগণ্য একজনকেও আপনার দুয়ায় স্মরণ রাখবেন।
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:২০
211953
দ্য স্লেভ লিখেছেন : দুয়া রইলো,আমার জন্যও দোয়া করেন
268141
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৯
আমজনতার কথা লিখেছেন : আমি বলতাম- ইয়া আল্লাহ আমার অমলের বিবেচনায় আমি অযোগ্য কিন্তু আমি আপনার কাছে আপনার কথা অনুযায়ী প্রার্থনা করছি। আপনাকে খুশী করার মত রসদ আমার নেই কিন্তু আমি শিরক করিনা,কারন আমি আপনাকে জানি। আমি আপনার কাছে একেবারে নি:স্ব একজন হিসেবে আশ্রয় প্রার্থনা করছি । আপনি আমাকে সর্বদা শান্তির মধ্যে এবং আপনার রহমতের মধ্যে রাখুন। আমাকে আপনার পথে রাখুন্। আমার এই এই দূর্বলতা আছে,আমি ভুল করি,আপনি আমাকে উদ্ধার করুন এবং ক্ষমা করুন ! আমার অতি ক্ষুদ্র ক্ষুদ্র আমলকে আপনি আপনার জন্যে গ্রহন করুন এবং আমাকে এমন মর্যাদা ও সম্মান দান করুন যাতে আমি আখিরাতে সর্বোচ্চ সফল লোকদের মধ্যে থাকতে পারি। মানুষ যেন এটা বলে যে-এই লোকটির তেমন কিছু না থাকা সত্ত্বেও আল্লাহর উপর ব্যপক আস্থা,নির্ভরতা থাকার কারনে তাকে এত বিশাল সম্মান দেওয়া হল। মানুষ যেন সেদিন আমাকে দেখে হিংসা করে। আল্লাহ যেন কবুল করেন। - অত্যন্ত ভাল লাগলো দোয়াটি। শুভকামনা। আমাদের মত দ্বীন ভাইদেরকেও আপনার দোয়ায় শরীক রাখবেন।
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:২২
211955
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহ আপনার নেক দোয়া কবুল করুন। আমার জন্যে দোয়া করতে অনুরোধ রইলো
268148
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ১২:০৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমিন!
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:২২
211956
দ্য স্লেভ লিখেছেন : আমিন!
268156
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ১২:১৭
ইসলামী দুনিয়া লিখেছেন : আমি এত সুখী তারপরেও অন্তরে কোন প্রশান্তি পাচ্ছি না। কেন পাই না জানেন? কারণ আমার চারদিকে কচি কচি বোনগুলো ধর্ষিত হচ্ছে। তাদের মাথার হিজাব খুলে নেওয়া হচ্ছে,আলেম ওলামাদের হেয় করা হচ্ছে। ইরাক আফগান সিরিয়ার কথা তো বাদই দিলাম। মিশরে ফজরের আযান মাইকে নিষিধ্দ করা হয়েছে। ইসলামপন্থিদের শহীদ করে দেওয়া হচ্ছে। এগুলো মনে পড়লে আমি প্রশান্তি পাই না। ধন্যবাদ।
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:২৪
211957
দ্য স্লেভ লিখেছেন : একই অনুভূতি আমারও। কখনও কখনও রক্ত টগবগ করে ফোটে। কিন্তু আমি এখানে ভিন্নভাবে ভিন্ন প্রেক্ষাপটে বলেছি
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:২৪
211958
দ্য স্লেভ লিখেছেন : একই অনুভূতি আমারও। কখনও কখনও রক্ত টগবগ করে ফোটে। কিন্তু আমি এখানে ভিন্নভাবে ভিন্ন প্রেক্ষাপটে বলেছি
১০
268193
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:৫৭
আফরা লিখেছেন : আমীন ! সর্ব অবস্থায় আল্লাহর সিন্ধান্তের উপর সন্তুষ্ঠ থাকালেই নিজেকে সুখী ভাবা যায় ।
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:২৬
212161
দ্য স্লেভ লিখেছেন : তবে আর দেরী কেন,সুখী হয়ে পড়ুন। অনেকে লিখে-আজ মনটা খারাপ,মন ভাল নেই ইত্যাদী। এসবের চাইতে এভাবে ভাবা উচিৎ আমরা অনেকের চাইতে সুখী। আল্লাহ আরও খারাপ অবস্থায় নিক্ষেপ করতে পারতেন। আর এই অকস্থাটা একটি পরিক্ষা। এই অবস্থায় মন খারাপ করা মানে আল্লাহর সিদ্ধান্তের উপর অসন্তুষ্ট হওয়া। খুশী থাকা মানে সর্বাবস্থায় আল্লাহর উপর সন্তুষ্ট থাকা। সহাবাদের বেশীরভাগই গরিব ছিলেন,কিন্তু তারা মানুষিকভাবে খুশী ছিলেন। অনেক সময় একে অপরের দিকে তরমুজ ছুড়ে মজাও করতেন। সর্বোচ্চ আত্মত্যাগ করতেন। সর্বোচ্চ খুশী থাকতেন। কিভাবে সম্ভব ? বিষয়টা মানুষিক। চিন্তা করতে হবে আমি চেষ্টা করেছি কিন্তু তারপরও এই অবস্থায় আছি,তার মানে এটাই আল্লাহর সিদ্ধান্ত তবে এটি আমার সাধ্যের বাইরে যাবেনা। যেহেতু আল্লাহ এই অবস্থায় ফেলে পরিক্ষা করছেন,তাই হা হুতাশ না করে,মন খারাপ না করে ওখানে থেকেই খুশী মনে জীবন যাপন করতে হবে। এতেই আল্লাহ বেশী খুশী হন। আর সুখের দিনে আল্লাহকে ডাকলে আল্লাহ আরও বেশী খুশী হয়ে সুখ বর্ধিত করে দেন।

আমার মধ্যে দু:খ আসেনা তা নয়, কিন্তু আমি সেটাকেও উপভোগ্য করে ফেলি বা চেষ্টা করি। ফলে আমি সুখী।
১১
268194
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:৫৮
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আপনার সমস্ত দোয়ার সাথে আমিও শরিক হলাম। আল্লাহ যেন উল্লেখিত দোয়াগুলো আপনার সাথে আমার পক্ষ থেকেও সবভাবে কবুল করে নেন। আমিন।
তবে এখানে আল্লাহর কাছ থেকে মান্না সালওয়ার মত নগদ কিছু খানাপিনে চাইলে মন্দ হইতো না!!!
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:২৯
212162
দ্য স্লেভ লিখেছেন : একটা সহি হাদীসে পড়েছিলাম বেশী মনে নেই...যদি কেউ এভাবে আল্লাহর ইবাদত করে তবে তাদেরকে পাখিদের মত রিযিক দেওয়া হবে....


আপনার জন্যে উত্তম দোয়া রইলো,আমার জন্যে দোয়া করবেন,আমি অধম। আল্লাহ যেন কাফির মুশরিক,তাদের দোসরদের পরিকল্পনায় গ্যাঞ্জাম লাগায় দেয়,তাদের জন্যে ধ্বংস কামনা করছি
১২
268220
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৩৫
আহমাদ ফিসাবিলিল্লাহ লিখেছেন : আপনার অনুভূতিগুলোর সাথে আমার অনুভূতির অনেক মিল পেলাম... ইস! যদি আল্লাহ কোনক্রমে আপনার চা্ওয়ার মতে করে আমাকে্ও খবর করে দেন জান্নাতুল ফেরদাউসে প্রবেশ করিয়ে....উফ্! পৃথিবীতে কোন কিছু অর্জন চাইলেই করা যায় না, কিন্তু আল্লাহর কাছে মনে হয় সবই আশা করা যায়, সবই পা্ওয়া যায়, যদি কোনমতে আল্রাহকে একটু সন্তুষ্ট করতে পারি!!....ইয়া আল্লাহ তোমার অনুগ্রহের ভিখারী...আল্লাহুম্মা আমীন!!
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৩৪
212165
দ্য স্লেভ লিখেছেন : ইয়া আল্লাহ আপনি এই ব্যক্তিকে জান্নাতুল ফিরদাউস দান করুন বিনা বাধায়,তার চাওয়ার মত করে। তিনি আপনার উপর নির্ভর করেন। আর তার জন্যে এমন দোয়া করার কারনে আমার দোয়াটিও কবুল করুন। কারন আমি কৃপনতা না করেই খোলা মনে তার জন্যে দোয়া করলাম।

হঠাৎ করেই এমন অনুভূতি হল আপনার জন্যে যে-মনে হচ্ছে আল্লাহ হয়ত আপনার দোয়া কবুল করবেন। আমার জন্যে দোয়া করুন। কেন জানি মনে হচ্ছে দোয়া কবুল হয়ে যেতে পারে...বা যাচ্ছে....আমাদের আল্লাহ অতিরিক্ত মহান,অতিরিক্ত ক্ষমতাশালী....তিনি কারো মুখাপেক্ষী নন,সকলে তার মুখাপেক্ষী...মুহুর্তেই খুশী হয়ে মুহুর্তেই তিনি আদেশ লিখে দেন,আর তিনিই তো একমাত্র উত্তম প্রতিশ্রুতির রক্ষক
১৩
268237
২৪ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:০৫
রাইয়ান লিখেছেন : ইশ ! মহান প্রভুর প্রতি এত্ত দরদ ও ভালবাসা দিয়ে লেখাটি লিখেছেন যে , অন্তরের প্রতিটি কোণ আবেগে আপ্লুত হয়ে উঠেছে । পড়েছি আর আপনার প্রতিটি দোয়ার সাথে নিজেকেও শামিল করে নিয়ে আল্লাহর কাছে অবনত হয়েছি । আপনার প্রতিটি দোয়ার সাথে আমীন , সুম্মা আমীন ! আল্লাহ আপনাকে দুনিয়া ও আখিরাত , দুই জীবনেই সুখী ও সন্তুষ্ট রাখুন , অন্তরের অন্তস্থল থেকে কায়মনোবাক্যে এই কামনা করছি । আল্লাহ আপনাকে ভালো রাখুন সর্বক্ষণ ......
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৩৬
212166
দ্য স্লেভ লিখেছেন : ইয়া আল্লাহ উপরোক্ত ব্যক্তির ন্যায় এই ব্যক্তির জন্যেও একইভাবে দোয়া করছি:

ইয়া আল্লাহ আপনি এই ব্যক্তিকে জান্নাতুল ফিরদাউস দান করুন বিনা বাধায়,তার চাওয়ার মত করে। তিনি আপনার উপর নির্ভর করেন। আর তার জন্যে এমন দোয়া করার কারনে আমার দোয়াটিও কবুল করুন। কারন আমি কৃপনতা না করেই খোলা মনে তার জন্যে দোয়া করলাম।
১৪
268301
২৪ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৩১
গাজী সালাউদ্দিন লিখেছেন : শুধু চাইলে হবেনা, সকল অবস্থায় আল্লাহর শোকরিয়া আদায় করতে হবে দা স্লেভ!!!!!
ধন্যবাদ আপনাকে।
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৩৭
212167
দ্য স্লেভ লিখেছেন : আপনি সত্য বলেছেন। তবে তিনি এমন মালিম যিনি শুধু চাইলেও দেন
১৫
268333
২৪ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৩৬
শেখের পোলা লিখেছেন : দুনিয়ার সকল মানুষ আপনার মত সুখী হোক, আমিও অল্পদিয়ে বেশী চাই৷ আমিন৷
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৪১
212168
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহ আমাদের আমলের মুখাপেক্ষী নন। তিনি এমনিতেই দেন। সামান্যই আমরা করি। তিনি দিয়েই খুশী। আমরা জান্নাতে একসাথে মিলিত হতে চাই। কেমন হবে সেদিন যখন মুমিনের জন্যে অন্তরের ব্যপক ভালবাসা আর কাফিরের জন্যে চরম ঘৃণা পোষনের জন্যে আল্লাহ আমাদেরকে ক্ষমা করে জান্নাত দিবেন আর আমরা সেখানে অত্যন্ত খুশী হয়ে আলোচনা করব যে, এত কিছু করলাম তার যা প্রাপ্তী,এই ছোট্ট একটা বিষয়কে বিবেচনায় এনে আল্লাহ তারচাইতেও বেশী নিয়ামত দিলেন...সেদিন খুশীতে পাগলপ্রায় হয়ে যাব,আত্মহারা হয়ে যাব...আমরা হাসব,আর শয়তানদের অবস্থা দেখব
১৬
268375
২৪ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:২৫
আতিক খান লিখেছেন : আপনার সাথে মিল আছে আমার। ভালো লাগলো।
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৪২
212169
দ্য স্লেভ লিখেছেন : আমার জন্যে দোয়া করুন ভাই
১৭
268716
২৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:০৮
আবু ফারিহা লিখেছেন : অামিন। অামাদের জন্যও দোয়া করবেন অামরা সবাই যেনো অাল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারি। সত্যি কথা বলতে কি অাল্লাহ যাকে যা দিয়েছেন তার জন্য অাল্লাহর প্রতি শুকর অাদায় করা এবং তা নিয়েই সন্তুষ্ট থাকতে পারাটাই অাসল সুখ।
২৬ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ১২:৩৬
212644
দ্য স্লেভ লিখেছেন : আপনার জন্যে দোয়া করি,আমার জন্যেও করেন। াাপনি ঠিক বলেছেন
১৮
270368
০১ অক্টোবর ২০১৪ রাত ০২:৪২
জোনাকি লিখেছেন : Ameen.
practicing Gratitude(like you) Can Make us Happier. Happy

"If you are grateful, I will surely increase you [in favor]." -Surah Ibrahim
০১ অক্টোবর ২০১৪ দুপুর ১২:৩২
214421
দ্য স্লেভ লিখেছেন : "If you are grateful, I will surely increase you [in favor]." -Surah Ibrahim

ইয়া আল্লাহ আমি যেন আপনার শুকর-গুজার বান্দা হই। আমাকে ক্ষমা করুন এবং আপনার রহমতে ধন্য করুন ! আপনিও সাথে আছেন...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File