জামাতকে ঘায়েল করতে আর কি বাকী থাকল?

লিখেছেন লিখেছেন আমি মুসাফির ২৪ সেপ্টেম্বর, ২০১৪, ১০:৪৮:৪০ সকাল



পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের নির্বাচিত এমপি আহমদ হাসান ইমরানকে শিখন্ডি বানিয়ে এই প্রচারণার বন্যা বইয়ে দেয়া হয় সম্প্রতি। ইমরান ৩০ বছর আগে ভারতের একটি ইসলামপন্থী ছাত্র সংগঠনের স্থানীয় নেতা ছিলেন। এমপি হবার আগে পশ্চিমবঙ্গের মুসলিম সমর্থিত একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক ছিলেন। তিন বছর আগে বাংলাদেশের একটি ইসলামপন্থী পত্রিকার পশ্চিমবঙ্গ সংবাদদাতা ছিলেন। এসব নাকি ইমরানের ‘জঙ্গি’ ও ‘সন্ত্রাসী’ পরিচয়। তাই তাকে শিখন্ডি বানালো আনন্দবাজার গ্রুপ ও তাদের সহযোগী এপার বাংলা-ওপার বাংলার মিডিয়া মহল। পশ্চিমবঙ্গে সাম্প্রতিক সময়ের আলোচিত সারদা গ্রুপের বিপুল আর্থিক কেলেঙ্কারির সঙ্গে জড়িয়ে পড়ে সেখানকার অনেক বাঘা বাঘা রাজনীতিক, চিত্র তারকা, সঙ্গীত শিল্পী, ক্রীড়া সংগঠক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তির নাম। আসামেও এর ঢেউ আছড়ে পড়ে। এদের মতোই আহমদ হাসান ইমরান তার সম্পাদিত পত্রিকা বিক্রির জন্য সারদা গ্রুপের লোকদের খপ্পরে পড়েন। এই হলো মিডিয়ার রিপোর্টের একমাত্র সংযোগ সূত্র। এ নিয়ে তিলকে তাল বানিয়ে দু’দেশের আনন্দবাজারিরা ঝাঁপিয়ে পড়ে ধরণী কাঁপিয়ে তোলে।

ভারতের কেন্দ্রের ভাষ্য ঃ সারদা চিট ফান্ড কেলেঙ্কারি নিয়ে ভারতীয় গোয়েন্দাদের বরাত দিয়ে যখন দুই দেশের একশ্রেণীর মিডিয়ায় তোলপাড় হচ্ছে- তখন এ বিষয়ে ‘ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় কিছুই জানে না’ বলে সাংবাদিকদের জানানো হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ আকবর উদ্দিন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচএম মাহমুদ আলীর সঙ্গে শনিবার বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। এরপরই এক বিবৃতিতে সৈয়দ আকবর উদ্দিন বলেন, ‘জামায়াতকে সারদা চিট ফান্ডের অর্থ দেয়ার বিষয়টি তাদের জানা নেই। ফলে এ নিয়ে বাংলাদেশ ও ভারতের বৈঠকে কোন আলোচনা হয়নি। কূটনৈতিক কোন আলোচনায় এ বিষয়টি উঠে আসেনি।’ তিনি বলেন, ‘আমি এ বিষয়টি শুধু মিডিয়ায় প্রকাশিত হচ্ছে বলে শুনেছি। এসব তথ্য আমাদের কাছ থেকে যায়নি। এসব তথ্য দিচ্ছে মিডিয়া।’ তিনি সাংবাদিকদের বলেন, ‘আপনারা বলেছেন এ বিষয়টি বাংলাদেশকে জানানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হয়েছে। কিন্তু আমি নিশ্চিত করে বলছি, এমন কোন রিপোর্ট আমাদের কাছে নেই।

আওয়ামীরা নিজেদর পাহাড় সমান ব্যর্থতা ও অযোগ্যতা এবং অমনুষিকতা ঢাকতে জামাতকে ঘায়েল করার হাজারো চেষ্টা করে সফল হয়নি। বরং এসব করতে গিয়ে উল্টো তারাই বিপদে পড়েছে। তাই আওয়ামীদেরকে নির্লজ্জ পথ পরিহার করে সঠিক পথে সঠিক কাজ করার আহবান রইল নইলে আস্তাকুড়েতে নিক্ষেপ হতে হবে।

Click this link

বিষয়: বিবিধ

১১৭০ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

268127
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:২৫
সুশীল লিখেছেন : আর আছে অনেক
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:০৯
211943
আমি মুসাফির লিখেছেন : প্রকাশ করুন আওয়ামীরা আর কি কি করতে পারে।
ধন্যবাদ
268144
২৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৫২
সত্য নির্বাক কেন লিখেছেন : জামাতের সঙ্গে পশ্চিম বঙ্গের আদর্শগত বিরুধঃ- জামাত মুসলিম জাতীয়তাবাদ বা ইসলামী জাতীয়তার আদর্শে বিশ্বাসী। মমতা এবং শেখ হাসিনা আদর্শগত ভাবে বাঙ্গালী জাতীয়তাবাদের প্রবক্তা এবং বিশ্বাসী ।তারা উভয়ে বাঙ্গালী সংস্কৃতির ধারক-বাহক এবং দাবীদার। উভয়ে বঙ্গ ভঙ্গের বিরুদ্ধে অবস্থান নিয়ে থাকেন। এপার বাংলা উপার বাংলা এক বাংলা এই আদর্শ একমাত্র বাঙ্গালী জাতীয়তাবাদীদের লক্ষ্য হতে পারে। আমরা ঐতিহাসিক ভাবে বঙ্গ ভঙ্গের পক্ষের শক্তি এবং তারই ধারাবাকিথায় বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী , এই আদর্শ পশ্চিম বঙ্গের বাঙ্গালী জাতীয়তাবাদের পরিপন্থী।
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:১১
211944
আমি মুসাফির লিখেছেন : এত উল্টো পাল্টা প্যাচ দিলে কি হয় । সব প্যাচই তো খুইলা যাইতেছে।

ধন্যবাদ।
268147
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ১২:০২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পুরাটাই পম্চিমবঙ্গের আভ্যন্তরিন রাজনিতি আর সারদা এর সাতে আনন্দবাজারের ব্যবসায়িক প্রতিদন্দিতার ব্যাপার।
কিন্তু আমাদের মিডিয়া তা নিয়ে এত ফালায়!!!
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:১২
211947
আমি মুসাফির লিখেছেন : আমাদের মিডিয়া তো ছাগলের ৩ নং বাচ্চা তাই ফালানো ছাড়া আর গতি কি।
ধন্যবাদ।
268169
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:০৬
খুঁজে পিরি স্বাধীনতা লিখেছেন : বাংলার মিডিয়া সব BAL এর গোলাম!
শত অপরাধ করলেও,করেনা তাদের দূর্নাম!
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:১৩
211948
আমি মুসাফির লিখেছেন : গোলামীরও তো একটা কিনারা আছে তাই বলে এমন নিকৃষ্ট গোলামী?
268179
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:৩০
ইবনে আহমাদ লিখেছেন : আমাদের মিডিয়াতে যারা কাজ করেন তাদের নুন্যতম লজ্জা শরম নেই। যা নেই তা নিয়ে টেবিল স্টোরী করার যোগ্যতা এদের বেশী। এরা সাংবাদিক নয় বরং এরা সমাজের জন্য মারাত্মক হুমকি।
২৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:১৪
211949
আমি মুসাফির লিখেছেন : আপনার সাথে সহমত না হয়ে পারলাম না। অশেস ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File