আওমীলীগ সৃষ্টির শুরু হতেই অপরাধীদের আশ্রয় প্রশ্রয় দিয়ে আসছে এই দেখুন তার ঐতিহাসিক প্রমাণ!

লিখেছেন লিখেছেন ফাহিম মুনতাসির ২৬ এপ্রিল, ২০১৩, ০৫:২৪:০০ বিকাল

একটু আওমীলীগের অতীত ইতিহাসের দিকে তাকিয়ে সমসাময়িক দুএকটি ঘটনা চিন্তা করবেন। এই জন্য আমি সাহায্য নিচ্ছে ইতিহাসের দলিল হিসেবে খ্যাত "বাংলাদেশ

একটি রক্তাক্ত দলিল" এ্যান্থনী ম্যাসকারেনহাস এর বাংলদেশঃ এ লিগ্যাসী অব ব্লাড অবলম্বনে এই বইটির। এই বইটি হতে হুবহু এখন কিছু লাইন তুলেধরা হলো....

" ইতিমধ্যে সেনাবাহিনীর অফিসারগণ নানা রকমের নতুন অভিজ্ঞতার সম্মুখিন হচ্ছেন। দেখা গেলো, তাঁরা বহু কষ্টে যে শত শত চোরাচালানী, খুনি এবং ডাকাতদের আটক করেছেন, ঢাকা থেকে একটি টেলিফোন কলেই তারা ছাড়া পেয়ে যাচ্ছে। এ ছিলো এক অদ্ভুত পরিস্থিতি। ফারুক আমাকে এ প্রসঙ্গে বলেছিলেন, যখনই আমরা কোন দুষ্কৃতিকারীকে আটক করি, তখনই দেখা যায় হয় সে আওমীলীগের নয়তো আওমীলীগের কোন ক্ষমতাশালী সমর্থকের লোক। ফলে ওপরঅলাদের ইচ্ছা অনুযায়ী এদের ছেড়ে দিতে হতো। বিনিময়ে ঝামেলা পোহাতে হতো আমাদের।" (পৃষ্ঠা, ২৮)

এখন আসুন বর্তমান প্রেক্ষাপটের সাথে একটু মিলিয়ে নেই গতকালের রানা প্লাজায় ঘটে যাওয়া ভয়াবহ ঘটনার সাথে জরিত ভবন মালিক হচ্ছে সোহেল রানা সাভার পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক। যে সাভারের সন্ত্রাসী হিসেবেও পরিচিত।(গতকালের প্রথমআলোর তথ্যমতে) শতপ্রাণের চেয়ে আওমীলীগের কাছে সবসময় সন্ত্রাসীদের জীবন মহামূল্যবান ছিলো তাই তারা কোন কালে সন্ত্রাসীদের ধরবে না বরং তারা তাদের জামাই আদর করবে এটাই তাদের রীতি যা আমরা তাদের পূর্ব ইতিহাসের দিকে তাকালে দেখতে পাই।

যে সকল সন্ত্রাসের সংবাদ মিডিয়ার কভারেজ হয়ে যায় তখনই তারা বলে তারা আওমীলীগের কেউ নয় যেমন ইতিপূর্বে বিশ্বজিৎ হত্যার কর্মকান্ডে আমরা একটি দৃষ্টান্ত দেখতে পেরেছি এবং বর্তমানের রানা প্লাজার ঘটনা আওমীলীগ সরকার একই খাতে প্রবাহিত করতে চাচ্ছে।

এইতো হলো শুধু যে সকল ঘটনা জনসমক্ষে প্রকাশ পেয়ে যায় তার নমুনা আর কত অপরাধ যে আড়ালে আবড়ালে তারা লুকিয়ে রাখে তার খবর কে রাখে?

বিষয়: রাজনীতি

২৩২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File