কষ্ট কি অসীম, কতটুকু কষ্ট পেলে বাঁচার ইচ্ছে হারিয়ে যায়!!

লিখেছেন লিখেছেন ফাহিম মুনতাসির ০১ নভেম্বর, ২০১৭, ০২:০৫:৪১ দুপুর

কবির চোখে দুঃখ হয়ত অপার অসীম, কিন্তু কুর’আনে আল্লাহ সাফ বলে দিলেন- সবকিছুই সৃষ্টি করা হয়েছে শুধু একটা “নির্দিষ্ট সময়ের” জন্য। এটা শুনলে একটা ব্যাপার মাথায় আসা উচিতঃ আমার দুঃখ-কষ্ট-বেদনা-বিরহও সীমিত সময়ের জন্যই।জন্ম ও মৃত্যু শুধু প্রাণীরই হয় না, দুঃখ-কষ্টেরও হয়। কষ্টের সময় মনে হয় এই কষ্ট থেকে আর বুঝি মুক্তি আসবে না। এই দুঃখের মুহূর্তে আমাদের ভালবাসার প্রভু একটা কথা বললেন- আপাতদৃষ্টিতে সাধারণ, অথচ এর তাৎপর্য গভীরঃ

কত কিছু শেখার আছে এখান থেকে!

১. তোমার প্রভু তোমার অবস্থা দেখছেন, তাই ধৈর্য ধরো। সব কিছুরই শেষ আছে, এই কষ্টেরও; আর একমাত্র আল্লাহর হাতেই শেষ পর্যন্ত আছে এই অবস্থা পালটানোর ক্ষমতা।

২. “নিশ্চয়ই তুমি আমার চোখের সামনে আছো” – এই সীমিত সময়ের কষ্টেও আমরা আল্লাহর করুণার নাগালে আছি। এই সময়টাতেও তাই আমাদের আল্লাহর ভালবাসার কথা ভুললে চলবে না। সত্যি করে বলুন তো- আল্লাহ সম্পর্কে আমাদের ধারণাটা ঠিক কেমন? আল্লাহ হচ্ছেন সেই প্রভু- আমরা তার দিকে ধীর কদমে হাঁটতে থাকলে তিনি আমাদের জন্য অধীর হয়ে দ্রুতবেগে এগিয়ে আসেন। আল্লাহর রাসূল আল্লাহর ভালবাসাকে চিনিয়েছেন এভাবেঃ মা তার সন্তানকে যতখানি ভালবাসেন, আল্লাহ তার সৃষ্টিকে তার চেয়েও বেশি ভালবাসেন। তিনি হলেন আল-ওয়াদুদ- প্রেমময়।

বিষয়: বিবিধ

৮৩১ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384363
০২ নভেম্বর ২০১৭ রাত ১২:৩১
আবু জারীর লিখেছেন : ভালো লাগলো
ধন্যবাদ
১৮ জানুয়ারি ২০১৮ বিকাল ০৪:৫৬
317297
ফাহিম মুনতাসির লিখেছেন : শুনে আমার ও ভালো লাগলো,ধন্যবাদ ।
384368
০২ নভেম্বর ২০১৭ বিকাল ০৪:৪৩
আবু জারীর লিখেছেন : ভালো লাগলো
ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File