পাগল খুঁজে ভালো করাই তার নেশা

লিখেছেন লিখেছেন কথার_খই ২২ মার্চ, ২০১৭, ০৮:৪৮:৪৫ সকাল



রাস্তার পাশে ঘুরে বেড়ানো মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে তার চেষ্টার জুড়ি নেই। এজন্য ঘুরে বেড়ান দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। মানবতার বিজয় ছিনিয়ে আনতে তিনি যেন এটিতে নেশায় পরিণত করেছেন। ভারসাম্যহীন মানুষ দেখলেই তাদের পরম মমতায় কাছে টেনে নেন। নিজ খরচে সুস্থ করে তোলার পর তাকে তুলে দেন পরিবারের হাতে। তার আপ্রাণ চেষ্টায় অনেক মানুষ পেয়েছে স্বাভাবিক জীবন। এমন কাজ করে যিনি মানুষের মাঝে বাঁচতে চান তিনি হলে শামিম আহমেদ। যিনি একজন ব্যাংকার হিসেবে কর্মরত আছেন।

শামিম আহমেদের চেষ্টায় মানিকগঞ্জের অঙ্গাতপরিচয়ের এক মানসিক ভারসাম্যহীন তরুণী অনেকটাই স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। তার নাম পারুলী। দুই মাস আগে যিনি ছেঁড়া জামাকাপড় পড়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতেন, আজ তিনি পেয়েছেন নতুন জীবন। ঢাকার জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসার পর পারুলীকে ঢাকার আদাবর এলাকার জরিনা বেগম নামে এক নারীর তত্বাবধায়নে রেখে সম্পূর্ণ সুস্থ করেছেন ব্যাংকার শামিম আহমেদ। এখন পারুলী সবার সঙ্গে কথা বলছেন, হাসছেন, পরিবারের অনেকের নামও বলতে পারছেন।

বাড়ির ঠিকানা সঠিকভাবে বলতে না পারলেও পারুলীর গ্রামের বাড়ি বরগুনা জেলার চরদুয়ানীতে বলে মাঝে মাঝে বলেন তিনি। এখন পারুলীকে পরিবারের সদস্যদের কাছে পৌঁছে দেয়ার প্রতিক্ষায় আছেন শামিম আহমেদ।

প্রতিবেদককে জানিয়েছেন, এ কাজটি করতে তার প্রচুর অর্থ খরচ হয়। এরপরও তিনি মৃত্যুর আগ পর্যন্ত মহান কাজটি করে যেতে চান।

সূত্র-ঢাকাটাইমস

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

382378
২২ মার্চ ২০১৭ সকাল ০৮:৫০
কথার_খই লিখেছেন : ছবি আপলোড হচ্ছেনা ঘটনা কি?
382393
২৩ মার্চ ২০১৭ দুপুর ১২:১৮
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ!‍ মাশ-আল্লাহ্ ভালো উদ্যোগ আল্লাহ্ উনার কাজকে কবুল করুন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File