তিস্তার পানিবণ্টন চুক্তি এবং সীমান্ত প্রটোকল বাস্তবায়ন না হওয়া কোনো কূটনৈতিক ব্যর্থতা নয়।স্বীকার করেছেন যে, গত সাড়ে চার বছর বা প্রায় ১৬শ’ দিনের চেয়ে কিছু বেশি সময় দায়িত্ব পালনকালে ৫১৭ দিন তিনি দেশের বাইরে কাটিয়েছেন। ডা. দীপু মনি

লিখেছেন লিখেছেন কথার_খই ২২ জুলাই, ২০১৩, ০৩:৪৬:৫৯ রাত

পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি তার বিদেশ সফর নিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবরে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ঘরে বসে থাকলে গত সাড়ে চার বছরে কূটনৈতিক ক্ষেত্রে যে সাফল্য অর্জিত হয়েছে, তা হতো না।



তবে তিনি স্বীকার করেছেন যে, গত সাড়ে চার বছর বা প্রায় ১৬শ’ দিনের চেয়ে কিছু বেশি সময় দায়িত্ব পালনকালে ৫১৭ দিন তিনি দেশের বাইরে কাটিয়েছেন। এই হিসাবে প্রায় প্রতি তিনদিনে একদিন তিনি বিদেশে ছিলেন।

সম্প্রতি একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বিদেশ সফরে দীপু মনি ‘বিশ্বরেকর্ড’ গড়েছেন। রাষ্ট্রের বিপুল অর্থ ব্যয় করে তিনি বিদেশ ঘুরলেও ‘অর্জনের ঝুলি শূন্য’ বলেও এতে মন্তব্য করা হয়।

গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডা. দীপু মনি বলেন, ‘আমি ১১৪ বার বিদেশে গেছি। আমার মেয়াদের ৩১ ভাগ সময় বিদেশের মাটিতে কাটিয়েছি। মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সফরের জন্য স্পেশাল ফ্লাইট রয়েছে। আর আমি ভ্রমণ করেছি কমার্শিয়াল ফ্লাইটে। আমার বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে মিডিয়া।’

সংবাদ সম্মেলনে তিনি বলেন, তিস্তার পানিবণ্টন চুক্তি এবং সীমান্ত প্রটোকল বাস্তবায়ন না

হওয়া কোনো কূটনৈতিক ব্যর্থতা নয়।

Click this link

বিষয়: বিবিধ

৯০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File