বিয়ে ভাবনা , ভুল ধারণা ও বাস্তবতা

লিখেছেন লিখেছেন তিতুমীর সাফকাত ১৯ মার্চ, ২০১৩, ০১:২৬:৫৪ দুপুর

শান্ত নরম স্বভাবের মেয়েই আমার পছন্দ , একেবারে আহামরি সুন্দরী হওয়ার দরকার নাই , মনটা ভাল হলেই চলবে , যে আমাকে ভালবাসবে , বকা দিবে , শাসন করবে আবার আদর করে ডাকবে । অনেকে ভাবে ছেলেরা সৌন্দর্য্যের পিছনে ছোটে । আসলে কি তাই ???

আমার তা মনে হয় না । ছেলেরা একজন দায়িত্ববান মেয়ে খুজে , যে তার পরিবারটাকে শক্ত করে ধরে রাখবে তাকে বুঝবে । একটা বিষয় মনে রাখা উচিত প্রেম করার সময় ছেলেরা সুন্দর আল্ট্রা স্মার্ট মেয়ে চাইলেও বিয়ের ক্ষেত্রে পুরো উল্টোটা খুজে । আর পাত্রী যদি সুন্দরী হয় তবে এটা এক্সট্রা পাওয়া ।

"তোমাকে ভালবাসি" বলা যত সহজ "তোমাকে বিয়ে করব" বলা ততই কঠিন । বিয়ের প্রশঙ্গ উঠলেই এজন্যই ছেলেরা পিছিয়ে যায় । কারণ এখানে ভরণ পোষণ দায়িত্বের একটা ব্যাপার আছে , মেয়ে অতি আধুনিকা খরুচে হলে প্রেমিকা হিসেবে ভাল লাগলেও স্ত্রী হিসেবে ভাল নাও লাগতে পারে । সবার কথা জানি না তবে বেশিরভাগ ছেলেই কিন্তু চায় তার স্ত্রী একজন ভাল মা হয়ে উঠুক , পুত্রবধু হয়ে উঠুক , সন্তানদেরকে ভালভাবে গড়ে তুলুক , শ্বশুড় শ্বাশুড়ির যত্ন নিক । কোন ছেলেই চায় না প্রিয় মানুষটিকে কষ্ট দিতে , সব ছেলেই প্রতিজ্ঞা করে তার লক্ষ্মী আদুরে টুকটুকে বউটিকে মাথায় তুলে রাখবে কখনো কষ্ট দিবে না । কিন্তু বাস্তবে তা হয় না ।॥।

প্রবল ভালবাসা ও চাহিদার সময় তারা লেখাপড়া আর চাকরী খুজা নিয়ে ব্যাস্ত থাকে । যখন সব ফিকে হয়ে যায় তখন সমাজ তাকে বিয়ে করার অনুমতি দেয় । নিজের চেয়ে ৫ - ৬ বছরের ছোট একটা মেয়েকে বিয়ে করে সুখি সুখি ভাব করে বকিটা জীবন অশান্তিতে কাটায় । যখন তার বুকে থাকে তীব্র ভালবাসা আর ভালবাসা পাবার জন্য হাহাকার তখন সে থাকে একা । একটা ছেলের মনে তীব্র ভালবাসা থাকে গড়ে ১৮ থেকে ২৮ বছর পর্যন্ত , কিন্তু সমাজে প্রতিষ্ঠিত হয়ে ৩০ পেড়িয়ে সব ফিকে হয়ে যাওয়ার পর তাকে বিয়ে করতে হয় । যখন তার থাকে তীব্র চাহিদা তখন তাকে বিকল্পের দিকে ঝুঁকতে হয় । কেন এমন হয় , কেন , কেন , কেন ॥

বিষয়: Contest_mother

১৮৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File