মডারেটরদের প্রতি... প্রিয় লেখকদের অপঠিত লেখার ব্যাপারে একটা ব্যবস্হা চাই

লিখেছেন লিখেছেন যাররিনের বাবা ০৭ এপ্রিল, ২০১৩, ০৬:৪৬:৩৫ সকাল

বয়স এবং জীবিকার ব্যস্ততা ঠিক সক্রিয় ব্লগার হওয়ার অনুকূলে নয়। তারপরও ব্লগে বসি, সময় দেই... মূলতঃ পড়ায়, কিছুটা মন্তব্য করায় এবং কদাচিত লেখায়। ব্লগ একটা ওপেন রাইটিং ফোরাম, যে কেউ প্রায় যেকোন জিনিষ নিয়ে লিখতে পারে, এবং বলতে নেই, নতুন ব্লগ হিসেবে এই ব্লগে পোস্টের হার নিতান্ত কম নয়।

ব্লগে কিছুদিন সময় দিলেই একটা আভাস পাওয়া যায়, কারা কেমন ব্লগার। কারও লেখার স্টাইল এবং বিষয়বস্তু পছন্দের হলে তাকে প্রিয় ব্লগার হিসেবে তালিকাভুক্তির সুবিধাটা বেশ কাজের। তবে কিনা মানুষের স্বভাবই হলো বসতে পেলে শুতে চাওয়া! তাই মডারেটরদের কাছে একটা নতুন ফিচারের আবেদন...

পাতার পর পাতা খুঁড়ে হঠাৎ করে চোখে পড়া প্রিয় লেখকের চমৎকার একটা লেখা অথবা লেখকের লিস্ট ধরে ধরে দেখা নতুন কোন লেখা এসেছে কিনা, এ ব্যপারটাকে কি একটু সহজ করা যায়? বাসী পোস্ট পড়ার পরে মনে আসা মন্তব্য অনেক সময়েই লেখা হয়না, কারণ সহজেই অনুমেয়। আপাততঃ মাথায় যে সমাধান এলো তা হলো, কোনো একটা নতুন ট্যাব, রাইটমোস্ট কলামে, প্রিয় লেখকের অপঠিত লেখার ব্যাপারে, অথবা তাদের নতুন লেখার লিংক নিয়ে একটা নোটিফিকেশন।

ব্যাপারটা কি খুব বেশী চাওয়া হয়ে গেলো?

(পুনশ্চ: এ লেখাটি প্রায় হুবুহু দেয়া হয়েছিলো সোনার বাংলাদেশ ব্লগে ৩০ নভেম্বর ২০১০-এ। সোনারবাংলাদেশ ব্লগের করিৎকর্মা মডারেটর এ প্রস্তাবনায় সাড়া দিয়ে একটি ট্যাব যোগ করেছিলেন, তা আমার জন্য অত্যন্ত আনন্দের এবং কাজের ছিলো। বিডিটুডে ব্লগেও এ ফিচারটির অভাব বোধ করছি, ব্লগ কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনা করবেন বলেই আশা করি!)

বিষয়: বিবিধ

১১১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File