সুপ্ত আগ্নেয়গিরির লাভা বেরিয়ে এসেছে।

লিখেছেন লিখেছেন বিবেকের কান্না ০৭ এপ্রিল, ২০১৩, ০৭:০৯:১২ সকাল

শুরু হতে শেষ পর্যন্ত শাপলা চত্বরের লাখ লাখ মানুষের জনসমূদ্রের মাঝে আমিও ছিলাম।

আসলে এটা ভাষা দিয়ে বর্ননা করা সম্ভব নয় যে সেখানে মানুষের স্বতস্ফুর্ত উপস্থিতির পরিমান কেমন ছিল।

এটাও বুঝানো সম্ভব নয় যে সেখানের লাখ লাখ মানুষের আবেগ আর নাস্তিকদের প্রতি ঘৃনার রূপটি কেমন ছিল।

মানুষ যে এত পরিস্কারভাবে বুঝে এই সরকার নাস্তিকদের সরকার তা এই সমাবেশ না দেখলে আমি হয়ত উপলব্ধি করতে পারতাম না।

কয়েকজন বক্তা যখন সমাবেশের উদ্দেশ্যে বলছিলেন যে এই সরকার নাস্তিকদের সরকার, তখন লাখ লাখ জনতা দু’হাত তুলে যে সমর্থন জানালো তা ছিল এক অভাবনীয় দৃশ্য !

বাংলাদেশের ইতিহাসে এটিই ছিল সর্ববৃহৎ সমাবেশ এবং অদূর ভবিষ্যতে কারো পে এত বড় সমাবেশ করা আদৌ সম্ভব হবে কিনা তাতে বেশ সন্দেহ রয়েছে।

আমি মূলত "“নাগরিক অধিকার রক্ষা কমিটি”" - এর আয়োজনে মানুষকে পানি ও শুকনা খাবার বন্টনের মধ্যেই কিছুটা ব্যস্ত ছিলাম। সাধারন মানুষ স্বেচ্ছায় যে কি পরিমান আগ্রহ নিয়ে সবাই সবাইকে সাহায্য করেছে তা ছিল অকল্পনীয় ! যেমন আমি নিজেই কমপক্ষে ১৫ জনের নিকট থেকে টাকা গ্রহণ করেছি উপস্থিত জনতাকে কিছু খাবার কিনে খাওয়ানোর জন্য। প্রত্যেকে স্বেচ্ছায় তারা আমার কাছে টাকাগুলো দিয়ে গেছেন । ১০০ টাকা থেকে শুরু করে ২০০০/৩০০০ টাকা, যে যেমন পেরেছেন দান করেছেন। অনেকে টাকা না দিয়ে বিভিন্ন ধরনের খাবার কিনে আমাদের নিকট জমা দিয়ে গেছেন। আল্লাহ তাদের এই দানের জন্য উত্তম প্রতিদান দান করুন।

হেফাজতে ইসলাম অরাজনৈতিক সংঠন। তাদের আন্দোলন সরকার পতনের জন্য নয়। কখাগুলো এক অর্থে ঠিক। কিন্তু সব নেতাই সরকারের কঠিন সমালোচনা করেছেন এবং বলেছেন এই সরকার নাস্তিকদের সরকার। সুতরাং আমি মনে করি পুরো আন্দোলন সরকার বিরোধী আন্দোলনের আরেক রপ এবং সরকার পতনের জন্য নিঃসন্দেহে একটি বড় ধাক্কা । পরবর্তীতে যত আন্দোলন হবে তাও হবে সরকারের বিরুদ্ধেই।

“ "দুধ কলা দিয়ে সাপ পোষা" ” - ঠিক এভাবেই সরকার নাস্তিকদের এতদিন যাবৎ পুষেছে এবং তার খেসারত সরকারকে আগামীতে আরা দিতে হবে বলেই মনে হচ্ছে। আজকের লক্ষ জনতার গগণ বিদারী স্লোগানের মধ্যে দিয়ে এটাই প্রমানিত হলো যে, এ দেশ ইসলাম বিরোধী নাস্তিকদের জন্য নয়, এ দেশ ইসলামপ্রিয় তৌহিদী জনতার । আজকে এক নতুন এক ইসলামী শক্তির প্রকাশ ঘটল যা এতদিন সুপ্ত অবস্থায় ছিল। এই শক্তিকে কাজে লাগানোর জন্য প্রয়োজন এখন শুধু যোগ্য নেতা আর সঠিক নেতৃত্ব । আর এ দায়িত্ব নিতে হবে এ দেশের সুসংগঠিত ইসলামী সংগঠনকেই ।

বিষয়: বিবিধ

১২৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File